iPhone 15 Series: আইফোন ১৫ সিরিজ ডিসপ্লে, ক্যামেরা, প্রসেসর ও ব্যাটারিতে কি আপগ্রেড থাকবে দেখুন

Avatar

Published on:

iPhone 15 Series Launch Date

iPhone 15 সিরিজ সেপ্টেম্বরে লঞ্চ হতে পারে। এই সিরিজের অধীনে iPhone 15, iPhone 15 Plus, iPhone 15 Pro ও iPhone 15 Pro Max বাজারে আসবে বলে জানা গেছে। নয়া এই লাইনআপে অনেক নতুন পরিবর্তন আনা হতে পারে। Apple আনুষ্ঠানিকভাবে iPhone 15 সিরিজের ফিচারগুলো সম্পর্কে কিছু না জানালেও, বিভিন্ন টিপস্টার মারফত আসন্ন এই লাইনআপের বিভিন্ন ফিচার সামনে এসেছে। এই প্রতিবেদনে আমরা নয়া আইফোন সিরিজ সম্পর্কে এতদিন কি কি তথ্য সামনে এসেছে তা জেনে নেব।

iPhone 15 সিরিজ সম্পর্কে আপাতত কি কি জানা গেছে

ব্যাটারি: রিপোর্ট অনুযায়ী আইফোন ১৫ মডেলে থাকবে ৩৮৭৭ এমএএইচ ব্যাটারি। উল্লেখ্য, আইফোন ১৪-এ ৩২৭৯ এমএএইচ ব্যাটারি ছিল। আবার আইফোন ১৫ প্লাস ৪৯১২ এমএএইচ ব্যাটারি সহ আসতে পারে, যেখানে আইফোন ১৪ প্লাসে ছিল ৪৩২৫ এমএএইচ ব্যাটারি।

ক্যামেরা: আইফোন ১৫ সিরিজের সব ফোনেই ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি রিয়ার ক্যামেরা দেওয়া হতে পারে। প্রসঙ্গত, আইফোন ১৪ সিরিজের প্রথম দুটি মডেলে ১২ মেগাপিক্সেল ক্যামেরা ছিল, যেখানে প্রো মডেল ৪৮ মেগাপিক্সেল ক্যামেরা সহ লঞ্চ হয়েছিল।

ডায়নামিক আইল্যান্ড: আইফোন ১৫ সিরিজের সব ফোনেই ডায়নামিক আইল্যান্ড ফিচার দেখা যাবে। শুধুমাত্র আইফোন ১৪ সিরিজের প্রো মডেলগুলিতে এই ফিচার ছিল।

ডিসপ্লে: আইফোন ১৫ সিরিজের সব মডেলেই ১২০ হার্টজ রিফ্রেশ রেটে ডিসপ্লে থাকবে এবং এগুলি অলওয়েজ অন ফিচার সহ আসবে।

প্রসেসর ও সফটওয়্যার: আইফোন ১৫ সিরিজ নতুন এ১৭ বায়োনিক চিপসেট সহ লঞ্চ হতে পারে। এছাড়া এগুলি আইওএস ১৭ অপারেটিং সিস্টেমে চলবে। আর সব মডেলগুলি ১ টিবি পর্যন্ত স্টোরেজ সহ পাওয়া যাবে।

সঙ্গে থাকুন ➥