নতুন iPhone 14 সিরিজের ফোনে একাধিক সমস্যা, ব্যবহারকারীদের কি করণীয় জানাল Apple

Avatar

Published on:

How to Fix Apple‌ iPhone 14 Series face issues

চলতি মাসের শুরুতেই অ্যাপল লঞ্চ করেছে তাদের লেটেস্ট iPhone 14 সিরিজের ফ্ল্যাগশিপ হ্যান্ডসেটগুলি। এই লাইনআপের অধীনে iPhone 14, iPhone 14 Plus, iPhone 14 Pro এবং iPhone 14 Pro Max- এই চারটি মডেল বাজারে আত্মপ্রকাশ করেছে। নতুন সিরিজটি লঞ্চ হওয়ার সাথে সাথে, বহু আইফোন অনুরাগীরাই নতুন স্মার্টফোনগুলি হাতে পাওয়ার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছিলেন। এই সিরিজের নন-প্রো মডেলগুলি বড় কোনও আপগ্রেড অফার না করলেও, প্রো মডেলগুলির ডিজাইন থেকে শুরু করে প্রসেসর সব ক্ষেত্রেই উন্নতি পরিলক্ষিত হয়েছে। তবে, iPhone 14 সিরিজে সবকটি ডিভাইসই একটি বড় সফ্টওয়্যার আপগ্রেডের সাথে এসেছে, আর সেখানে কিছু বাগের দেখা মিলেছে।

Apple iPhone 14 সিরিজে বাগের হানায় FaceTime এবং iMessage অ্যাপে দেখা দিচ্ছে সমস্যা

অ্যাপল সম্প্রতি তাদের অফিসিয়াল সাইটে একটি নতুন সাপোর্ট ডকুমেন্ট শেয়ার করেছে, যাতে তারা ক্রেতাদের নতুন আইফোন ১৪ সিরিজের সমস্যাগুলি সম্পর্কে অবহিত করেছে। এই সাপোর্ট ডকুমেন্টে মার্কিন সংস্থাটি জানিয়েছে যে, লেটেস্ট আইফোন মডেলগুলি ফেসটাইম (FaceTime) এবং আইমেসেজ (iMessage)-এর মতো জনপ্রিয় কয়েকটি মৌলিক অ্যাপ্লিকেশন সম্পর্কিত কিছু সমস্যায় ভুগছে। এছাড়াও অ্যাপল প্রকাশ করেছে যে, এই দুটি অ্যাপকে প্রভাবিত করে এমন একাধিক বাগ হ্যান্ডসেটগুলিতে রয়েছে।

স্পষ্টতই, এই বাগগুলির মধ্যে কোনও একটি মেসেজ এবং কল গ্রহণ করা কঠিন করে তুলেছে৷ আবার, টেক্সট পাঠানোর সময় ব্লু চ্যাট বাবলের পরিবর্তে সবুজ চ্যাট বাবল প্রদর্শন করার সমস্যাটিও প্রায়শই দেখা দিচ্ছে। অন্যান্য বাগগুলির কারণে ব্যবহারকারীরা ভুল প্রোফাইল থেকে বার্তা গ্রহণ করছেন এবং মেসেজে কথোপকথন করার ক্ষেত্রে চ্যাটগুলি দুটি পৃথক থ্রেড হিসাবে প্রদর্শিত হচ্ছে৷

যদিও, এই সমস্যাগুলির বেশিরভাগই আইওএস ১৬.০.১ (iOS 16.0.1) আপডেটের মাধ্যমে সমাধান করা হয়েছে। আর ইতিমধ্যেই লেটেস্ট সফ্টওয়্যার আপগ্রেডের জন্য যোগ্য সমস্ত আইফোনে এই ভার্সনটি রোল আউট করাও হয়েছে। তাই, আপনি যদি ব্র্যান্ডের নতুন iPhone 14 সিরিজের কোনও একটি মডেল ইতিমধ্যেই কিনে থাকেন, তাহলে প্রাথমিক সেটআপ প্রক্রিয়া চলাকালীন অবিলম্বে আপনার ডিভাইসটিকে আপডেট করাই শ্রেয়। যদি তা না হয়ে থাকে, তাহলে যেকোনও সময় সেটিংস > জেনারেল > সফ্টওয়্যার আপডেট-এ গিয়ে এটি আইওএস ১৬.০.১-এ আপডেট করতে পারেন।

সঙ্গে থাকুন ➥