65W চার্জিংয়ের সাথে Xiaomi আনল ২-ইন-১ ল্যাপটপ, ডলবি সাউন্ডের সাথে রয়েছে পাওয়ারফুল প্রসেসর

Published on:

Xiaomi Book Air 13 Launched

পূর্ব ঘোষণা মতো গতকাল অর্থাৎ ২৭শে অক্টোবর চীনের বাজারে লঞ্চ হয়েছে Note 12, Note 12 Pro, Note 12 Pro+, এবং Note 12 Explorer Edition মডেল সহ লেটেস্ট Redmi Note 12 স্মার্টফোন সিরিজকে। আলোচ্য লাইনআপের পাশাপাশি Xiaomi Book Air 13 নামের আরেকটি ল্যাপটপের উপর থেকেও ইভেন্টে পর্দা সরানো হয়। এছাড়া, উক্ত টেক ব্র্যান্ডটি একটি নতুন রেডমি স্মার্ট টেলিভিশন, রেডমি প্রজেক্টর, একটি ইলেকট্রনিক হিটার সহ অন্যান্য ডিভাইসও লঞ্চ করেছে৷ যার মধ্যে আপনারা স্মার্টফোন সিরিজটির সম্পর্কে বিশদ তথ্য ইতিমধ্যেই পেয়ে গেছেন আমাদের পূর্ববর্তী প্রতিবেদনে। এই প্রতিবেদনে আমরা শুধুমাত্র Xiaomi -এর সর্বাধিক পাতলা ও হালকা ডিজাইনের সাথে আসা ল্যাপটপটির বিশেষত্ব প্রসঙ্গেই আলোচনা করবো। এক্ষেত্রে, ২-ইন-১ ডিজাইনের এই মডেলে – E4 OLED ডিসপ্লে প্যানেল, ১২তম প্রজন্মের ইন্টেল প্রসেসর, ৫১২ জিবি পর্যন্ত SSD স্টোরেজ, ডলবি অ্যাটমস সমর্থিত ডুয়েল স্টেরিও স্পিকার সিস্টেমের মতো উল্লেখযোগ্য ফিচার বিদ্যমান থাকছে। এছাড়া, গ্লাস টাচপ্যাড যুক্ত একটি ব্যাকলিট কী-বোর্ড এবং ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরাও পাওয়া যাবে। চলুন Xiaomi Book Air 13 ল্যাপটপের দাম এবং স্পেসিফিকেশন দেখে নেওয়া যাক।

শাওমি বুক এয়ার ১৩ -এর স্পেসিফিকেশন (Xiaomi Book Air 13 Specifications)

শাওমি বুক এয়ার ১৩ ৩৬০-ডিগ্রি হিঞ্জ এবং টাচ সাপোর্ট যুক্ত ২-ইন-১ ডিজাইনের সাথে এসেছে, যার দরুন ব্যবহারকারীরা বিভিন্ন ফর্ম ফ্যাক্টরে ডিভাইসটিকে ব্যবহার করতে পারবেন। এতে একটি ১৩.৩-ইঞ্চির (২,৮৮০x১,৮০০ পিক্সেল) E4 OLED ডিসপ্লে রয়েছে। এই ডিসপ্লে সরু বেজেল দ্বারা পরিবেষ্টিত এবং ৬০০ নিট পিক ব্রাইটনেস, ৬০ হার্টজ রিফ্রেশ রেট, VESA ডিসপ্লে HDR500 ফর্ম্যাট ও ডলবি ভিশন টেকনোলজি সমর্থন করে।

অভ্যন্তরীণ স্পেসিফিকেশনের কথা বললে, Xiaomi Book Air 13 ল্যাপটপে ১২তম প্রজন্মের ইন্টেল কোর আই৭ প্রসেসর এবং ইন্টেল আইরিশ এক্সই জিপিইউ ব্যবহার করা হয়েছে। এতে ১৬ জিবি পর্যন্ত LPDDR5 র‍্যাম এবং ৫১২ জিবি পর্যন্ত SSD স্টোরেজ পাওয়া যাবে। উক্ত মডেলটি লেটেস্ট উইন্ডোজ ১১ অপারেটিং সিস্টেম দ্বারা চালিত। তাপ নিয়ন্ত্রণের জন্য এতে একটি বড় আকারের ভিসি হিট সিঙ্ক বিদ্যমান রয়েছে।

অন্যান্য ফিচারের কথা বললে, শাওমি আনীত এই নয়া ল্যাপটপটি ডলবি অ্যাটমস প্রযুক্তি সমর্থিত ডুয়েল স্টেরিও স্পিকার সিস্টেম এবং ডুয়াল ইউনিট মাইক্রোফোনের সাথে সজ্জিত হয়ে এসেছে। এতে গ্লাস টাচপ্যাড সহ একটি ব্যাকলিট কী-বোর্ড রয়েছে। নিরাপত্তার জন্য ডিভাইসটির পাওয়ার বাটনেই ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার এম্বেড করা আছে। এছাড়া ডিসপ্লের উপরিভাগে একটি ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরাও দেখা যাবে।

তদুপরি, Xiaomi Book Air 3 একটি ৬-সিরিজ অ্যালুমিনিয়াম অ্যালয় এবং CNC-ইন্টিগ্রেটেড ক্রেভিং প্রসেস সহ এসেছে। এর কানেক্টিভিটি অপশনের মধ্যে সামিল রয়েছে – ওয়াই-ফাই ৬ই, ব্লুটুথ ৫.১, দুটি থান্ডারবোল্ট ৪ পোর্ট এবং একটি অডিও জ্যাক। পাওয়ার ব্যাকআপের জন্য মেশিনটিতে ৬৫ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তির সমর্থন সহ ৫৮.৩WHr ক্যাপাসিটির ব্যাটারি সেল আছে। শাওমি বুক এয়ার ৩ -এর পুরুত্ব ১২ মিমি এবং ওজন মাত্র ১.২ কেজি।

শাওমি বুক এয়ার ১৩ -এর দাম (Xiaomi Book Air 13 Price)

শাওমি বুক এয়ার ১৩ ল্যাপটপকে দুটি প্রসেসর ভ্যারিয়েন্টে নিয়ে আসা হয়েছে। যার মধ্যে ইন্টেল কোর i5 ভ্যারিয়েন্টের দাম ৪,৯৯৯ RMB (ভারতীয় মূল্যে প্রায় ৫৬,৯০০ টাকা) রাখা হয়েছে। আর ইন্টেল কোর i7 মডেলকে ৫,৫৯৯ RMB (প্রায় ৬৩,৭০০ টাকা) মূল্যে লঞ্চ করা হয়েছে। এটি হোয়াইট কালারের একক বিকল্পে উপলব্ধ।

সঙ্গে থাকুন ➥