HomeMobilesসেপ্টেম্বরেই বাজারে নতুন iPhone, লঞ্চের আগে দেখা গেল ভারতের BIS ওয়েবসাইটে

সেপ্টেম্বরেই বাজারে নতুন iPhone, লঞ্চের আগে দেখা গেল ভারতের BIS ওয়েবসাইটে

অ্যাপল (Apple) আগামী মাসে iPhone 15 সিরিজ লঞ্চ করতে চলেছে। এই লাইনআপে বর্তমান প্রজন্মের মতোই স্ট্যান্ডার্ড, Plus, Pro এবং Pro Max – এই চারটি মডেল অন্তর্ভুক্ত থাকবে বলে জানা গেছে। অ্যাপল এখনও এই ফ্ল্যাগশিপ সিরিজের লঞ্চের দিনক্ষণ ঘোষণা না করলেও, ভারতের বিআইএস (BIS) সাইটে হাজির হওয়া নতুন আইফোন খুব শীঘ্রই লঞ্চের জল্পনা বাড়িয়েছে।

iPhone 15 সিরিজের স্মার্টফোন পেল BIS-এর ছাড়পত্র

A3094 মডেল নম্বর সহ একটি অ্যাপল ডিভাইস মোবাইল ফোন পণ্য বিভাগের অধীনে ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস (BIS)-এর সার্টিফিকেশন অর্জন করেছে। স্বাভাবিকভাবেই ধরে নেওয়া যায়, এই ডিভাইসটি আইফোন ১৫ সিরিজের অংশ। অ্যাপলের এই লাইনআপটি কোম্পানির প্রথা মেনে আগামী মাসে অর্থাৎ সেপ্টেম্বরে লঞ্চ হবে। যদিও বিআইএস-এর লিস্টিংয়ে মডেল নম্বর ছাড়া অ্যাপলের এই নয়া ফোনটির সম্পর্কে কোনও অতিরিক্ত তথ্য প্রকাশ করা হয়নি। ইতিমধ্যেই আইফোন ১৫ সিরিজ সম্পর্কে অসংখ্য তথ্য প্রকাশ্যে এসেছে।

জানিয়ে রাখি, অ্যাপল তাদের আইফোন ১৫ সিরিজের অধীনে চারটি মডেল লঞ্চ করবে বলে আশা করা হচ্ছে। এগুলি হল – আইফোন ১৫, আইফোন ১৫ প্লাস, আইফোন ১৫ প্রো এবং আইফোন ১৫ প্রো ম্যাক্স। অ্যাপল ইউরোপিয়ান ইউনিয়নের নতুন নিয়মাবলী মেনে পরবর্তী প্রজন্মের আইফোন মডেলগুলি থেকে চিরাচরিত লাইটনিং পোর্টটি বাদ দিয়ে ইউএসবি টাইপ-সি চার্জিং পোর্ট ব্যবহার করতে চলেছে।

এছাড়াও, মার্কিন সংস্থাটি নতুন ক্রিমসন কালার অপশনে iPhone 15 Pro সিরিজের মডেলগুলি লঞ্চ করবে বলে শোনা যাচ্ছে৷ আবার, স্ট্যান্ডার্ড iPhone 15 মডেলটি একটি নতুন গ্রীন কালার ভ্যারিয়েন্টে লঞ্চ হবে বলে জানা গেছে। সিরিজের নন-প্রো মডেল, অর্থাৎ iPhone 15 এবং iPhone 15 Plus-এর ক্যামেরা সেটআপে বড় আপগ্রেড দেখা যাবে। উভয় মডেলে লেটেস্ট iPhone 14 Pro সিরিজের মতো ৪৮ মেগাপিক্সেলের ক্যামেরা সেটআপ উপস্থিত থাকতে পারে।

অন্যদিকে, iPhone 15 Pro (Pro এবং Pro Max) মডেলগুলিতে টাইটানিয়াম চ্যাসিস থাকবে বলে জানা গেছে। কোম্পানি এই হ্যান্ডসেটগুলিতে উদ্ভাবনী সলিড-স্টেট হ্যাপটিক এবং মিউট বাটন যুক্ত করতে পারে। আইফোনগুলি নন-ম্যাগসেফ চার্জারে ১৫ ওয়াট পর্যন্ত ওয়্যারলেস চার্জিং সাপোর্ট করবে বলেও দাবি করা হয়েছে। এছাড়াও, অ্যাপল ইতিমধ্যেই তামিলনাড়ুর শ্রীপেরামবুদুরে iPhone 15 উৎপাদন শুরু করেছে বলে জানা গেছে।

RELATED ARTICLES

Most Popular