iPhone 15 Pro সিরিজ অতিরিক্ত গরম হওয়ার সমস্যা মেটাতে নতুন আপডেট ছাড়ছে Apple

Avatar

Published on:

iPhone 15 Pro Series Overheating Issue

বহুল প্রতীক্ষিত iPhone 15 সিরিজটি গতমাসেই লঞ্চ হয়েছে। এই লাইনআপটিকে নিয়ে লঞ্চের অনেকদিন আগে থেকেই গ্রাহকদের মধ্যে উন্মাদনার পারদ তুঙ্গে ছিল। বিশেষত যে আগ্রহ iPhone 15 সিরিজের Pro মডেলগুলিকে নিয়ে ছিল, লঞ্চের পর তা কিছুটা হলেও ধাক্কা খেয়েছে। কেননা, সম্প্রতি কিছু কিছু iPhone 15 Pro ব্যবহারকারী তাদের ফোন অতিরিক্ত গরম হয়ে যাওয়ার সমস্যার সম্মুখীন হয়েছে বলে সোশ্যাল মিডিয়ায় অভিযোগ জানিয়েছিলেন। কোম্পানি আনুষ্ঠানিকভাবে এই সমস্যাটি স্বীকার করেছে এবং এখন, মার্কিন প্রযুক্তি কোম্পানিটি একটি আপডেট রোল আউট করছে, যার দ্বারা এই সমস্যার সমাধান হবে বলে আশা করা হচ্ছে।

Apple iPhone 15-এর ওভারহিটিংয়ের সমস্যায় সমাধানের জন্য এল নতুন সফ্টওয়্যার আপডেট

অ্যাপল বিগত কয়েকদিন ধরেই আইফোন ১৫ লাইনআপে অতিরিক্ত গরম হওয়ার সমস্যা নিয়ে সমালোচনার সম্মুখীন হয়েছে। কিছু ব্যবহারকারীর ক্ষেত্রে অতিরিক্ত উত্তাপ এতটাই খারাপ পর্যায়ে পৌঁছেছিল, যে এটি তাদের ত্বকও পুড়িয়ে ফেলে। আইফোন ১৫ প্রো লাইনআপে তাপমাত্রা-কেন্দ্রিক সমস্যাগুলির সৃষ্টির পিছনে বিভিন্ন কারণ রয়েছে বলে জানা গেছে। সাম্প্রতিক রিপোর্টগুলিতে দাবি করা হয়েছে যে, সমস্যাটি অ্যাপলের নতুন চিপসেট, এ১৭ প্রো এবং নতুন টাইটানিয়াম বিল্ডের সাথে সম্পর্কিত।

অ্যাপল দাবি করেছে যে, ইনস্টাগ্রাম (Instagram), উবার (Uber)-এর মতো থার্ড পার্টি অ্যাপ এবং আইওএস ১৭-এর সাথে যুক্ত অন্যান্য অপ্টিমাইজেশন সমস্যাগুলি আইফোন ১৫ প্রো মডেলের ওভারহিটিংয়ের কারণ। তাই এখন এই সমস্যা সমাধানের জন্য আপডেটটি রোল আউট করা হচ্ছে। অ্যাপল নতুন আইওএস ১৭.০.৩ (iOS 17.0.3) প্যাচ প্রকাশ করেছে। অফিসিয়াল বিবৃতি অনুসারে, এটি সেই নির্দিষ্ট সমস্যার সমাধান করবে, যার ফলে আইফোনগুলি প্রত্যাশার চেয়ে বেশি গরম হয়ে যাচ্ছে। আপডেটটি আইফোন ১৫ প্রো এবং আইফোন ১৫ প্রো ম্যাক্স মডেলের উদ্দেশ্যে রোল আউট করা হয়েছে।

তবে, Apple iPhone 15 Pro মডেলের ওভারহিটিংয়ের সমস্যা সমাধানের পাশাপাশি, অ্যাপল নতুন আপডেটের সাথে গত মাসে সামনে আসা একটি বাগও ফিক্স করেছে। একটি বিবৃতিতে অ্যাপল ম্যাকরিউমার্স-কে স্পষ্টভাবে জানিয়েছে যে, থার্ড পার্টি অ্যাপগুলিই স্মার্টফোনকে গরম করে তোলার সমস্যাটি সৃষ্টি করেছে, এক্ষেত্রে টাইটানিয়াম বিল্ড দায়ী নয়। কোম্পানিটি আরও জানায় যে, Apple A17 Pro চিপসেটের জন্য কোনও পরিবর্তনের প্রয়োজন নেই।

সঙ্গে থাকুন ➥