Lenovo Yoga Book 9i: পড়াশোনা-অফিসের কাজ হবে আরও সহজ, ডুয়াল স্ক্রিনের ল্যাপটপ আনল লেনোভো

Avatar

Published on:

lenovo-yoga-book-9i-price-in-india-rs-224999-launch-specifications-dual-screen-features

লেনোভো (Lenovo) ভারতে আজ (২৫ জুলাই) তাদের Yoga লাইনআপের অধীনে নতুন Yoga 7i এবং Yoga Book 9i সহ একগুচ্ছ ডিভাইস লঞ্চ করেছে। প্রথমটি একটি প্রিমিয়াম ২-ইন-১ ল্যাপটপ, আর দ্বিতীয়টি একটি ডুয়েল-স্ক্রিন নোটবুক৷ Yoga Book 9i-এ ডুয়েল ফুল-সাইজের ওলেড (OLED) ডিসপ্লে রয়েছে, যা প্রোডাক্টিভিটি বাড়াতে সাহায্য করে এবং মাল্টি-মোড ফাংশানালিটি অফার করে। এই ল্যাপটপটি ত্রয়োদশ প্রজন্মের Intel Core i7 প্রসেসর, ১৬ জিবি র‍্যাম এবং ৮০ ওয়াটআওয়ারের ব্যাটারি অফার করে। আসুন এই নবাগত লেনোভো ল্যাপটপটির দাম, স্পেসিফিকেশন এবং ফিচার সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

Lenovo Yoga Book 9i-এর মূল্য এবং লভ্যতা

লেনোভো যোগা বুক ৯আই-এর বেস ভ্যারিয়েন্টের দাম রাখা হয়েছে ২,২৪,৯৯৯ টাকা। এটি লেনোভো এক্সক্লুসিভ স্টোর এবং অফিসিয়াল লেনোভো ইন্ডিয়ার ওয়েবসাইটের মাধ্যমে প্রি-বুকিংয়ের জন্য উপলব্ধ। কোম্পানি নির্বাচিত কিছু ক্রেডিট কার্ড ব্যবহারকারীদের জন্য ১০,০০০ টাকা পর্যন্ত ক্যাশব্যাক এবং আরও ১০,০০০ টাকা পর্যন্ত প্রোডাক্ট এক্সচেঞ্জ বোনাস অফার করছে৷

Lenovo Yoga Book 9i-এর স্পেসিফিকেশন এবং ফিচার

লেনোভো যোগা বুক ৯আই বিশ্বের প্রথম ১৩.৩ ইঞ্চির ল্যাপটপ হিসেবে ডুয়েল ফুল-সাইজ ওলেড স্ক্রিনের সাথে যুক্ত রয়েছে। ল্যাপটপের উভয় প্যানেলই ১৩.৩ ইঞ্চির 2.8K ওলেড পিওরসাইট টাচস্ক্রিন ডিসপ্লে আছে। এটি ১০০% ডিসিআই-পি৩ কালার গ্যামট সাপোর্ট, ডলবি ভিশন, ভেসা সার্টিফাইড ডিসপ্লেএইচডিআর এবং ১৬:১০ অ্যাসপেক্ট রেশিও অফার করে।

ল্যাপটপটিতে ৩৬০ ডিগ্রি কব্জা রয়েছে, যা এটিকে একাধিক মোডে ব্যবহার করার উপযোগী করে তোলে। এই মোডগুলিকে বুক মোড, স্ক্রোল মোড এবং টেন্ট মোড বলা হয়। ইউজাররা সহজেই ডিভাইসটিকে ল্যাপটপের পাশাপাশি ট্যাবলেটের মতো ব্যবহার করতে পারেন৷ এটাই যোগা বুক ৯আই-কে অন্যান্য সাধারণ ল্যাপটপ থেকে আলাদা করে তোলে। এই সমস্ত ফর্ম ফ্যাক্টর এবং ডুয়েল ডিসপ্লে সত্ত্বেও, লেনোভো জানিয়েছে যে লেনোভো যোগা বুক ৯আই-এর ওজন মাত্র ১.৩৪ কেজি এবং এটি ১৬ মিলিমিটারের মতো স্লিম।

Lenovo Yoga Book 9i ইন্টেল ইভো প্ল্যাটফর্মের ওপর তৈরি করা হয়েছে। এটি ১৩তম প্রজন্মের ইন্টেল কোর আই৭ প্রসেসর দ্বারা চালিত, যা সর্বাধিক ১৬ জিবি পর্যন্ত এলপিডিডিআর৫এক্স র‍্যাম এবং ১ টিবি পর্যন্ত এসএসডি স্টোরেজ যুক্ত রয়েছে। গ্রাফিক্স-নির্ভর কাজগুলি পরিচালনা করার জন্য এই লেনোভো ল্যাপটপে ইন্টেল আইরিস এক্সই ইন্টিগ্রেটেড জিপিইউ অন্তর্ভুক্ত রয়েছে। এই ল্যাপটপটিতে তিনটি ইউএসবি টাইপ-সি থান্ডারবোল্ট ৪.০ পোর্ট রয়েছে, যা দ্রুত ডেটা ট্রান্সফার, ফাস্ট চার্জিং এবং 4K ডিসপ্লে পর্যন্ত সংযোগ করতে সহায়তা করে।

এছাড়াও, Lenovo Yoga Book 9i ল্যাপটপটি একগুচ্ছ দুর্দান্ত অ্যাক্সেসরিজও অফার করে। এর মধ্যে রয়েছে একটি ডিট্যাচেবল ব্লুটুথ কীবোর্ড, একটি ফোলিও স্ট্যান্ড এবং একটি ডিজিটাল পেন ৩ স্টাইলাস। টাচস্ক্রিন ডিসপ্লের সাথে ইন্টারঅ্যাক্ট করার সময় এবং ট্যাবলেটের মতো ল্যাপটপ ব্যবহার করার সময় স্টাইলাসটি সহায়ক।

পাওয়ার ব্যাকআপের ক্ষেত্রে, Lenovo Yoga Book 9i র‍্যাপিড চার্জ সাপোর্ট সহ ৮০ ওয়াটআওয়ার ব্যাটারির সাথে এসেছে। সিঙ্গেল-স্ক্রিন ব্যবহারের সময় এটি ১৪ ঘন্টা পর্যন্ত ভিডিও প্লেব্যাক টাইম এবং ১০ ঘন্টা পর্যন্ত অফিস প্রোডাক্টিভিটি প্রদান করবে বলে দাবি করা হয়েছে। উভয় ডিসপ্লে ব্যবহার করার সময় এই প্লেব্যাক টাইম যথাক্রমে ১০ ঘন্টা এবং ৭ ঘন্টা পর্যন্ত নেমে যায়। Yoga Book 9i একটি ৬৫ ওয়াট ইউএসবি-সি চার্জিং অ্যাডাপ্টারের সাথে এসেছে এবং এটি উইন্ডোজ ১১ অপারেটিং সিস্টেমে রান করে।

সঙ্গে থাকুন ➥