Asus এর স্মার্টফোনেও এবার 200 মেগাপিক্সেল ক্যামেরা, লঞ্চের আগে হঠাৎই দাম ফাঁস হল

Avatar

Published on:

Asus Zenfone 10 price leaked

আসুস গত বছর জুলাই মাসে তাদের জনপ্রিয় কমপ্যাক্ট স্মার্টফোন Zenfone 9 লঞ্চ করেছিল। এবার সংস্থা পরবর্তী প্রজন্মের মডেলটি বাজারে আনার জন্য প্রস্তুতি নিচ্ছে। যথোপযুক্তভাবেই যার নামকরণ করা হয়েছে Asus Zenfone 10। বিভিন্ন সূত্র এবং গিকবেঞ্চের লিস্টিং থেকে সম্প্রতি ফোনটির সম্পর্কে একাধিক তথ্য সামনে এসেছে। আর এখন আনুষ্ঠানিক ভাবে লঞ্চের আগেই, Zenfone 10-এর দাম ফাঁস হয়ে গেল। আসুন তাহলে দেখে নেওয়া যাক কত দামে পাওয়া যাবে আসুসের এই নয়া ফ্ল্যাগশিপ ফোনটি।

প্রকাশ্যে এল Asus Zenfone 10-এর মূল্য

আসন্ন আসুস জেনফোন ১০-এর ব্লাইন্ড ক্যামেরা পরীক্ষার জন্য একটি ডেডিকেটেড ওয়েবসাইট চালু করেছে। এই ওয়েবসাইটটি ব্যবহারকারীদের ক্যামেরা অপ্টিমাইজেশনের ক্ষেত্রে আসুস-কে মূল্যবান প্রতিক্রিয়া প্রদান করার জন্য একটি ছবির সিরিজে ভোটদানে অংশগ্রহণ করতে উৎসাহিত করে। এছাড়াও, সাইটে অংশগ্রহণকারীদের জন্য একটি লাকি ড্রয়ে জেনফোন ১০ জেতার সুযোগ আছে৷

ওই প্রক্রিয়া চলাকালীন, হঠাৎই একজন ওয়েবসাইটের শর্তাবলী বিভাগে লেখা দামটি আবিষ্কার করেন। আসুসের ছোট্ট ভুলে জানা গিয়েছে যে, জেনফোন ১০-এর আনুমানিক খুচরো মূল্য হবে ৭৪৯ ডলার (প্রায় ৬১,৯০০ টাকা)। যদি, আসুস জেনফোন ১০-এর ফাঁস হওয়া দামটি প্রকৃতপক্ষে এর প্রারম্ভিক মূল্য হয়, তবে এটি পূর্বসূরির তুলনায় সমস্ত ভ্যারিয়েন্টে প্রায় ৫০ ডলার (প্রায় ৪,১৩০ টাকা)-এর সম্ভাব্য বৃদ্ধির নির্দেশ করে।

জানিয়ে রাখি, বর্তমান প্রজন্মের জেনফোন ৯-এর ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ মডেলটি ৬৯৯ ডলার (প্রায় ৫৭,৭৪০ টাকা) মূল্যে লঞ্চ করা হয়েছিল। এছাড়া, ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ এবং ১৬ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ কনফিগারেশনগুলি যথাক্রমে ৭৪৯ ডলার (প্রায় ৬১,৯০০ টাকা) এবং ৭৯৯ ডলার (প্রায় ৬৬,০০০ টাকা) মূল্যে বাজারে আসে।

Asus Zenfone 10-এর স্পেসিফিকেশন

রিপোর্ট অনুসারে, আসন্ন Asus Zenfone 10-এ মসৃণ ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৩ ইঞ্চির অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে থাকবে। স্মার্টফোনটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ২ প্রসেসর দ্বারা চালিত হবে। এটি অ্যান্ড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেমে রান করবে বলে আশা করা হচ্ছে। ক্যামেরার পরিপ্রেক্ষিতে, Zenfone 10 সম্ভাব্য অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সাপোর্ট সহ শক্তিশালী ২০০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা অফার করবে।

অন্যদিকে, ডিভাইসটিতে জল এবং ধুলো প্রতিরোধের জন্য, আইপি৬৮ (IP68) রেটিং থাকবে বলে জানা গেছে। স্মার্টফোনটি ২০২৩ সালের চতুর্থ ত্রৈমাসিকে উন্মোচন করা হবে বলে আশা করা হচ্ছে, এটি সম্ভবত তিনটি কালার অপশনের সঙ্গে সাথে বাজারে পা রাখবে।

সঙ্গে থাকুন ➥