2023-এর সবচেয়ে সস্তা 5G স্মার্টফোন: 10 হাজার টাকায় পাবেন ভরপুর ফিচার, দেখুন লিস্ট

Avatar

Updated on:

best-5g-mobile-phones-in-2023-under-10000-rs-check-list-and-features

5G Smartphones Under 10000: এক বছরেরও বেশি সময় হল, ভারতের জনজীবনে বড় একটা জায়গা করে নিয়েছে 5G নেটওয়ার্ক। Jio এবং Airtel-এর হাত ধরে এখন অধিকাংশই কার্যত বিনামূল্যে আনলিমিটেড পরিষেবা পাচ্ছেন। আর বাজারের এই চাহিদা থেকে বিভিন্ন কোম্পানিই লাগাতার 5G হ্যান্ডসেট লঞ্চ করে তাদের পোর্টফোলিও প্রসারিত করছে। সেক্ষেত্রে আপনার হাতে যদি এখনও পর্যন্ত পঞ্চম প্রজন্মের নেটওয়ার্ক সাপোর্টযুক্ত ফোন না থাকে, আর নতুন বছরে আপনি সেই ঘাটতি পূরণ করতে চান – তাহলে আমাদের এই প্রতিবেদনটি আপনার দারুণ কাজে আসবে। কারণ এখানে আজ আমরা তিন-তিনটি সেরা 5G স্মার্টফোনের হদিশ দেব, যেগুলি ১০ হাজার টাকা বাজেটে কেনা যাবে।

১০,০০০ টাকার কমে সেরা 5G ফোন এগুলি

১. Poco M6 Pro 5G: এই ফোনটির দাম শুরু ৯,৯৯৯ টাকা থেকে।

এতে ৯০ হার্টজ রিফ্রেশ রেটযুক্ত ৬.৭৯ ইঞ্চি এলসিডি ডিসপ্লে, কোয়ালকম স্ন্যাপড্রাগন জেন ২ প্রসেসর, ৬ জিবি পর্যন্ত র‍্যাম, ৫,০০০ এমএএইচ ব্যাটারি এবং ডুয়াল রিয়ার ক্যামেরা সাপোর্ট পাওয়া যাবে।

২. Lava Blaze 2 5G: এটিরও দাম ৯,৯৯৯ টাকা।

এই ফোনটির মূল আকর্ষণ এর প্রিমিয়াম ডিজাইন। এছাড়া এটি ৯০ হার্টজ রিফ্রেশ রেটযুক্ত ৬.৬ ইঞ্চি এইচডি+ ডিসপ্লে, মিডিয়াটেক ডাইমেনসিটি ৬০২০ প্রসেসর, ৫,০০০ এমএএইচ ব্যাটারি এবং সার্কুলার ক্যামেরা মডিউল অফার করবে।

৩. itel P55 5G: এই ফোনটি ভারতের সবচেয়ে সস্তা ৫জি ফোনের শিরোপা পেয়েছিল, এর দাম ৯,৯৯৯ টাকা।

আইটেল পি৫৫ ৫জি ফোনে ৯০ হার্টজ রিফ্রেশ রেটযুক্ত ৬.৬ ইঞ্চি এইচডি+ আইপিএস এলসিডি ডিসপ্লে, মিডিয়াটেক ডাইমেনসিটি ৬০৮০ প্রসেসর, ৬ জিবি র‍্যাম, ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ, ৫,০০০ এমএএইচ ব্যাটারি ও ৫০ মেগাপিক্সেল প্রাইমারি লেন্সযুক্ত রিয়ার ক্যামেরা সেটআপ পাবেন।

সঙ্গে থাকুন ➥