HomeMobilesশাওমি-ভিভোকে হারিয়ে বাজিমাত, বিশ্বের সবচেয়ে শক্তিশালী Android ফোন এটাই!

শাওমি-ভিভোকে হারিয়ে বাজিমাত, বিশ্বের সবচেয়ে শক্তিশালী Android ফোন এটাই!

সুপরিচিত বেঞ্চমার্কিং ওয়েবসাইট, আনটুটু (AnTuTu) প্রতি মাসেই পারফরম্যান্সের নিরিখে সেরা স্মার্টফোনের তালিকা প্রকাশ করে থাকে। তাই ডিসেম্বর শুরু হতে না হতেই নভেম্বরের বেস্ট পারফর্মিং ডিভাইসের তালিকা নিয়ে হাজির হয়েছে। বর্ষশেষে একাধিক চীনা কোম্পানি বাজারে এনেছে ফ্ল্যাগশিপ ফোন। তাই এই তালিকায় কিছু নতুন মডেলের এন্ট্রি প্রত্যাশিত ছিল, তবে সেখানে কিছু চমকও দেখা গেছে। নভেম্বরের আনটুটু র‍্যাঙ্কিংয়ে প্রথম স্থানটি দখল করে নিয়েছে Red Magic 9 Pro+, যা Qualcomm Snapdragon 8 Gen 3 প্রসেসর সহ এসেছে। এমনকি, এই তালিকায় থাকা অধিকাংশ মডেলেই কোয়ালকমের নতুন প্রসেসরটি রয়েছে। আসুন তাহলে আনটুটু দ্বারা প্রকাশিত নভেম্বর মাসের সেরা-পারফর্মিং ডিভাইসগুলির তালিকাটি দেখে নেওয়া যাক।

নভেম্বর, ২০২৩-এর জন্য পারফরম্যান্সের ভিত্তিতে AnTuTu-এর সেরা দশটি স্মার্টফোনের তালিকা

১. Red Magic 9 Pro+ (স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ প্রসেসর, ১৬ জিবি র‍্যাম + ৫১২ জিবি স্টোরেজ)

২. Vivo X100 (ডাইমেনসিটি ৯৩০০, ১৬ জিবি র‍্যাম + ১ টিবি স্টোরেজ)

৩. iQOO 12 (স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ প্রসেসর, ১৬ জিবি র‍্যাম + ১ টিবি স্টোরেজ)

৪. iQOO 12 Pro (স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ প্রসেসর, ১৬ জিবি র‍্যাম + ১ টিবি স্টোরেজ)

৫. vivo X100 Pro (ডাইমেনসিটি ৯৩০০, ১৬ জিবি র‍্যাম + ১ টিবি স্টোরেজ)

৬. Xiaomi 14 Pro (স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ প্রসেসর ১৬ জিবি র‍্যাম + ৫১২ জিবি স্টোরেজ)

৭. Xiaomi 14 (স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ প্রসেসর, ১৬ জিবি র‍্যাম + ৫১২ জিবি স্টোরেজ)

৮. iQOO 11S (স্ন্যাপড্রাগন ৮ জেন ২ প্রসেসর, ১৬ জিবি র‍্যাম + ৫১২ জিবি স্টোরেজ)

৯. OnePlus Ace 2 Pro (স্ন্যাপড্রাগন ৮ জেন ২ প্রসেসর, ২৪ জিবি র‍্যাম + ১ টিবি স্টোরেজ)

১০. Vivo X90 Pro+ (স্ন্যাপড্রাগন ৮ জেন ২ প্রসেসর, ১২ জিবি র‍্যাম + ৫১২ জিবি স্টোরেজ)

এখানে বিস্ময়ের কিছু নেই যে, সদ্য লঞ্চ হওয়া Red Magic 9 Pro+ ফোনটি ২১,৮৮,৬৩১ পয়েন্ট নিয়ে সেরা পারফরম্যান্স ফোন হিসেবে প্রথম স্থানটি দখল করে নিয়েছে কেননা নুবিয়া (Nubia)-অধীনস্থ ব্র্যান্ডটির বিশেষত্বই হল পারফরম্যান্স। ফোনটি তালিকার সবচেয়ে ভালো কুলিং সিস্টেমের সাথে সজ্জিত।

তবে বলা হচ্ছে যে, এই আনটুটু লিস্টিংয়ের সবচেয়ে আশ্চর্যজনক বিষয়টি হল, Dimensity 9300 প্রসেসর দ্বারা চালিত Vivo X100 ফোনটির ২১,৮৪,১৫৩ পয়েন্টের সাথে দ্বিতীয় স্থান দখল করা। X100 এবং Red Magic 9 Pro+ এর মধ্যে পার্থক্য মাত্র ৪,৫০০ পয়েন্টের, যা আনটুটু বেঞ্চমার্কের ক্ষেত্রে কিছুই না। তৃতীয় স্থানে থাকা iQOO 12 ফোনটি ২১,৭৪,৪৮৪ পয়েন্ট অর্জন করে আকর্ষণীয় কর্মক্ষমতা প্রদর্শন করেছে। আইকো হাই-এন্ড কুলিং সিস্টেমের সাথে পারফরম্যান্স-ভিত্তিক ডিভাইস তৈরির জন্য সুপরিচিত, তাই এতে অবাক হওয়ার কিছু নেই যে ডিভাইসটি ওভার হিটিংয়ের সমস্যা ছাড়াই প্রসেসরকে তার সর্বোচ্চ সীমায় নিয়ে যেতে পারে।

গত মাসে প্রথম ও দ্বিতীয় স্থানে থাকা Xiaomi 14 এবং Xiaomi 14 Pro এই মাসে ২ মিলিয়ন পয়েন্ট ছাড়িয়ে গেছে। আগের মাসের পারফরম্যান্সের তুলনায় উন্নতি দেখালেও, এগুলি নভেম্বরের র‍্যাঙ্কিংয়ে ষষ্ঠ এবং সপ্তম অবস্থানে নেমে এসেছে। আর শেষ তিনটি স্থান iQOO 11S, OnePlus Ace 2 Pro, এবং Vivo X90 Pro+ এর দখলে রয়েছে, যার সবকটিই Qualcomm Snapdragon 8 Gen 2 চিপ ব্যবহার করে। তবে অনুমান করা হচ্ছে OnePlus 12 সহ আরও কিছু নতুন ফ্ল্যাগশিপের আগমনের ফলে আগামী মাসের তালিকা থেকে এই তিনটি মডেল বিদায় নিতে পারে।

RELATED ARTICLES

Most Popular