HomeMobilesAsus Rog Phone 9 সিরিজ নিয়ে হইচই শুরু, এবার কী চমক থাকবে এই গেমিং স্মার্টফোনে

Asus Rog Phone 9 সিরিজ নিয়ে হইচই শুরু, এবার কী চমক থাকবে এই গেমিং স্মার্টফোনে

আসুস গত জানুয়ারি মাসে Asus ROG Phone 8 সিরিজটি বাজারে লঞ্চ করে। এই লাইনআপে অন্তর্ভুক্ত গেমিং স্মার্টফোনগুলি ক্রেতাদের থেকে যথেষ্ট প্রশংসা লাভ করেছে। যদিও এর উত্তরসূরি Asus ROG Phone 9 সিরিজের লঞ্চ হতে এখনও বেশ কিছু মাস বাকি রয়েছে, কিন্তু আসন্ন লাইনআপটিকে নিয়ে ইতিমধ্যেই জল্পনা শুরু হয়ে গেছে। আর এখন Asus ROG Phone 9 সিরিজের একটি মডেলকে প্রথমবারের মতো অনলাইনে দেখা গিয়েছে। কি কি তথ্য উঠে এসেছে আসুসের আপকামিং গেমিং স্মার্টফোন সিরিজটির সর্ম্পকে, আসুন জেনে নেওয়া যাক।

Asus ROG Phone 9 ফোনে থাকতে পারে Qualcomm ব্র্যান্ডের পরবর্তী ফ্ল্যাগশিপ প্রসেসর

ASUSAI2501C মডেল নম্বর সহ আসুস আরওজি ফোন ৯ সিরিজের ফোন প্রথমবারের জন্য অনলাইনে উপস্থিত হয়েছে। অ্যান্ড্রয়েড হেডলাইনসের একটি রিপোর্ট অনুসারে, আসুস আরওজি ফোন ৯ সিরিজে দুটি মডেল থাকবে, একটি হল স্ট্যান্ডার্ড আসুস আরওজি ফোন ৯ এবং অপরটি হল প্রো মডেল। উভয়ই আগামী বছরের প্রথম ত্রৈমাসিকে বাজারে আসতে পারে৷ তবে, উল্লেখিত নম্বরটি কোন মডেলের সঙ্গে যুক্ত, তা এখনও স্পষ্টভাবে জানা যায়নি৷

আশা করা হচ্ছে, বিভিন্ন ব্র্যান্ডের আসন্ন ফ্ল্যাগশিপ হ্যান্ডসেটটির মতো, আসুস আরওজি ফোন ৯ লাইনআপেও কোয়ালকমের পরবর্তী প্রজন্মের স্ন্যাপড্রাগন ৮ জেন ৪ চিপসেটটি ব্যবহৃত হবে, যা আগামী অক্টোবর মাসে বাজারে লঞ্চ হতে পারে। সুপরিচিত টিপস্টার ডিজিটাল চ্যাট স্টেশন বলেছেন যে, SM8750 মডেল নম্বর সহ এই প্রসেসরের প্রোটোটাইপ স্যাম্পল সর্বোচ্চ ৪.২ গিগাহার্টজ ক্লক স্পিডে পৌঁছেছে এবং এটি সিঙ্গেল-কোর ও মাল্টি-কোর পরীক্ষায় যথাক্রমে ৩,০০০ এবং ১০,০০০ স্কোর করেছে। এর স্কোর অ্যাপল (Apple) ব্র্যান্ডের লেটেস্ট এ১৭ প্রো চিপসেটের থেকেও বেশি। উল্লেখযোগ্যভাবে, স্ন্যাপড্রাগন ৮ জেন ৪ চিপের প্রোটোটাইপ (অর্থাৎ এটিকে আরও উন্নত করা হতে পারে) সিঙ্গেল-কোর টেস্টে এ১৭ প্রো-কে ছাড়িয়ে গেছে।

Asus ROG Phone 9 গেমিং সিরিজের ফোনগুলি সম্ভবত পারফরম্যান্সের ওপর ফোকাস করবে এবং দীর্ঘতর গেমিং সেশনের সময় এটিকে কার্যকরী রাখতে আরও ভাল কুলিং সিস্টেম ব্যবহার করবে। লেটেস্ট চিপসেট ছাড়াও, আরও ভালো গেমিং অভিজ্ঞতার জন্য Asus ROG Phone 9 সিরিজটিতে আগের লাইনআপের মতোই ট্রিগার বাটনগুলি যুক্ত করা হবে বলে আশা করা হচ্ছে। যদিও এই মুহুর্তে Asus ROG Phone 9 সিরিজ সম্পর্কে খুব বেশি তথ্য উপলব্ধ নেই, তবে ফোনগুলি কি কি অফার করতে পারে, সে সম্পর্কে ধারণা পেতে এর পূর্বসূরি মডেলগুলির স্পেসিফিকেশন দেখা যেতে পারে।

Asus ROG Phone 8 সিরিজের স্পেসিফিকেশন

Asus ROG Phone 8 এবং Asus ROG Phone 8 Pro যথাক্রমে আলোকোজ্জ্বল আরজিবি লাইট লোগো এবং একটি মিনি-এলইডি প্রোগ্রামেবল ম্যাট্রিক্স দ্বারা সজ্জিত। ফোনের সামনে ১৬৫ হার্টজ রিফ্রেশ রেট সহ ফুলএইচডি+ এলটিপিও অ্যামোলেড (LTPO AMOLED) প্যানেল রয়েছে, যা ২,৫০০ নিট পিক ব্রাইটনেস অফার করে। এর বেস মডেলটি ১২ জিবি/১৬ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি ইউএফএস ৪.০ স্টোরেজ অফার করে। আর Pro মডেলটি ১৬ জিবি/ ২৪ জিবি র‍্যাম এবং ৫১২ জিবি/১ টিবি স্টোরেজ সহ এসেছে। উভয় মডেলের পিছনেই ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা অবস্থান করছে, যা একটি ৩২ মেগাপিক্সেলের ২x টেলিফটো এবং একটি ১২ মেগাপিক্সেলের ১৩ মিমি আল্ট্রাওয়াইড অ্যাঙ্গেল লেন্সের সাথে যুক্ত৷

RELATED ARTICLES

আরও পড়ুন