iPhone ব্যবহারকারীদের জন্য নতুন নির্দেশিকা Apple-এর, কী বলল সংস্থা

Avatar

Published on:

Apple Acknowledges iPhone 15 Pro Max Discoloration Issue

অ্যাপল (Apple)-এর লেটেস্ট iPhone 15 সিরিজের স্মার্টফোনগুলি এখন গ্লোবাল মার্কেটে বিক্রির জন্য উপলব্ধ রয়েছে। লাইনআপের Pro মডেলগুলির চাহিদা বাকি মডেলের তুলনায় অনেক বেশি, যার ফলে সারা বিশ্বে এর সরবরাহ বিলম্বিত হচ্ছে। তবে যে iPhone 15 Pro মডেলগুলি ইতিমধ্যেই গ্রাহকদের হাতে পৌঁছেছে, সেগুলির মধ্যেও কিছু সেটে বিভিন্ন সমস্যা দেখা যাচ্ছে। iPhone 15 Pro এবং Pro Max-এ অত্যধিক গরম হওয়া, স্থায়িত্ব পরীক্ষায় ব্যর্থতা এবং টাইটানিয়ামের আবরণ বিবর্ণ হয়ে যাওয়ার মতো সমস্যা নিয়ে বেশ কিছু ইউজার অভিযোগ জানিয়েছেন। আর এখন, মার্কিন সংস্থাটি এগুলির মধ্যে একটি মূল সমস্যাকে স্বীকার করে নিয়েছে।

Apple স্বীকার করলো iPhone 15 Pro সিরিজের মডেলের টাইটানিয়াম ফ্রেম বিবর্ণ হচ্ছে

আইফোন ১৫ প্রো এবং প্রো ম্যাক্স আকর্ষণীয় টাইটানিয়াম চ্যাসিসের সাথে বাজারে এসেছে। উভয় ডিভাইসের টাইটানিয়াম ফ্রেমের বিবর্ণতা এবং হ্যালো এফেক্ট-এর বিষয়ে উল্লেখ করে বেশ কিছু ব্যবহারকারী ইন্টারনেটে তাদের সমস্যার কথা জানিয়েছেন। অ্যাপল নিশ্চিত করেছে যে, আইফোন ১৫ প্রো মডেলগুলিতে কেস পড়ানো না থাকলে, টাইটানিয়াম ফ্রেম বিবর্ণ হতে পারে। কিন্তু আশার কথা হল সমস্যাটি স্থায়ী নয়। এটি ব্যবহারকারীদের ত্বকের তেলের কারণে সাময়িকভাবে রঙ বদলায়।

অ্যাপল অফিসিয়াল ওয়েবসাইটে তাদের ‘ক্লিনিং ইওর আইফোন’ সাপোর্ট ডকুমেন্টটি আপডেট করেছে। এতে পরিষ্কার এবং জীবাণুমুক্তভাবে আইফোনের আসল লুকটি কীভাবে ধরে রাখা যায় তার নির্দেশ দেওয়া হয়েছে। অ্যাপল জানিয়েছে যে ইউজারের ত্বকের তেল সাময়িকভাবে বাইরের ব্যান্ডের রঙ পরিবর্তন করতে পারে, কোম্পানি তাই ব্যবহারকারীদের আইফোনের রঙ ধরে রাখতে একটি নরম, ভিজে এবং লিন্ট-মুক্ত কাপড় দিয়ে ফ্রেমটি মোছার পরামর্শ দিয়েছে। দাগ সৃষ্টি হওয়া বা অন্যান্য ক্ষতির কারণ হয় এমন কিছুর সংস্পর্শে এলে ডিভাইসটিকে অবিলম্বে পরিষ্কার করা উচিত বলেও জানিয়েছে অ্যাপল।

জানিয়ে রাখি, অ্যাপল তাদের ওয়েবসাইটে একটি প্রিমিয়াম পলিশিং ক্লথও বিক্রি করে। এটি এখন iPhone 15 সিরিজের জন্য ব্যবহার করা যাবে। পলিশিং ক্লথে বিবর্ণতা দূর করার জন্য একটি নরম, ক্ষয়-রোধকারী উপাদান রয়েছে। এছাড়াও, iPhone 15 Pro ব্যবহারকারীরা বিবর্ণতার সমস্যা রোধ করতে একটি প্রোটেক্টিভ কেসও ব্যবহার করা পারেন।

সঙ্গে থাকুন ➥