প্রিমিয়াম ফিচারে ভরপুর! চলতি বছরে ভারতের বাজার কাঁপাচ্ছে এই 5টি ফ্ল্যাগশিপ Smartphone

Avatar

Published on:

Best 5 Flagship Smartphone 2023

Best Flagship Phone: স্মার্টফোন বিক্রির ক্ষেত্রে ভারত এখন বিশ্বের বড় বাজারগুলির মধ্যে একটি – সময়ের সাথে পাল্লা দিয়ে আমাদের দেশে ফোন বিক্রির হার বাড়ছে। বিশেষত, বিগত কয়েক বছরে দেশে ফ্ল্যাগশিপ স্মার্টফোন (Flagship Smartphone) সেগমেন্টের প্রবৃদ্ধি হয়েছে, কারণ বেশি ফিচার বা উন্নতমানের পারফরম্যান্স পেতে অধিকাংশ মানুষই এই ধরণের স্মার্টফোন কিনছেন। এই চাহিদার জন্যই Apple ও Samsung-এর মতো কোম্পানিও দেশের হাই-এন্ড স্মার্টফোন ক্যাটেগরিতে প্রাধান্য পেয়েছে – ক্রমবর্ধমান মুদ্রাস্ফীতির মধ্যেও! এমতাবস্থায় আপনি যদি পুজোর মুখে একটি ফ্ল্যাগশিপ ক্যাটাগরির স্মার্টফোন কিনে প্রিমিয়াম ফিচার এবং আধুনিক প্রযুক্তি হাতের মুঠোয় পেতে চান, তাহলে আগে ভারতের বর্তমান সেরা পাঁচটি (Best 5) প্রিমিয়াম স্মার্টফোন সম্পর্কে জেনে নেওয়া দরকার; এতে করে কেনাকাটার সিদ্ধান্ত নেওয়া আপনার জন্য সহজ হয়ে যাবে। এক্ষেত্রে এই প্রতিবেদনে আমরা চলতি বছর মানে ২০২৩ সালে লঞ্চ হওয়া সেইসব ফোনগুলির দাম এবং মূল ফিচার সম্পর্কে কথা বলব।

বছরের সেরা ফ্ল্যাগশিপ ফোন এই ৫টি, দেখুন তালিকা

১. OnePlus 11: দাম ৫৬,৯৯৯ টাকা।

ফিচার বলতে ফোনটিতে মিলবে ১২০ হার্টজ ৬.৭ ইঞ্চি কিউএইচডি অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে, স্ন্যাপড্রাগন ৮ জেন ২ প্রসেসর, ১০০ ওয়াট সুপারভোক (SuperVOOC) চার্জিং সাপোর্টযুক্ত ৫,০০০ এমএএইচ ব্যাটারি এবং হ্যাসেলব্লাড টিউনড্ ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সরযুক্ত ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ। এতে ডলবি অ্যাটমস প্রযুক্তি সম্বলিত স্পিকারও থাকবে।

২. Vivo X90 Pro: দাম ৮৪,৯৯৯ টাকা।

এই ফ্ল্যাগশিপ ফোনে ১২০ হার্টজ রিফ্রেশ রেটযুক্ত কার্ভড ডিসপ্লে, মিডিয়াটেক ডাইমেনসিটি ৯২০০ প্রসেসর এবং ১২০ ওয়াট ফাস্ট চার্জিংয়ের সুবিধা রয়েছে। এটি ভারতে লঞ্চ হওয়া প্রথম ফোন, যা জেইস (Zeiss)-এর লেন্সসহ বড় ১ ইঞ্চি ক্যামেরা সেন্সর বহন করে। এছাড়া এতে আছে প্রিমিয়াম লেদার ফিনিশ।

৩. Samsung Galaxy Z Flip 5: দাম ৯৯,৯৯৯ টাকা।

এটি চলতি বছরে লঞ্চ হওয়া অনন্য ফ্ল্যাগশিপ ফোনগুলির মধ্যে একটি। এই প্রিমিয়াম ফোনে ১-১২০ হার্টজ অ্যাডাপ্টিভ রিফ্রেশ রেটযুক্ত ৬.৭ ইঞ্চি অ্যামোলেড ফোল্ডেবল ডিসপ্লে, স্ন্যাপড্রাগন ৮ জেন ২ প্রসেসর, ৩,৭০০ এমএএইচ ব্যাটারি এবং ১২ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরাযুক্ত ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপ পাবেন।

৪. Samsung Galaxy S23 Ultra: দাম ১,২৪,৯৯৯ টাকা থেকে শুরু।

এই ফোনে প্রিমিয়াম গ্লাস-মেটাল স্যান্ডউইচ ডিজাইন রয়েছে। সাথে আছে ১২০ হার্টজ ৬.৮ ইঞ্চি ডায়নামিক অ্যামোলেড ডিসপ্লে, স্ন্যাপড্রাগন ৮ জেন ২ প্রসেসর, ৫,০০০ এমএএইচ ব্যাটারি, ৪৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট এবং ২০০ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরাযুক্ত ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ। এটি বিল্ট-ইন স্টাইলাস (S-Pen) সহ আসে।

৫. iPhone 15 Pro Max: দাম ১,৫৯,৯০০ টাকা থেকে শুরু।

মাত্র কয়েক দিন আগে বাজারে আসা আইফোন ১৫ প্রো ম্যাক্সে ১২০ হার্টজ রিফ্রেশ রেটযুক্ত ৬.৭ ইঞ্চি সুপার রেটিনা এক্সডিআর (XDR) ওলেড ডিসপ্লে, ৬ কোর এ১৭ (A17) বায়োনিক প্রসেসর, ৪,৪৪১ এমএএইচ ব্যাটারি এবং ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরাযুক্ত ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ দেখা যাবে।

সঙ্গে থাকুন ➥