Samsung, Apple দের টেক্কা দিতে লঞ্চ হল Lenovo Tab P11 Pro

lenovo-tab-p11-pro-launched-price-in-india-rs-44999-sale-date-specifications.jpg

Samsung Galaxy Tab S7 এবং Apple iPad Air (2020) ট্যাবলেটকে কড়া চ্যালেঞ্জের মুখে ফেলতে Lenovo আজ ভারতে Tab P11 Pro ফ্ল্যাগশিপ ট্যাবলেট লঞ্চ করেছে। ট্যাবলেটটি অবশ্য গতবছর সেপ্টেম্বরেই গ্লোবাল মার্কেটে পা রেখেছিল।  Lenovo Tab P11 এর আপগ্রেড ভার্সন হিসেবে লঞ্চ হওয়া Tab P11 Pro-এর বিশেষ ফিচারের মধ্যে রয়েছে ডলবি ভিশন এবং এইচডিআর (HDR) সাপোর্ট সহ OLED ডিসপ্লে, কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৩০জি প্রসেসর, ৮,৬০০ এমএএইচ ব্যাটারি ও ডুয়েল রিয়ার ক্যামেরা।

Lenovo Tab P11 Pro এর দাম এবং লঞ্চ অফার

লেনোভো ট্যাব পি১১ প্রো ভারতে ৪৪,৯৯৯ টাকায় পাওয়া যাবে। পরশুদিন মধ্যরাত্রি থেকে অ্যামাজন, ফ্লিপকার্ট, এবং Lenovo.com থেকে ট্যাবটির বিক্রি শুরু হবে। ওইদিন ট্যাবটির শুধুমাত্র স্লেট গ্রে কালার ভ্যারিয়েন্ট ক্রয়ের জন্য উপলব্ধ হবে। প্রারম্ভিক অফার হিসেবে সেলের প্রথম ৩০ দিনের মধ্যে ট্যাবটি কিনলে ১০,০০০ টাকার মূল্যের কীবোর্ড কভার অর্ধেক দামে মিলবে। অর্থাৎ, ৪৯,৯৯৯ টাকা খরচ করে কীবোর্ড কভার কিনে ট্যাবটিকে টু-ইন-ওয়ান ডিভাইস হিসেবে ব্যবহার করা যাবে।

Lenovo Tab P11 Pro এর স্পেসিফিকেশন

লেনোভো ট্যাব পি১১ প্রো তে আছে ১১.৫ ইঞ্চি OLED ডিসপ্লে, যার রেজোলিউশন ২৫৬০ x ১৬০০ পিক্সেল এবং পিক ব্রাইটনেস ৫০০ নিটস। এতে ২.২ গিগাহার্টজ অক্টা কোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৩০জি ব্যবহার করা হয়েছে। সাথে আছে ৬ জিবি LPDDR4x র‌্যাম ও  ১২৮ জিবি UFS 2.1 স্টোরেজ। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ ২৫৬ জিবি পর্যন্ত বাড়ানো যাবে। আবার এটি চলবে অ্যান্ড্রয়েড ১০ অপারেটিং সিস্টেমে।

Lenovo Tab P11 Pro ট্যাবলেটে ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে। যার প্রাইমারি ক্যামেরা ১৩ মেগাপিক্সেল এবং সেকেন্ডারি ক্যামেরা ৫ মেগাপিক্সেল। আবার সামনে আছে  ৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর এবং ৮ মেগাপিক্সেল আইআর (ইনফ্রারেড) ক্যামেরা। পাওয়ার ব্যাকআপের জন্য জন্য এতে শক্তিশালী ৮,৬০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে। এই ব্যাটারি ইউজারকে ১৫ ঘন্টা পর্যন্ত ভিডিও প্লেব্যাক ও ৮ ঘন্টা অবধি ওয়েব ব্রাউজিং করতে দেবে।

কানেক্টিভিটির জন্য এই ট্যাবলেটে পাওয়া যাবে 4G LTE, ওয়াই-ফাই, ব্লুটুথ ৫.০, ইউএসবি টাইপ সি পোর্ট। সিকিউরিটির জন্য এতে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর বর্তমান। আবার ট্যাবলেটটি ইনস্ট্যান্ট আনলক করার জন্য এতে time-of-flight (ToF) সেন্সর ইনবিল্ট আছে। এই ট্যাবলেটে Lenovo Precision Pen 2 স্টাইলাশ সাপোর্ট করবে।

এই ট্যাবলেটে তিনটি আলাদা আলাদা মোড আছে- কীবোর্ড, স্ট্যান্ড ও হ্যান্ডহেল্ড। এরমধ্যে টাইপ করার জন্য ব্যবহার হবে কীবোর্ড মোড, ওয়েব ব্রাউজিংয়ের জন্য হ্যান্ডহেল্ড মোড ব্যবহার করা যাবে। আবার মাল্টিমিডিয়া কনটেন্ট দেখার জন্য আছে স্ট্যান্ডমোড। এতে চারটি জেবিএল স্পিকার দেওয়া হয়েছে। আবার এই ট্যাবে ডলবি অ্যাটমস টেকনোলজি সাপোর্ট করবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন