জল, ধুলো-ময়লা কিস্যু করতে পারবে না! বাহবলী ফোন এনে তাক লাগিয়ে দেবে Asus

Avatar

Published on:

Asus ROG Phone 8 Series Launch Date

আগামী ৮ জানুয়ারি আমেরিকার লাস ভেগাসে কনজিউমার ইলেকট্রনিক্স শো ২০২৪ ইভেন্টে Asus ROG Phone 8 সিরিজের অভিষেক ঘটবে বলে জানা গেছে। তার এক সপ্তাহ বাদে ROG-সিরিজের গেমিং ফোনগুলি চীনে লঞ্চ হবে বলে শোনা যাচ্ছে। বাজারে আসতে আর খুব বেশি দিন বাকি না থাকায় কোম্পানি নানাভাবে আপকামিং ROG ফোনগুলিকে টিজ করতে শুরু করেছে। এখন যেমন ব্র্যান্ডটি Asus ROG Phone 8 সিরিজের আইপি (IP) রেটিং নিশ্চিত করেছে।

Asus ROG Phone 8 সিরিজে IP68-রেটেড চ্যাসিস রয়েছে

কোম্পানি দ্বারা শেয়ার করা টিজারটি প্রকাশ করেছে যে, আসুস আরওজি ফোন ৮ সিরিজের হ্যান্ডসেটগুলি আইপি৬৮ (IP68)-রেটেড চ্যাসিসের সাথে আসবে। অর্থাৎ, ফোনের ভিতরে জল বা ধুলো প্রবেশ করা আটকাবে। আইপি৬৮ রেটিং নিশ্চিত করে যে, ফোনটি নির্দিষ্ট সময় এবং গভীরতা পর্যন্ত (৩০ মিনিটে ১.৫ মিটার) জলে ডুবে গেলেও কাজ করতে সক্ষম। জানিয়ে রাখি পূর্বসূরি আসুস আরওজি ফোন ৭ সিরিজ আইপি৫৪ (IP54) রেটিং এবং আসুস আরওজি ফোন ৬ আইপিএক্স৪ (IPX4) রেটিং সহ লঞ্চ হয়েছিল। ফলে এটি নিঃসন্দেহে একটি উল্লেখযোগ্য আপগ্রেড হতে চলেছে।

এছাড়া, আসুস আরওজি ফোন ৮ সিরিজ নতুন ডিসপ্লে ডিজাইন সহ আসবে। পূর্বসূরি মডেলগুলিতে দেখা চওড়া বেজেলের পরিবর্তে, স্ট্যান্ডার্ড আসুস আরওজি ফোন ৮ এবং আসুস আরওজি ফোন ৮ প্রো-এর পাঞ্চ-হোল ডিসপ্লেটির চারপাশে স্লিম বেজেল দেখা যাবে। ব্র্যান্ডটি নিশ্চিত করেছে যে, আসুস আরওজি ফোন ৮ সিরিজটি স্টেবিলাইজড ফুটেজ রেকর্ড করার জন্য জিম্বল স্ট্যাবিলাইজেশনও সাপোর্ট করবে।

উল্লেখ্য, চীনা বাজারে Asus ROG Phone 8 সিরিজটি লঞ্চের পর Nubia Red Magic 9 Pro সিরিজের সাথে প্রতিদ্বন্দ্বিতা করবে বলে আশা করা যায়। নুবিয়ার গেমিং ফোনের মতো, ROG Phone 8 এবং 8 Pro-এও লেটেস্ট ফ্ল্যাগশিপ Qualcomm Snapdragon 8 Gen 3 চিপসেটটি ব্যবহৃত হবে। Asus ROG Phone 8 সিরিজ সম্পর্কিত যা যা তথ্য এখনও পর্যন্ত সামনে এসেছে তার ওপর ভিত্তি করে বলা হচ্ছে যে, এগুলি পূর্বসূরির প্রচলিত গেমিং ফোন মডেলকে কঠোরভাবে মেনে চলবে না। বরং, ক্যামেরা সেটআপের মতো ফিচারগুলির ওপর আলাদা গুরুত্ব আরোপ করে পারফরম্যান্স-ভিত্তিক ডিভাইস হিসেবে আত্মপ্রকাশ করতে পারে।

সঙ্গে থাকুন ➥