বিস্কুটের মতো ভেঙে গেল ৯০ হাজার টাকার স্মার্টফোন, দুশ্চিন্তায় ক্রেতারা, কেনার আগে ভিডিও দেখে নিন

Avatar

Published on:

Asus ROG Phone 6 Pro Bend Test breaks into the 2 piece like Biscuit

স্মার্টফোনের বিল্ট-কোয়ালিটি নিয়ে ফোন নির্মাতারা বড় বড় প্রতিশ্রুতি দিয়ে থাকে। তবে একটি সস্তা ফোনের ক্ষেত্রে খারাপ বিল্ড কোয়ালিটি অনেকটাই প্রত্যাশিত। আবার একটি ব্যয়বহুল ফোন যথেষ্ট ভালো বিল্ড কোয়ালিটি প্রদান করবে বলেই আশা করা হয়। উচ্চমানের মেটাল ফ্রেম, গরিলা গ্লাস প্রোটেকশন সহ এমন অনেক কিছু থাকায়, আমাদের আধুনিক স্মার্টফোনগুলি শক্তিশালী এবং টেকসই বলে দাবি করা হয়। কিন্তু তারা কি আসলেই টেকসই? সম্প্রতি একটি ভিডিও সামনে এসেছে, যেখানে দেখা যাচ্ছে আসুসের দামি একটি ফোন বিস্কুটের মতো দু’টি ভাগে ভাগ হয়ে গিয়েছে। ভিডিওটি সামনে আসার পর, সবাই অবাক হয়ে গেছে, বিশেষ করে এর ক্রেতারা, যারা এই ফোন কেনার জন্য জন্য বিশাল অর্থ ব্যয় করেছেন। আজ্ঞে হ্যাঁ! আমরা কথা বলছি Asus ROG Phone 6 Pro সম্পর্কে। প্রসঙ্গত, এক ইউটিউবার সম্প্রতি এই ফোনটির একটি বেন্ড টেস্ট করেছেন, যেখানে একে সহজেই দুটি ভাগে ভাগ হয়ে যেতে দেখা গেছে।

জনপ্রিয় ইউটিউবার করল ফোনের বেন্ড টেস্ট

পরিচিত ইউটিউব চ্যানেল, জেরি রিগ এভরিথিং-এর বেন্ড টেস্ট এক্সপার্ট, জ্যাক সম্প্রতি সাদা রঙের Asus ROG Phone 6 Pro ফোনে প্রথমে সিগনেচার স্ট্রেস পরীক্ষা করেন। প্রথমে সবকিছু ঠিকঠাকই ছিল। উল্লেখ্য ROG Phone 6 Pro এর ডিসপ্লেতে রয়েছে কর্নিং গরিলা গ্লাস ভিক্টাস প্রোটেকশন। এরপর স্ক্র্যাচ পরীক্ষায় ফোনে, সাত নম্বর লেভেলে গভীর স্ক্র্যাচ এবং ছয় নম্বর লেভেলে ছোটখাটো স্ক্র্যাচ দেখা যায়। যা যথেষ্ট ভালো পারফরম্যান্স বলেই গণ্য করা যায়।

কিন্তু তারপর বেন্ড পরীক্ষায়, আরওজি ফোন ৬ শোচনীয়ভাবে ব্যর্থ হয়। করণ প্রথম প্রচেষ্টাতেই ইউটিউবার, এই ফোনকে দুইভাগে বিভক্ত করে ফেলে। ভিডিওতে দেখা যায়, গরিলা গ্লাস ভিক্টাস প্রোটেকশন থাকা সত্ত্বেও ফোনটির দুটি ভাগ আলাদা হয়ে গেছে এবং ফোনের পিছনের প্যানেলটি বিশেষভাবে ক্ষতিগ্রস্থ হয়েছে।

এখন আপনি বলতেই পারেন যে, ফোন পকেটে রাখার জন্য, এভাবে জোর পূর্বক ডিভাইস কে ভাঙার চেষ্টা করার কোনো অর্থ নেই। তাই ক্রেতাদের চিন্তা করার কোনো কারণ নেই। কিন্তু এটি ১০ বা ২০ হাজার টাকার ফোনের ক্ষেত্রে সমর্থন যোগ্য। একটি ৯০ হাজার টাকার মূল্যের ফোন এভাবে ভেঙে যাবে, তা মোটেই আশা করা যায় না।

জানিয়ে রাখি Asus ROG Phone 6 Pro এর ১২ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ৭১,৯৯৯ টাকা। আর ১৮ জিবি র‌্যাম ও ৫১২ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের মূল্য রাখা হয়েছে ৮৯,৯৯৯ টাকা। এই ফোনে ৬,০০০ এমএএইচ ব্যাটারি ও স্ন্যাপড্রাগন ৮ প্লাস জেন ১ প্রসেসর রয়েছে।

সঙ্গে থাকুন ➥