HomeMobiles10,000 টাকার কমে 'বেস্ট' এই 5টি 5G ফোন, কিনলে পাবেন 50MP ক্যামেরা, Snapdragon প্রসেসরও

10,000 টাকার কমে ‘বেস্ট’ এই 5টি 5G ফোন, কিনলে পাবেন 50MP ক্যামেরা, Snapdragon প্রসেসরও

5G Smartphones Under 10000 Rs: বলতে গেলে গোটা ভারতেই 5G পরিষেবা ছড়িয়ে পড়েছে – দেশের দুই বৃহত্তম টেলিকম সংস্থা Reliance Jio এবং Bharti Airtel, উভয়ই গ্রাহকদের আনলিমিটেড 5G ডেটা ব্যবহারের দিচ্ছে। এই কারণে এখন স্মার্টফোন বাজারে নতুন প্রজন্মের নেটওয়ার্ক সাপোর্টবিশিষ্ট মডেলের চাহিদাও দ্রুত বেড়েছে বা বাড়ছে। এমতাবস্থায় আপনিও যদি হালফিলে কম বাজেটে মানে মূলত ১০ হাজার টাকার কমে একটি ভালো 5G ফোন কেনার কথা ভাবেন, তাহলে এখানে আপনার জন্য রইল পাঁচ-পাঁচটি সেরা বিকল্পের হদিশ যাদের ফিচার নিরাশ করবেনা।

১০ হাজার টাকা বাজেটে এই 5G ফোনগুলি কিনলে লাভ

১. Poco M6 Pro 5G: এটি অ্যামাজন থেকে সর্বনিম্ন ৯,৪৯৯ টাকায় কেনা যাবে।

এই ফোনে ৯০ হার্টজ রিফ্রেশ রেটযুক্ত ৬.৭৯ ইঞ্চি ফুলএইচডি+ অ্যাডাপ্টিভ-সিঙ্ক্ এলসিডি ডিসপ্লে, কোয়ালকম স্ন্যাপড্রাগন জেন ২ প্রসেসর, ৪ জিবি র‍্যাম, ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ, ৫,০০০ এমএএইচ ব্যাটারি এবং ডুয়াল রিয়ার ক্যামেরা সাপোর্ট বর্তমান।

২. Motorola G34 5G: ফ্লিপকার্টে এই ফোনটির দাম ১০,৯৯৯ টাকা থেকে শুরু হচ্ছে। তবে এর ওপর ১,৫০০ টাকার ব্যাঙ্ক অফার কাজে লাগানো যাবে।

হ্যান্ডসেটটিতে আছে ১২০ হার্টজ ৬.৫ ইঞ্চি এইচডি+ ডিসপ্লে, অক্টা-কোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৯৫ প্রসেসর, ৫,০০০ এমএএইচ ব্যাটারি এবং ৫০ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরাযুক্ত ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপ। এটি ডলবি অ্যাটমস-টিউনড্ ডুয়েল স্টেরিও স্পিকারও অফার করে।

৩. Nokia G42 5G: এই ফোনটি অ্যামাজনে সর্বনিম্ন ৯,৯৯৯ টাকায় লিস্টেড্।

এতে পাবেন ৯০ হার্টজ রিফ্রেশ রেটের ডিসপ্লে, স্ন্যাপড্রাগন ৪৮০+ প্রসেসর, ২০ ওয়াট চার্জিং সাপোর্টবিশিষ্ট ৫,০০০ এমএএইচ ব্যাটারি এবং ৫০ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা সেটআপ।

৪. Lava Yuva 5G: আজ ৫ই জুন দুপুর ১২টা থেকে অ্যামাজনে এর সেল শুরু হবে। মোবাইল ফোনটির দাম শুরু হচ্ছে ৯,৪৯৯ টাকা থেকে – এটি এর ৪ জিবি+৬৪ জিবি বেস স্টোরেজ ভ্যারিয়েন্টের মূল্য, যেখানে ৪ জিবি+১২৮ জিবি স্টোরেজ কনফিগারেশনটি কিনতে ৯,৯৯৯ টাকা খরচ হবে।

এই স্মার্টফোনে ৯০ হার্টজ রিফ্রেশ রেটযুক্ত ৬.৫ ইঞ্চি পাঞ্চ-হোল ডিসপ্লে, ইউনিসক টি৭৫০ প্রসেসর, ৮ জিবি র‍্যাম (৪ জিবি ইনবিল্ট+৪ জিবি ভার্চুয়াল), UFS 2.2 স্টোরেজ, ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্টসহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি, ৫০ মেগাপিক্সেল এআই (AI) ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপ মিলবে।

৫. Redmi 12 5G: ফোনটির প্রারম্ভিক দাম ১১,৯৯৯ টাকা – ৪ জিবি ও ১২৮ জিবি বেস স্টোরেজ ভ্যারিয়েন্ট কিনতে এই টাকা খরচ হবে, যার ওপর ২,০০০ টাকার কুপন ডিসকাউন্ট অ্যাপ্লাই করার সুযোগ দেবে অ্যামাজন। ফলত এটি ৯,৯৯৯ টাকায় কেনা যাবে।

ফিচার বলতে এটি গরিলা গ্লাস ৩ প্রোটেকশনের সাথে ৯০ হার্টজ রিফ্রেশ রেটযুক্ত ৬.৭৮ ইঞ্চি ফুলএইচডি+ আইপিএস এলসিডি ডিসপ্লে, স্ন্যাপড্রাগন ৪ জেন ২ প্রসেসর, ৫,০০০ এমএএইচ ব্যাটারি এবং ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সরযুক্ত ডুয়াল রিয়ার ক্যামেরা সিস্টেম বহন করে।

RELATED ARTICLES

আরও পড়ুন