Laptops under 30000: সস্তায় সেরা এই ৫টি ল্যাপটপ, ফাস্ট প্রসেসরের সাথে পাবেন বড় স্ক্রিনও

Published on:

Top 5 Laptops under 30000

বিগত দু দশকেরও বেশি সময় ধরে একাংশ মানুষের জীবনে জায়গা করে নিয়েছে কম্পিউটার। ফোন ‘স্মার্ট’ হয়ে ওঠার আগে থেকেই এই ডিভাইসটি আমাদের অনেক কাজ সহজ করে দিয়েছে, এমনকি এখন স্মার্টফোন কেন্দ্রিক সময়েও এটি ল্যাপটপ হিসেবে ব্যাপকভাবে ব্যবহৃত হচ্ছে। বলতে ওয়ার্ক ফ্রম হোম, অনলাইন পড়াশোনা, গেমিং, গ্রাফিক্সের কাজ, কন্টেন্ট ক্রিয়েটিং ইত্যাদি নানা প্রয়োজনে বর্তমানে ল্যাপটপের চাহিদা দ্রুত বাড়ছে। সেক্ষেত্রে আপনি যদি কম বাজেটে ভালো পারফরম্যান্স এবং দীর্ঘ ব্যাটারি লাইফযুক্ত একটি ল্যাপটপ কিনতে চান, তাহলে এই প্রতিবেদনটি আপনারই জন্য। আসলে এখানে আমরা ৩০,০০০ টাকার কমে উপলব্ধ পাঁচটি সেরা ল্যাপটপ সম্পর্কে তথ্য দেব। চলুন দেখে নিই সেই তালিকা।

বাজেট ৩০ হাজার টাকা? কিনতে পারেন এই ল্যাপটপগুলি

১. Asus Vivobook Go 15: এই ল্যাপটপটির মূল্য ২৭,৯৯০ টাকা।

এতে আছে ১৫.৬ ইঞ্চি ডিসপ্লে, ডুয়াল কোর প্রসেসর, ৮ জিবি র‌্যাম এবং ৫১২ জিবি এসএসডি (SSD) স্টোরেজ। ইউজাররা এই ল্যাপটপে একটি স্কুইশি কীবোর্ড দেখতে পাবেন, যা টাইপিংয়ের অভিজ্ঞতাকে আরও ভালো করে তুলবেন।

২. HP Chromebook 15.6: এর দাম পড়বে ২৮,৯৯৯ টাকা।

বিল্ড কোয়ালিটির দিক থেকে এই ল্যাপটপটি ভালো অপশন। এতে আছে ১৫.৬ ইঞ্চি ডিসপ্লে, ইন্টেল সেলেরন এন৪৫০০ (Celeron N4500) প্রসেসর ইত্যাদি ফিচার। ওয়েব ব্রাউজিং এবং সোশ্যাল মিডিয়া কন্টেন্ট দেখার ক্ষেত্রে ল্যাপটপটিতে কোনোরকম হবেনা। এছাড়া এটিকে অ্যান্ড্রয়েড ফোনের মাধ্যমে পরিচালনা করা যাবে।

৩. Infinix X1 Slim XL21: ৩০,০০০ টাকার নিচে এই ল্যাপটপটিও ভালো বিকল্প, এটি কিনতে ২৯,৯৯০ টাকা খরচ হবে।

ফিচার বলতে এই স্লিম ডিজাইনের ল্যাপটপটিতে ১৪ ইঞ্চি ফুলএইচডি প্লাস স্ক্রিন, ৮ জিবি এলপিডিডিআর৪এক্স (LPDDR4X) র‌্যাম, ২৫৬ জিবি এসএসডি স্টোরেজ, ইন্টেল কোর আই৩ (i3) ১০তম জেনারেশনের প্রসেসর এবং ১১ ঘন্টা পর্যন্ত ব্যাটারি ব্যাকআপ আছে। সাথে রয়েছে ডুয়াল স্পিকার।

৪. Acer One 14: এই ল্যাপটপের দাম ২৯,৯৯০ টাকা।

ল্যাপটপটিতে ১৪ ইঞ্চি এইচডি প্লাস স্ক্রিন, এএমডি রাইজেন ৩ ৩২৫০ইউ (AMD Ryzen 3 3250U), ৮ জিবি এলপিডিডিআর৪এক্স র‌্যাম, ২৫৬ জিবি এসএসডি স্টোরেজ, উইন্ডোজ ১১ ওএসের মতো ফিচার দেখা যাবে। এর সাথে মিলবে ডুয়াল ইনবিল্ট মাইক।

৫. Redmi Book 15: এর দাম ৩১,৯৯০ টাকা, তবে অ্যামাজনে এটি ৩০,০০০ টাকার কমে কেনা যাবে।

এই ল্যাপটপেও ১৫.৬ ইঞ্চি ফুল এইচডি প্লাস ডিসপ্লে, ইন্টেল কোর আই৩ (i3) ১১তম জেনারেশনের প্রসেসর, ৮ জিবি এলপিডিডিআর৪এক্স র‌্যাম, ২৫৬ জিবি এসএসডি স্টোরেজ, উইন্ডোজ ১১ ওএস, ১০ ঘন্টা পর্যন্ত ব্যাটারি লাইফ ইত্যাদি ফিচার আছে। এর ওজন ১.৮ কেজি।

সঙ্গে থাকুন ➥