ভারতে লঞ্চ হল Lenovo Legion Slim গেমিং ল্যাপটপ, পছন্দ মতো Intel বা AMD Ryzen প্রসেসর বেছে নেওয়া যাবে

Published on:

Lenovo Legion Slim Gaming Laptops launched in india

মাত্র কয়েক সপ্তাহ আগেই Legion Pro ল্যাপটপ সিরিজের রিফ্রেশ সংস্করণ ঘোষণা করা হয়। আর আজ (১৬ই জুন) Lenovo তাদের Legion Slim সিরিজের গেমিং ল্যাপটপগুলির ২০২৩ রিফ্রেশ ভার্সন রিলিজ করল। নবাগত ডিভাইসগুলি আরো উন্নত গেমিং অভিজ্ঞতা প্রদান করবে এবং লেটেস্ট হার্ডওয়্যারের সাথে এসেছে। ফিচার হিসাবে আলোচ্য সিরিজে – ১৬ ইঞ্চির IPS অ্যান্টি-গ্লেয়ার ডিসপ্লে, সর্বাধিক ৩২ জিবি DDR5 র‌্যাম, লিজিয়ন কোল্ডফ্রন্ট ৫.০ থার্মাল সিস্টেম, WASD কী-ক্যাপ সহ কাস্টমাইজযোগ্য কীবোর্ড, ১৩তম প্রজন্মের ইন্টেল কোর অথবা এএমডি রাইজেন ৯ প্রসেসর পাওয়া যাবে। চলুন এবার Lenovo Legion Slim 2023 ল্যাপটপ সিরিজের দাম ও কনফিগারেশন সম্পর্কে বিস্তারে জেনে নেওয়া যাক।

ভারতে Lenovo Legion Slim Series (2023) -এর দাম ও লভ্যতা

ভারতের বাজারে, লেনোভো লিজিয়ন স্লিম ল্যাপটপ সিরিজের ২০২৩ রিফ্রেশড ভার্সনের দাম শুরু হচ্ছে ১,৬১,৯৯০ টাকা থেকে। এই দাম সিরিজের বেস মডেলের জন্য বরাদ্দ করা হয়ে। ফলে আপনারা যদি উচ্চতর কনফিগারেশন যুক্ত ভ্যারিয়েন্ট কিনতে চান তবে আরও বেশি টাকা খরচ করতে হবে।

জানিয়ে রাখি, আলোচ্য সিরিজের মডেলগুলির সাথে লেনোভোর ‘কাস্টম টু অর্ডার’ (CTO) বিকল্পের সুবিধা পাওয়া যাবে। এর সাহায্যে ক্রেতারা তাদের নির্বাচিত ল্যাপটপ মডেল কাস্টমাইজ করতে পারবেন। এক্ষেত্রে CTO বিকল্পটি শুধুমাত্র লেনোভো ইন্ডিয়ার অফিসিয়াল ওয়েবসাইট থেকে খরিদ্দারী করার ক্ষেত্রে অ্যাক্সেসযোগ্য থাকবে। সংস্থার তরফ থেকে জানানো হয়েছে যে সীমিত সময়ের জন্য সমস্ত CTO অর্ডারের উপর ১০% বা ১০,০০০ টাকা পর্যন্ত ক্যাশব্যাক এবং ৩,০০০ টাকার অগ্রিম ছাড় দেওয়া হবে৷ আর অর্ডার করার ২৫ দিনের মধ্যেই, CTO বিকল্পের অধীনে কেনা সমস্ত ডিভাইস ডেলিভার করে দেওয়া হবে।

Lenovo Legion Slim Series (2023) এর স্পেসিফিকেশন

লেনোভো লিজিয়ন স্লিম ল্যাপটপ সিরিজের মূল মডেলগুলির ন্যায়, ২০২৩ রিফ্রেশড সংস্করণকেও ‘স্লিম অ্যান্ড লাইটওয়েট’ ডিজাইনের সাথে নিয়ে আসা হয়েছে। এক্ষেত্রে Legion Slim 5 এবং Slim 5i (২০২৩) মডেল দুটি ১৯.৯৯ মিমি পুরু। অন্যদিকে, Legion Slim 7 ও Slim 7i (২০২৩) মডেল-দ্বয় আরো পাতলা অর্থাৎ মাত্র ১৯ মিমি পুরু এবং ওজনে ১.৯৯ কেজিরও কম। জানিয়ে রাখি ডিভাইসগুলি পুনর্ব্যবহৃত অ্যালুমিনিয়াম বডি, একটি প্রোটেক্টিভ ফ্রেম এবং ইনফিনিটি-প্রতীক অনুপ্রাণিত ভেন্ট ডিজাইন সহ এসেছে৷

Lenovo Legion Slim সিরিজের মডেলগুলিতে ১৬-ইঞ্চির IPS অ্যান্টি-গ্লেয়ার ডিসপ্লে প্যানেল রয়েছে, যা ৫০০ নিট পিক ব্রাইটনেস এবং ১০০% DCI-P3 কালার গ্যামেট সমর্থন করে। আবার পারফরম্যান্সের জন্য সিরিজটিকে, ১৩তম প্রজন্মের ইন্টেল কোর i9-13900H বা এএমডি রাইজেন ৯ ৭৯৪০এইচএস প্রসেসর সহ নিয়ে আসা হয়েছে। উভয় ভ্যারিয়েন্টের সাথেই এনভিডিয়া জিফোর্স আরটিএক্স ৪০৭০ জিপিইউ পাওয়া যাবে। ডিভাইসগুলিতে ৩২ জিবি পর্যন্ত 5600MHz DDR5 র‌্যাম পাওয়া যাবে।

লেনোভো, আলোচ্য সিরিজ অন্তর্গত ডিভাইসগুলিকে “বিশ্বের সবচেয়ে পোর্টেবল ১৬-ইঞ্চি এআই-টিউনড গেমিং ল্যাপটপ” হওয়ার দাবি করছে। কারণ এগুলিতে ফাস্ট এবং অপ্টিমাইজ করা গেমিং পারফরম্যান্সের জন্য লেনোভো এলএ১ এআই চিপ চালিত সংস্থার নিজস্ব এআই ইঞ্জিন+ ব্যবহার করা হয়েছে৷ আবার ল্যাপটপগুলির তাপমাত্রা নিয়ন্ত্রণে রাখার জন্য লিজিয়ন কোল্ডফ্রন্ট ৫.০ থার্মাল বিদ্যমান রয়েছে।

Lenovo Legion Slim (2023) সিরিজের প্রত্যেকটি ল্যাপটপে লিজিয়ন ট্রুস্ট্রাইক (Legion TrueStrike) কী-বোর্ড দেওয়া হয়েছে। এটি পরিবর্তনযোগ্য (replaceable) WASD কী-ক্যাপ সহ কাস্টমাইজযোগ্য কীবোর্ড এবং লিজিয়ন স্পেকট্রাম ৪-জোন আরজিবি লাইটিং সমর্থন করে। তদুপরি, সংস্থাটি তাদের এই লাইনআপের সাথে ৩ মাসের ফ্রি এক্সবাক্স গেম পাস আল্টিমেট (Xbox Game Pass Ultimate) সাবস্ক্রিপশন অফার করছে।

পাওয়ার ব্যাকআপের জন্য Legion Slim 7 এবং Slim 7i ল্যাপটপে ৯৯.৯৯Whr পর্যন্ত সুপার র‌্যাপিড চার্জ ব্যাটারি আছে, যা ১৪০ ওয়াট পর্যন্ত TDP সাপোর্ট করে। অন্যদিকে, Legion Slim 5 এবং Slim 5i মডেলে সর্বাধিক ১৪০ ওয়াট TDP সমর্থিত ৮০Whr ক্যাপাসিটির ব্যাটারি দেওয়া হয়েছে।

সঙ্গে থাকুন ➥