চমকের শেষ থাকবে না Apple iPhone 15 ও iPhone 16 সিরিজে, Vision Pro হেডসেটের সাথে সাপোর্ট করবে Wi-Fi 7

Avatar

Published on:

Apple iPhone 15 iPhone 16 to feature better Vision Pro integration Wi-Fi 7

অ্যাপল (Apple) সম্প্রতি তাদের নতুন মিক্সড রিয়েলিটি হেডসেট, Vision Pro লঞ্চ করেছে। এটি কোম্পানির একেবারে নতুন প্রোডাক্ট, যার হাত ধরে মার্কিন প্রযুক্তি সংস্থাটি ভার্চুয়াল রিয়্যালিটি/অগমেন্টেড রিয়্যালিটি-এনেবল হেডসেটের বাজারে প্রবেশ করেছে। তবে পুরানো আইফোন মডেলে এই হেডসেট সঠিক ভাবে সাপোর্ট করবে না বলেই মনে করা হচ্ছে। তবে এখন এক অ্যাপল প্রোডাক্ট বিশ্লেষক জানিয়েছেন যে, আসন্ন iPhone সিরিজের স্মার্টফোনগুলির ক্ষেত্রে সে সমস্যা হবে না। কারণ এগুলিতে যাতে নতুন Vision Pro হেডসেট সহজে ব্যবহার করা যায়, তার জন্য কিছু উল্লেখযোগ্য পরিবর্তন আনতে চলেছে Apple।

ভবিষ্যতের Apple iPhone মডেলগুলিতে Vision Pro হেডসেট আরও ভালভাবে সাপোর্ট করবে

সুপরিচিত বিশ্লেষক মিং-চি কুও-এর মতে, অ্যাপল তাদের আসন্ন আইফোন মডেলগুলিকে ভিশন প্রো হেডসেটের সাথে আরও ভালভাবে ইন্টিগ্রেট করার জন্য কাজ করছে। আর এর জন্য, কোম্পানি তাদের ভবিষ্যতের আইফোনগুলির হার্ডওয়্যার আপগ্রেড করবে বলেও শোনা যাচ্ছে। ব্র্যান্ডটি একাধিক প্ল্যাটফর্ম জুড়ে আইফোন, আইপ্যাড, ম্যাকবুক সহ তাদের বিভিন্ন প্রোডাক্টকে নির্বিঘ্নে সংযুক্ত করার ক্ষেত্রে বিশেষ মনোযোগী। তাই কোম্পানির এই পদক্ষেপটি একেবারেই আশ্চর্যজনক নয়।

মিং-চি কুও বলেছেন যে, অ্যাপল শীঘ্রই তাদের আসন্ন আইফোন মডেলগুলিতে ওয়াই-ফাই ৭ এবং আল্ট্রা ওয়াইডব্যান্ড (UWB) প্রযুক্তি ব্যবহার করতে পারে। এটি তাদের নতুন ভিশন প্রো হেডসেটের সাথে আরও ভালভাবে কাজ করতে সহায়তা করবে। অর্থাৎ, অ্যাপল ইকোসিস্টেমের লেটেস্ট প্রোডাক্টটির সাথে একটি শক্তিশালী এবং নিরবচ্ছিন্ন সংযোগ অফার করতে আইফোন ১৫ সম্ভবত একটি আপগ্রেড করা আল্ট্রা ওয়াইডব্যান্ড চিপ সহ আসবে। বিশ্লেষক আরও দাবি করেছেন যে, নতুন আইফোনগুলি ইউ১ চিপের আপগ্রেড করা সংস্করণ অফার করবে। জানিয়ে রাখি, এই আল্ট্রা ওয়াইডব্যান্ড চিপসেটটি সর্বপ্রথম আইফোন ১১-এর সাথে আত্মপ্রকাশ করেছিল।

উল্লেখ্য, নতুন এবং উন্নত ইউডাব্লিউবি চিপটি এয়ারড্রপ (AirDrop) ও ফাইন্ড মাই (Find My) সহ বিভিন্ন বিদ্যমান ফিচারে আপগ্রেড আনতে সাহায্য করবে। তবে আপডেটেড U1 চিপের প্রাথমিক সুবিধা হল Apple Vision Pro হেডসেটের সাথে উন্নততর ইন্টিগ্রেশন। এর পাশাপাশি, মিং-চি কুও বিশ্বাস করেন যে, iPhone 16 কোম্পানির প্রথম স্মার্টফোন হবে, যেখানে ওয়াই-ফাই ৭ সাপোর্ট করবে। এই ওয়্যারলেস প্রযুক্তিটি দ্রুত গতি এবং অন্যান্য অনেক সুবিধা প্রদান করবে। ভাল ভার্চুয়াল এবং অগমেন্টেড এক্সপেরিয়েন্সের জন্য এটি অত্যন্ত গুরুত্বপূর্ণ। সামগ্রিকভাবে, এই প্রযুক্তিটি একাধিক প্ল্যাটফর্ম জুড়ে আরও উন্নত ইন্টিগ্রেশন অফার করবে বলে আশা করা যায়।

সঙ্গে থাকুন ➥