ফাটাফাটি ফিচার, বছরের সেরা 4টি প্রিমিয়াম Smartphone সম্পর্কে জেনে নিন

Avatar

Published on:

best-premium-phones-under-60000-rs-from-samsung-to-iqoo-brand-check-list-and-features.jpg

ভালো ক্যামেরা, ফিচার এবং উন্নতমানের সামগ্রিক পারফরম্যান্স পেতে অনেকেই এখন ৫০ হাজার টাকা বা তারও বেশি টাকা দিয়ে প্রিমিয়াম স্মার্টফোন কিনছেন। এই কারণে বিভিন্ন কোম্পানিও এখন ফ্ল্যাগশিপ রেঞ্জে স্মার্টফোন লঞ্চ করার ওপর জোর দিয়েছে, সব মিলিয়ে বাজারে এখন প্রচুর প্রিমিয়াম ফোন উপলব্ধ। সেক্ষেত্রে আপনার যদি এখন ফোন কেনার জন্য বেশি বাজেট থাকে, কিন্তু কোন মডেলটি ছেড়ে কোনটি কেনা সঠিক হবে তা সিদ্ধান্ত নিয়ে উঠতে না পারেন, তাহলে এই প্রতিবেদনটি আপনার কাজে আসবে। কারণ এখানে আমরা ৬০,০০০ টাকা বাজেটে সেরা, এমন পাঁচটি ফোনের কথা এখানে শেয়ার করব। তালিকায় আছে Apple iPhone, Samsung থেকে শুরু করে OnePlus-এর মতো ব্র্যান্ডের নাম, আর এই ডিভাইসগুলি আপনি Amazon India প্ল্যাটফর্ম থেকে আরামসে কিনতে পারবেন।

৬০,০০০ টাকা বাজেটে সেরা পারফরম্যান্স দেবে এই চারটি ফোন

  • Apple iPhone 13: এই আইফোনের ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টটি এখন ৫৯,৯০০ টাকার বদলে ৫১,৪৯৯ টাকায় পাবেন।

এতে ৬.১ ইঞ্চি ফুল-এইচডি+ সুপার রেটিনা এক্সডিআর ওলেড (XDR OLED) ডিসপ্লে, এ১৫ বায়োনিক (A15 Bionic) প্রসেসর, ৪ জিবি র‍্যাম, ৩,২৪০ এমএএইচ ব্যাটারি এবং ১২ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরাযুক্ত ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপ।

  • iQOO 11 5G: এই ফোনের ৮ জিবি ও ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্ট এখন ৫১,৯৯৯ টাকায় পাওয়া যাবে।

ফিচার বলতে এতে ১,৮০০ নিটস ব্রাইটনেসযুক্ত ২কে ই৬ (2K E6) অ্যামোলেড ডিসপ্লে, স্ন্যাপড্রাগন ৮ জেন ২ প্রসেসর, ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্টযুক্ত ৫,০০০ এমএএইচ ব্যাটারি এবং ৫০ মেগাপিক্সেল ওআইএস (OIS) ফ্ল্যাগশিপ ক্যামেরা পাবেন।

  • OnePlus 11 5G: এই ফোনের ৮ জিবি ও ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টটির দাম ৫৬,৯৯৯ টাকা।

এতে আছে ১২০ হার্টজ রিফ্রেশ রেটযুক্ত ৬.৭ ইঞ্চি কিউএইচডি অ্যামোলেড ডিসপ্লে, স্ন্যাপড্রাগন ৮ জেন ২ প্রসেসর, ১০০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট, ৫,০০০ এমএএইচ ব্যাটারি এবং ৫০ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা।

  • Samsung Galaxy S23 FE 5G: এই ফোনের প্রারম্ভিক মূল্য ৫৯,৯৯৯ টাকা।

চলতি বছরে লঞ্চ হওয়া এই ফ্ল্যাগশিপ ফোনে ১২০ হার্টজ রিফ্রেশ রেটযুক্ত ৬.৪ ইঞ্চি ফুল এইচডি+ ইনফিনিটি-ও ডায়নামিক অ্যামোলেড ডিসপ্লে, এক্সিনস ২২০০ চিপসেট, ২৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট, ৪,৫০০ এমএএইচ ব্যাটারি এবং ৫০ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরাযুক্ত ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে। সিকিউরিটির জন্য এতে ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সরও বর্তমান।

সঙ্গে থাকুন ➥