200MP ক্যামেরা ও লিকুইড কুলিং সিস্টেমের সঙ্গে বাজার কাঁপাতে আসছে Asus Zenfone 10

Published on:

Asus Zenfone 10 Launch Date

গত বছর, আসুস (Asus) তাদের Zenfone 9 কমপ্যাক্ট স্মার্টফোন বিশ্ববাজারে লঞ্চ করেছিল, যা সাধারণ গ্রাহক এবং স্মার্টফোন প্রেমীদের কাছে সমাদৃত হয়েছে। এটিতে ৫.৯ ইঞ্চির ফুল-এইচডি+ অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে, Qualcomm-এর Snapdragon 8+ Gen 1 প্রসেসর, ১৬ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি ইন-বিল্ট স্টোরেজ রয়েছে৷ আর এখন ফোনটির আপগ্রেড ভার্সন Zenfone 10-কে নিয়ে জল্পনা শুরু হয়ে গেল৷ একটি রিপোর্টে ফোনটির স্পেসিফিকেশন প্রকাশ করা হয়েছে।

Asus Zenfone 10 এর স্পেসিফিকেশন ফাঁস হল

প্রাইসবাবা জানিয়েছে, AI2302 মডেল নম্বর সহ আসুস জেনফোন ১০ একটি ফ্ল্যাগশিপ ফোন হবে যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৩ ইঞ্চির অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে অফার করবে৷ ডিভাইসটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ২ মোবাইল প্ল্যাটফর্ম দ্বারা চালিত হবে। এটি ১৬ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি বা ৫১২ জিবি স্টোরেজ বিকল্পের সাথে আসবে বলে আশা করা হচ্ছে।

ফটোগ্রাফির জন্য, আসুসের এই প্রিমিয়াম ফোনে একটি চিত্তাকর্ষক অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS)-সহ ২০০ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা থাকবে। পাওয়ার ব্যাকআপের জন্য, Zenfone 10-এ ৫,০০০ এমএএইচ ক্ষমতাসম্পন্ন ব্যাটারি ব্যবহার করা হবে, যা ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করতে পারে।

এছাড়াও, এতে দক্ষ হিট ডিসিপেশনের জন্য লিকুইড কুলিং সিস্টেম থাকবে। ফোনটি লেটেস্ট অ্যান্ড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেমে চলবে। এটিতে তার পূর্বসূরির মতো আইপি৬৮ (IP68)-রেটেড ডাস্টপ্রুফ এবং জল-প্রতিরোধী বডি থাকবে। জেনফোনের লঞ্চ ২০২৩ সালের চতুর্থ ত্রৈমাসিকে হবে বলে অনুমান করা হচ্ছে।
তবে, এই তথ্যগুলির উৎসটি এখনও প্রকাশ করা হয়নি, তাই এগুলির সত্যতা কতটা তা সময়ই বলতে পারবে। তবে যদি এটি সঠিক হয়, তাহলে কমপ্যাক্ট বিভাগ থেকে Asus Zenfone-এর প্রস্থান দেখা যেতে পারে।

এরকম পদক্ষেপের একটি অন্যতম কারণ হতে পারে বিস্তৃত পরিসরের গ্রাহকদের কাছে Zenfone 10-এর আবেদন সম্প্রসারণ করার প্রতি কোম্পানির আগ্রহ। যদিও কমপ্যাক্ট ফোনগুলি কিছু সংখ্যক গ্রাহকদের কাছে জনপ্রিয়, তবে বর্তমানে স্মার্টফোন ব্যবহারকারীদের মধ্যে বেশিরভাগই বড় ডিসপ্লে পছন্দ করেন এবং আসন্ন জেনফোনের ৬.৩ ইঞ্চির স্ক্রিনটি আরও বেশি পরিমাণ ক্রেতাদের আকৃষ্ট করতে পারে।

সঙ্গে থাকুন ➥