5G Smartphones under 30000: ৬টি সেরা ফোন, কিনলে ভালো নেটওয়ার্কের সাথে পাবেন কাজের ফিচার

Avatar

Updated on:

Best 5G Smartphones under 30000

দেশের বহু শহরে এখন 5G পরিষেবা চালু হয়েছে, যাদের হাতে এই কানেক্টিভিটির ফোন রয়েছে তারা বর্তমানে আনলিমিটেড হাইস্পিড নেটওয়ার্ক উপভোগ করতে পারছেন। সেক্ষেত্রে আপনি যদি এই পরিষেবা পেতে কিংবা নিজের পুরোনো ফোন আপগ্রেড করতে একটি নতুন 5G স্মার্টফোন কিনতে চান এবং এর জন্য আপনার বাজেট হয় ৩০,০০০ টাকা, তাহলে আপনার জন্য আজ রয়েছে ছয়-ছয়টি সেরা ব্র্যান্ডেড স্মার্টফোনের সন্ধান। হ্যাঁ, আমরা আজ যে ফোনগুলির কথা বলব সেগুলিতে 5G ফিচারের সাথে ভালো ডিসপ্লে, উন্নত মানের ক্যামেরা, বেশি র‌্যাম/স্টোরেজ, ফাস্ট চার্জিং সাপোর্ট ইত্যাদি অপশন পাওয়া যাবে। তো আসুন, আর দেরি না করে দেখে নিই তালিকা।

5G Mobile Under 25000 to 30000

৩০ হাজার টাকা বাজেটে সেরা এই ৬টি 5G ফোন

১. Poco X5 Pro: শাওমির সাবব্র্যান্ড পোকো এখন বেশ জনপ্রিয়। সেক্ষেত্রে পোকোর এই ফোনে ১২০ হার্টজ রিফ্রেশ রেট বিশিষ্ট ৬.৬৭ ইঞ্চি অ্যামোলেড ডিসপ্লে, স্ন্যাপড্রাগন ৭৭৮ প্রসেসর, ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্টযুক্ত ৫,০০০ এমএএইচ ব্যাটারি, ৮ জিবি পর্যন্ত র‌্যাম এবং ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজের সুবিধা রয়েছে। এছাড়াও আছে ১০৮ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরাযুক্ত ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ এবং ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। এই ফোনের বেস ভ্যারিয়েন্ট অর্থাৎ ৬ জিবি ও ১২৮ জিবি স্টোরেজ সংস্করণের দাম পড়বে ২২,৯৯০ টাকা।

২. Realme 10 Pro+ 5G: রিয়েলমি ১০ প্রো ৫জি ফোনে আছে ৬.৭ ইঞ্চি অ্যামোলেড ডিসপ্লে, যার রিফ্রেশ রেট ১২০ হার্জ। পারফরম্যান্সের জন্য এতে দেওয়া হয়েছে মিডিয়াটেক ডাইমেনসিটি ১০৮০ প্রসেসর, ৫,০০০ এমএএইচ ব্যাটারি, ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্টের মত বিকল্প। উপরন্তু, ফটোগ্রাফির জন্য এই রিয়েলমি ফোনে ১০৮ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরাযুক্ত ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ এবং ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা দেখা যাবে। এই ফোনের ৬ জিবি + ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ২৪,৯৯৯ টাকা।

৩. Xiaomi 11 Lite NE 5G: এই ফোনটি কোম্পানির হাল্কা এবং পাতলা ডিজাইনের স্মার্টফোন, যাতে আছে ৬.৫ ইঞ্চি সাইজের ১০ বিট অ্যামোলেড ডিসপ্লে, স্ন্যাপড্রাগন ৭৭৮ প্রসেসর, ৩৫ ওয়াট ফাস্ট চার্জিং টেকনোলজি, এনএফসি (NFC) সাপোর্ট ইত্যাদি ফিচার। এতে ফটোগ্রাফির জন্য ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরাযুক্ত ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ এবং ২০ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা দেওয়া হয়েছে। দামের কথা বললে, শাওমি ১১ লাইট এনই ৫জি-র ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ মডেল কিনতে ২৫,৯৯৯ টাকা খরচ হবে।

৪. Nothing Phone (1): বাজারের এই জনপ্রিয় ফোনটির ৮ জিবি ও ১২৮ জিবি মডেলের মূল্য ২৬,৯৯৯ টাকা। এতে আপনারা পাবেন ১২০ হার্টজ রিফ্রেশ রেটের ৬.৫৫ ইঞ্চি অ্যামোলেড ডিসপ্লে, স্ন্যাপড্রাগন ৭৭৮ প্রসেসর, ১২ জিবি পর্যন্ত র‌্যাম এবং ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজ। এতে ৫০ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরাযুক্ত ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপ এবং ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা বর্তমান।

৫. Google Pixel 6a: গুগলের এই হ্যান্ডসেটটিও ৩০,০০০ টাকার কমে সেরা বিকল্প। এতে আছে ৬.১ ইঞ্চি ওলেড ডিসপ্লে, গুগল টেন্সর প্রসেসর, ৪,৪১০ এমএএইচ ব্যাটারি, ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপ এবং ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। এই ফোনের ৬ জিবি + ১২৮ জিবি ভ্যারিয়েন্টের দাম ২৮,৯৯৯ টাকা।

৬. iQOO Neo 7: আমাদের তালিকার এই ফোনটির দাম সবচেয়ে বেশি – এটি কিনতে ২৯,৯৯০ টাকা খরচ হবে (৮ জিবি ও ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের জন্য)। ফিচার বলতে, এটি কিনলে মিলবে ১২০ হার্টজ রিফ্রেশ রেটযুক্ত ৬.৭৮ ইঞ্চি অ্যামোলেড ডিসপ্লে, মিডিয়াটেক ডাইমেনসিটি ৮২০০ প্রসেসর, ৫,০০০ এমএএইচ ব্যাটারি, ১২০ ওয়াট ফাস্ট চার্জিং এবং ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরাযুক্ত ট্রিপল ক্যামেরা সেটআপ।

সঙ্গে থাকুন ➥