Homeমোবাইলভারতে iQOO Neo 7 লঞ্চের সময় প্রকাশ্যে, জবরদস্ত ফিচারের এই ফোন সাড়া ফেলবে বাজারে

ভারতে iQOO Neo 7 লঞ্চের সময় প্রকাশ্যে, জবরদস্ত ফিচারের এই ফোন সাড়া ফেলবে বাজারে

গত অক্টোবর মাসে আইকো চীনের বাজারে তাদের iQOO Neo 7 স্মার্টফোনটি লঞ্চ করেছিল, এরপর Neo 7 SE এবং Neo 7 Racing Edition-টিও সেখানে পা রাখে। এবার ভিভো (Vivo)-অধীনস্থ ব্র্যান্ডটি ভারতীয় বাজারে স্ট্যান্ডার্ড iQOO Neo 7 মডেলটি লঞ্চ করার জন্য প্রস্তুত হচ্ছে। যদিও এখনও কোম্পানির তরফ থেকে এ বিষয়ে আনুষ্ঠানিকভাবে কিছু নিশ্চিত করা হয়নি। তবে, তার আগেই এবার এক জনপ্রিয় টিপস্টার দাবি করেছেন যে, Neo 7 আগামী ফেব্রুয়ারি মাসেই এদেশে আত্মপ্রকাশ করবে। আসুন তাহলে এই আপকামিং আইকো হ্যান্ডসেটটির ভারতীয় লঞ্চ সম্পর্কে কি কি তথ্য সামনে এল, তা সবিস্তারে জেনে নেওয়া যাক।

iQOO Neo 7 শীঘ্রই আসছে ভারতের বাজারে

প্রখ্যাত টিপস্টার মুকুল শর্মা দাবি করেছেন যে, আইকো নিও ৭ ফেব্রুয়ারি মাসের মাঝামাঝি সময়ে ভারতে লঞ্চ করা হবে। তিনি সঠিক লঞ্চের তারিখ প্রকাশ করেননি, তবে বলেছেন যে স্মার্টফোনটি একটি মিড-রেঞ্জ ফোন হিসাবে আত্মপ্রকাশ করবে।

জল্পনা শোনা যাচ্ছে যে, ভারতে আসন্ন আইকো নিও ৭ মডেলটি এর চীনা সংস্করণের মতো হবে না। পরিবর্তে, কোম্পানি আইকো নিও ৭ এসই-কে এদেশে নিও ৭ হিসাবে রিব্র্যান্ড করতে পারে, যা এর আগে আইকো নিও ৬-এর সাথেও করা হয়েছিল।

জানিয়ে রাখি, iQOO Neo 7 SE-তে ৬.৭৮ ইঞ্চির অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে রয়েছে, যা ফুল-এইচডি+ রেজোলিউশন, এইচডিআর১০+ সার্টিফিকেশন এবং একটি কেন্দ্রীভূত পাঞ্চ-হোল নচ অফার করে। হ্যান্ডসেটটিতে মালি জি ৬১০ জিপিইউ সহ অক্টা-কোর মিডিয়াটেক ডাইমেনসিটি ৮২০০ প্রসেসর রয়েছে। এই চিপসেটের সাথে সর্বাধিক ১২ জিবি পর্যন্ত এলপিডিডিআর৫ র‍্যাম এবং ৫১২ জিবি পর্যন্ত ইউএফএস ৩.১ স্টোরেজ যুক্ত রয়েছে।

ফটোগ্রাফির জন্য, iQOO Neo 7 SE-এর রিয়ার প্যানেলে ট্রিপল ক্যামেরা ইউনিট রয়েছে, যার মধ্যে একটি ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, একটি ২ মেগাপিক্সেলের ডেপ্থ সেন্সর এবং একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো লেন্স অবস্থান করছে। আর সেলফি এবং ভিডিও কলের জন্য, ফোনের সামনে একটি ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা সেন্সরও বর্তমান। পাওয়ার ব্যাকআপের জন্য, Neo 7 SE ৫,০০০ এমএএইচ ব্যাটারির সাথে এসেছে, যা ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। এছাড়া নিরাপত্তার জন্য, ডিভাইসটিতে একটি ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানারও রয়েছে।

আরও পড়ুন