ক্রেতাদের মন জিততে একঝাঁক দারুণ ফোন বাজারে আনছে Asus, পেল লঞ্চের ছাড়পত্র

Avatar

Published on:

Asus ROG Phone 8 Pro launch date

আসুস (Asus) মূলত ল্যাপটপ ও কম্পিউটার মেকার হিসেবে পরিচিত হলেও, ROG Phone সিরিজের গেমিং স্মার্টফোনগুলির মাধ্যমে মোবাইল গেমারদের মধ্যে বেশ জনপ্রিয়তা অর্জন করেছে। গত অক্টোবরে এই তাইওয়ান-ভিত্তিক কোম্পানিটি নিশ্চিত করে যে, তাদের ROG Phone 8 সিরিজের গেমিং ফোনে Qualcomm Snapdragon 8 Gen 3 চিপসেট থাকবে। এর পর, ROG Phone 8 লাইনআপের একটি মডেল বেঞ্চমার্কিং সাইট, গিকবেঞ্চ (Geekbench) ও চীনা কম্পালসারি সার্টিফিকেশন (3C) প্ল্যাটফর্মের ডেটাবেসেও দেখা গেছে। Asus ROG Phone 8 সিরিজের আগমন শীঘ্রই বলে মনে হচ্ছে, কারণ এটি এখন ব্লুটুথ এসআইজির (Bluetooth SIG) অনুমোদন লাভ করেছে। এছাড়াও, একই সার্টিফিকেশন প্ল্যাটফর্ম Asus Zenfone 11 Ultra মডেলটিকেও ছাড়পত্র দিয়েছে।

Asus ROG Phone 8 সিরিজ এবং Asus Zenfone 11 Ultra হাজির Bluetooth SIG-এর ডেটাবেসে

ASUS_AI2401_D, ASUS_AI2401_A, ASUS_AI2401_C এবং ASUS_AI2401_E -এর মতো মডেল নম্বরগুলির সাথে চিহ্নিত আসুস আরওজি ফোন ৮ ব্লুটুথ স্পেশাল ইন্টারেস্ট গ্রুপ কর্তৃপক্ষ দ্বারা অনুমোদিত হয়েছে৷ আরওজি ফোন ৮ প্রো ASUS_AI2401_A, ASUS_AI2401_C, এবং ASUS_AI2401_F -এর অনুরূপ মডেল নম্বর সহ ব্লুটুথ এসআইজি-এর সার্টিফিকেশন লাভ করেছে।

জানিয়ে রাখি, AI2401_A ভ্যারিয়েন্টটিকে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ প্রসেসর, ১৬ জিবি র‌্যাম এবং অ্যান্ড্রয়েড ১৪-এর সাথে গিকবেঞ্চে দেখা গেছে এবং এটি চীনের ৩সি সার্টিফিকেশন প্ল্যাটফর্মে ৬৫ ওয়াট ফাস্ট চার্জারের সাথে উপস্থিত হয়েছে। অন্যদিকে, AI2401_D ভ্যারিয়েন্টটি গিকবেঞ্চ-এ ২৪ জিবি র‍্যাম সহ উপস্থিত হয়েছে। আসুস আরওজি ফোন ৮ সিরিজের এই মডেলটিকে সম্ভবত ২৪ জিবি র‍্যাম সহ আসুস আরওজি ফোন ৮ আল্টিমেট হিসাবে বাজারজাত করা হবে।

প্রসঙ্গত, গত আগস্টে দাবি করা হয়েছিল যে, গত জুন মাসে আত্মপ্রকাশ করা Asus Zenfone 10 মডেলটি ব্র্যান্ডের Zenfone সিরিজের শেষ ফোন। তবে আসুস এই জল্পনাটিকে দ্রুত নসাৎ করে আনুষ্ঠানিকভাবে নিশ্চিত করেছে যে, তারা Zenfone লাইনটি বন্ধ করবে না। আর এখন, ASUS_AI2401_H মডেল নম্বর বহনকারী Zenfone 11 Ultra-এর ওপর কাজ চলছে এবং এটি ব্লুটুথ এসআইজি-এর অনুমোদন লাভ করেছে। আর এখন যেহেতু ‘Ultra’ ভ্যারিয়েন্টটির বিষয়ে জানা গেছে, তাই মনে করা হচ্ছে যে লাইনআপে Zenfone 11 নামে অন্তত আর একটি মডেল অন্তর্ভুক্ত থাকতে পারে।

জানিয়ে রাখি, ব্লুটুথ এসআইজি সার্টিফিকেশন প্রকাশ করেছে যে, তালিকাভুক্ত সমস্ত আসুস ডিভাইসই ব্লুটুথ ৫.৪ সংযোগ সাপোর্ট করবে। Asus ROG Phone 8 সিরিজ সম্ভবত আগামী বছরের প্রথম ত্রৈমাসিকে বিশ্বের বিভিন্ন বাজারে লঞ্চ হতে পারে।

সঙ্গে থাকুন ➥