HomeMobilesবাজেটে ফিট ফিচারে হিট, ডিসেম্বরে ২০০০০ টাকার কমে কিনে নিন সেরা 5G...

বাজেটে ফিট ফিচারে হিট, ডিসেম্বরে ২০০০০ টাকার কমে কিনে নিন সেরা 5G মোবাইল ফোন

২০,০০০ টাকার নিচে উপলব্ধ ৪টি সাশ্রয়ী মূল্যের 5G স্মার্টফোনের তালিকা দেখে নিন

পঞ্চম প্রজন্মের 5G নেটওয়ার্ক লঞ্চ হতেই দেশবাসী তাদের 4G-কানেক্টিভিটির হ্যান্ডসেট আপগ্রেড করছে। আপনিও যদি এরকম কোনো চিন্তাভাবনা করে থাকেন এবং সাশ্রয়ী মূল্যে লঞ্চ হওয়া একটি 5G স্মার্টফোন কিনতে চান, তাহলে এই প্রতিবেদন আপনার জন্য। কেননা আজ আমরা নামিদামি সংস্থার এমন ৪টি 5G স্মার্টফোনের খোঁজ দেব, যেগুলির দাম ২০,০০০ টাকার মধ্যে থাকবে এবং ডিজাইন, ডিসপ্লে ফিচার, ব্যাটারি লাইফ, ক্যামেরা, চিপসেট যথেষ্ট নজরকাড়া হবে। চলুন তালিকাটি দেখে নেওয়া যাক…

২০,০০০ টাকার নিচে উপলব্ধ ৪টি সাশ্রয়ী মূল্যের 5G স্মার্টফোনের তালিকা

Samsung Galaxy M33 5G : স্যামসাং গ্যালাক্সি এম৩৩ ৫জি স্মার্টফোনে ১২০ হার্টজ রিফ্রেশ রেটের ৬.৬ ইঞ্চি ফুল এইচডি প্লাস (১,০৮০x২,৪০৮ পিক্সেল) ইনফিনিটি-ভি ডিসপ্লে প্যানেল রয়েছে। এটি ৫এনএম প্রসেসিং নোড ভিত্তিক অক্টা কোর এক্সিনস প্রসেসর (সম্ভবত এক্সিনস ১২৮০) সহ এসেছে। অপারেটিং সিস্টেম হিসাবে এই ফোনে অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক ওয়ান ইউআই ৪.১ (One UI 4.1) কাস্টম স্কিন পাওয়া যাবে। আবার ছবি তোলার জন্য গ্যালাক্সি এম-সিরিজের এই ৫জি ফোনে রয়েছে কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ। এই ক্যামেরাগুলি হল – ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ১২০-ডিগ্রি ফিল্ড-অফ-ভিউ সহ ৫ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স, ২ মেগাপিক্সেল ম্যাক্রো শুটার এবং ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর। সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য এতে আছে ৮ মেগাপিক্সেল ফ্রন্ট-ফেসিং ক্যামেরা মিলবে। পাওয়ার ব্যাকআপের জন্য এই ফোনে দেওয়া হয়েছে ২৫ ওয়াট ফাস্ট চার্জিং সমর্থিত ৬,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি। আর সিকিউরিটির জন্য এতে দেওয়া হয়েছে সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর।

দাম : Samsung Galaxy M33 5G স্মার্টফোনের প্রারম্ভিক মূল্য ১৮,৯৯৯ টাকা।

OnePlus Nord CE 2 Lite 5G : ওয়ানপ্লাস নর্ড সিই ২ লাইট ৫জি স্মার্টফোনে, ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৫৯ ইঞ্চির ফুল এইচডি প্লাস পাঞ্চ-হোল LCD ডিসপ্লে উপস্থিত৷ এটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৯৫ প্রসেসর সহ এসেছে। অপারেটিং সিস্টেম হিসাবে এই ফোনে অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক অক্সিজেনএস ১২.১ কাস্টম ইউজার ইন্টারফেস পাওয়া যাবে। ছবি তোলার জন্য এই হ্যান্ডসেটের ব্যাক প্যানেলে ট্রিপল ক্যামেরা ইউনিট অবস্থিত। এই ক্যামেরাগুলি হল – ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ২ মেগাপিক্সেল ডেপথ সেন্সর এবং ২ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স। আবার, সেলফি বা ভিডিও কলিংয়ের জন্য এতে ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা থাকছে। ওয়ানপ্লাস নর্ড সিই ২ লাইট ৫জি ফোনে ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে। সংস্থার দাবি অনুসারে, এই ব্যাটারি মাত্র ৩০ মিনিটের স্বল্প চার্জে ডিভাইসকে ৫০% পর্যন্ত চার্জ করতে সক্ষম।

দাম : ই-কমার্স সাইট Amazon -এ OnePlus Nord CE 2 Lite 5G স্মার্টফোনকে ১৮,৯৯৯ টাকায় পাওয়া যাচ্ছে।

Redmi Note 11 Pro+ 5G : রেডমি নোট ১১ প্রো+ ৫জি ফোনে আছে ৬.৬৭-ইঞ্চির ফুল এইচডি প্লাস (১০৮০ x ২৪০০ পিক্সেল) অ্যামোলেড ডিসপ্লে, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং ১২০০ নিট পিক ব্রাইটনেস সাপোর্ট করে। এই ডিসপ্লের ডিজাইন পাঞ্চ-হোল স্টাইল, যার কাটআউটের মধ্যে একটি ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা অবস্থিত। আর ডিভাইসের পিছনে ট্রিপল ক্যামেরা সেটআপ রয়েছে। এই ক্যামেরাগুলি হল – এফ/১.৯ অ্যাপারচার সহ ১০৮ মেগাপিক্সেল Samsung HM2 প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং ২ মেগাপিক্সেল ম্যাক্রো শুটার। তদুপরি পারফরম্যান্সের জন্য আলোচ্য হ্যান্ডসেটে ব্যবহার করা হয়েছে অক্টা কোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৯৫ প্রসেসর। এটি অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক এমআইইউআই ১৩ কাস্টম স্কিনে রান করে। পাওয়ার ব্যাকআপের জন্য এই ৫জি-এনাবল হ্যান্ডসেটে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে, যা ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। নিরাপত্তার জন্য রেডমি নোট ১১ প্রো প্লাস ৫জি ফোনে সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর মিলবে।

দাম : Redmi Note 11 Pro+ 5G স্মার্টফোনের দাম শুরু হচ্ছে ১৯,৯৯৯ টাকা থেকে।

Realme 9i 5G : রিয়েলমি ৯ আই ৫জি ফোনের সামনে দেখা যাবে ৬.৬ ইঞ্চি ফুল এইচডি প্লাস (১০৮০ x ২৪০০ পিক্সেল) ডিসপ্লে, যা ৯০ হার্টজ রিফ্রেশ রেট, ৪০০ নিটস ব্রাইটনেস অফার করবে। ফোনটি অক্টা কোর মিডিয়াটেক ডাইমেনসিটি ৮১০ প্রসেসর সহ এসেছে। অপারেটিং সিস্টেম হিসেবে এতে অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক রিয়েলমি ইউআই ৩.০ কাস্টম স্কিন পাওয়া যাবে। অন্যদিকে ফটো তোলার জন্য রিয়েলমি ৯ আই ৫জি ফোনে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ বর্তমান। এই ক্যামেরাগুলি হল – এফ/১.৮ অ্যাপারচার সহ ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, একটি পোট্রেট শুটার ও একটি ম্যাক্রো ক্যামেরা। সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য এতে ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা উপস্থিত। পাওয়ার ব্যাকআপের জন্য এই ফোনে ৫,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে, যা ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। আর সিকিউরিটির জন্য এতে সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর উপলব্ধ।

দাম : অনলাইন শপিং পোর্টাল Flipkart থেকে Realme 9i 5G স্মার্টফোনকে ১৪,৯৯৯ টাকায় কেনা যাবে।

RELATED ARTICLES

Most Popular