কীপ্যাড ফোনেও এবার পাবেন স্মার্টফোনের সুবিধা, বড় পরিবর্তন আনতে চলেছে Nokia

Avatar

Published on:

2024 Nokia 225 4G Launch Soon

এইচএমডি গ্লোবাল (HMD Global) সম্প্রতি বাজারে তাদের নিজস্ব ব্র্যান্ডিংয়ের অধীনে HMD Pulse সিরিজ এবং মার্কিন-যুক্তরাষ্ট্রের জন্য এক্সক্লুসিভ HMD Vibe স্মার্টফোনটি লঞ্চ করেছে। তবে এই ফিনল্যান্ড-ভিত্তিক সংস্থাটির হাতে এখনও নোকিয়া (Nokia) স্মার্টফোনের লাইসেন্স রয়েছে। তাই জল্পনা শোনা যাচ্ছে যে, তারা Nokia 225 4G ফিচার ফোনটিকে আরও আধুনিক করার প্রস্তুতি নিচ্ছে। ব্র্যান্ডটি ২০২০ সালের ডিসেম্বরে প্রথম Nokia 225 4G মডেলটি লঞ্চ করেছিল। আর এখন একটি রিপোর্টে আসন্ন মডেলটি কেমন হবে, তা প্রকাশ করা হয়েছে।

Nokia 225 4G-এর নতুন সংস্করণ আসছে বাজারে

অ্যান্ড্রয়েড হেডলাইনস টিপস্টার অনলিক্স (OnLeaks)-এর সাথে যৌথভাবে নতুননোকিয়া ২২৫ ৪জি ফোনটির সম্পর্কে বিস্তারিত তথ্য প্রকাশ করেছে। ২০২০ মডেলের তুলনায়, নতুন ফোনটি স্মার্টফোন বাজারের বর্তমান ট্রেন্ডের সাথে তাল মিলিয়ে আরও বক্সি ডিজাইনের সাথে আসবে বলে দাবি করা হয়েছে। পিছনে মিনিমালিস্ট ডিজাইন দেখা যাবে, যার মধ্যে সিঙ্গেল ক্যামেরা, একটি এলইডি ফ্ল্যাশ এবং নোকিয়া ও এইচএমডি-এর ব্র্যান্ডিং থাকবে।

নোকিয়া ২২৫ ৪জি-এর সামনে বেশ মোটা বেজেল সহ ২.৪ ইঞ্চির ডিসপ্লে এবং কিপ্যাড থাকবে বলে জানা গেছে। এই মডেলের সবচেয়ে উল্লেখযোগ্য পরিবর্তন হল চার্জ করার জন্য একটি ইউএসি টাইপ-সি পোর্ট। ফোনটি ৬৪ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ সহ আসবে, যা ফিচার ফোনের জন্য যথেষ্ট বেশি। সম্ভবত আরও স্টোরেজ যোগ করার জন্য এতে মেমরি কার্ড স্লটও থাকবে। ব্যাটারি এবং চার্জিংয়ের জন্য, নোকিয়া ২২৫ ৪জি-তে ১,৪৫০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হবে, যা ২০২০ সংস্করণের চেয়ে শক্তিশালী। এটি একবার চার্জে বেশ কয়েক দিন স্থায়ী হবে বলে জানা গেছে।

এর পাশাপাশি, Nokia 225 4G-এর রিফ্রেশড মডেলের রিয়ার ক্যামেরাটি আগের ০.৮ মেগাপিক্সেলের থেকে ৩ মেগাপিক্সেলে উন্নীত হতে পারে, যা এই ধরনের ফোনের জন্য উল্লেখযোগ্য আপগ্রেড হবে। সফ্টওয়্যারের ক্ষেত্রে, ফোনটি নোকিয়া সিরিজ ৩০+ (Nokia Series 30+) অপারেটিং সিস্টেমে কাজ করবে, অর্থাৎ এতে আধুনিক অ্যাপ চালানো যাবে না। তবে, এটি সেই সমস্ত ইউজারদের জন্য একটি প্লাস পয়েন্ট হতে পারে, যারা এমন একটি ফোন খুঁজছেন যা বেশি স্ক্রিন টাইমের জন্য মোবাইলে আসক্ত করে না। রিপোর্টে আরও উল্লেখ করা হয়েছে যে, Nokia 225 4G 2024 মডেলের দাম ইউরোপের বাজারে প্রায় ১০০ ইউরো (প্রায় ৮,৯০০ টাকা) হতে পারে। তবে এটি ভারতে এলে দাম যে অনেক কম হবে, তা বলা বাহুল্য।

সঙ্গে থাকুন ➥