HMD Legend Pro: নোকিয়া ফোন নির্মাতা এইচএমডি আনছে লেজেন্ড ফোন, থাকবে ৮ জিবি র‌্যাম

HMD Legend এবং LegendPro ফোন দুটি যথাক্রমে ৪ জিবি এবং ৮ জিবি র‍্যাম অফার করবে বলে Geekbench থেকে জানা গেছে

Nokia-এর মালিক সংস্থা HMD Global তাদের নিজস্ব ব্র্যান্ডিং সহ খুব শীঘ্রই দুটি নতুন স্মার্টফোন লঞ্চ করতে পারে। এই দুটি ফোনের কোডনেম হবে ‘লেজেন্ড’ (Legend) এবং ‘লেজেন্ডপ্রো’ (LegendPro)। সম্প্রতি এই ডিভাইস দুটি HMD ব্র্যান্ডের স্মার্টফোন Geekbench -এর ডেটাবেসে উপস্থিত হয়। উক্ত বেঞ্চমার্কিং সাইটটি নিশ্চিত করেছে যে আসন্ন হ্যান্ডসেটগুলি বাজেট-রেঞ্জের অধীনে আসবে।

শীঘ্রই লঞ্চ হচ্ছে HMD Global এর দুটি ফোন

জানিয়ে রাখি, গিকবেঞ্চের ৬.২ বেঞ্চমার্ক পরীক্ষায় লেজেন্ড কোডনামের সাথে আসা এইচএমডি হ্যান্ডসেটটি একক-কোর এবং মাল্টি-কোর রাউন্ডে যথাক্রমে ৩৭৯ এবং ১,৩৭০ পয়েন্ট স্কোর করেছে। অন্যদিকে এইচএমডি লেজেন্ডপ্রো মডেল একক-কোর এবং মাল্টি-কোর রাউন্ডে অর্জন করেছে যথাক্রমে ৩৭৩ এবং ১,৩৮৪ পয়েন্ট।

গিকবেঞ্চের লিস্টিং অনুসারে, আসন্ন এইচএমডি লেজেন্ড এবং লেজেন্ডপ্রো মডেল দুটিতে ১.৬ গিগাহার্টজ পিক ফ্রিকোয়েন্সি রেটে ক্লক করা একটি অক্টা-কোর প্রসেসর ব্যবহার করা হবে। সাথে জিপিইউ হিসাবে ইন্টিগ্রেটেড মালি জি৫৭ থাকবে। এক্ষেত্রে মনে করা হচ্ছে, আসন্ন ডিভাইস দ্বয় ইউনিসক টি৬০৬ চিপসেট দ্বারা চালিত হতে পারে। জানিয়ে রাখি, ইনফিনিক্স স্মার্ট ৮ এইচডি (Infinix Smart 8 HD), টেকনো স্পার্ক গো ২০২৪ (Tecno Spark Go 2024), এবং আইটেল পি৫৫+ ফোনও এই একই প্রসেসর সহ লঞ্চ হয়েছিল।

লিস্টিং থেকে আরো জানা গেছে যে, HMD Legend এবং LegendPro যথাক্রমে ৪ জিবি এবং ৮ জিবি র‍্যাম অফার করবে। আবার অপারেটিং সিস্টেম হিসাবে লেটেস্ট অ্যান্ড্রয়েড ১৪ প্রি-লোডেড থাকবে। হ্যান্ডসেট দুটির অন্যান্য ফিচার এখনো অন্তরালে আছে।

প্রসঙ্গত, চলতি মাসের শুরুতে এইচএমডি গ্লোবাল, নোকিয়া ব্র্যান্ডিংয়ের পাশাপাশি স্বতন্ত্রভাবে নিজস্ব ব্র্যান্ডিংয়ের অধীনেও ডিভাইস লঞ্চের কথা ঘোষণা করেছিল। তৎকালীন সময়ে একটি এইচএমডি মডেলের রেন্ডারও ফাঁস হয় অনলাইনে। আবার এখন উক্ত দুটি ফোনের তথ্য সামনে এলো। যার দরুন মনে করা হচ্ছে, সংস্থাটি হয়তো আগামী ২৬শে ফেব্রুয়ারি অনুষ্ঠিত হতে চলা ‘মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস’ (MWC 2024) ইভেন্টে বিভিন্ন রেঞ্জের অধীনে আসা তাদের নয়া স্মার্টফোনগুলি উন্মোচন করার পরিকল্পনা করছে।