Redmi থেকে OnePlus, 20 হাজার টাকার কমে এই ফোনগুলি আপনার জন্য সেরা হবে

Avatar

Published on:

Best 5G Smartphones Under RS 20000

উৎসবের মরশুম প্রায় শেষ। ই-কমার্স সাইটগুলি তাদের বিভিন্ন সেলের ইতি টেনেছে। কিন্তু এক্ষেত্রে ব্যতিক্রমী ভূমিকা পালন করছে অ্যামাজন (Amazon)। উক্ত অনলাইন শপিং প্ল্যাটফর্মটি এখনো তাদের গ্রাহকদের জন্য অফারের সাথে স্মার্টফোন বিক্রির কাজ অব্যাহত রেখেছে। ফলে আপনারা যারা নিজেদের জন্য সাশ্রয়ী মূল্যের হ্যান্ডসেট কিনতে আগ্রহী, তারা এই সুযোগটি অন্তত হাতছাড়া করবেন না। আজ আমরা এই প্রতিবেদনে অ্যামাজনে ২০,০০০ টাকার কমে তালিকাভুক্ত ৫টি সেরা স্মার্টফোনের খোঁজ দেব। প্রত্যেকটি মডেলই ৫জি কানেকশন সাপোর্ট করে এবং বড় ডিসপ্লে, অ্যাডভান্স প্রসেসর, উন্নত ক্যামেরা সেটআপ, শক্তিশালী ব্যাটারির সাথে এসেছে। এমনকি কিছু হ্যান্ডসেট র‍্যাম এক্সটেনশন ফিচারের অ্যাক্সেসও অফার করে।

২০,০০০ টাকার কমে উপলব্ধ স্মার্টফোনের তালিকা

Redmi Note 12 5G : রেডমি নোট ১২ ৫জি স্মার্টফোনের দাম ১৮,৯৯৯ টাকা। তবে SBI ব্যাঙ্কের ক্রেডিট কার্ড হোল্ডাররা ধার্য মূল্যের উপর ফ্ল্যাট ২,০০০ টাকার ইনস্ট্যান্ট ডিসকাউন্ট পেয়ে যাবেন।

ফিচার – রেডমি নোট ১২ ৫জি ফোনে ১২০ হার্টজ রিফ্রেশ রেটের ৬.৬৭-ইঞ্চি ফুল এইচডি প্লাস (১০৮০x২৪০০ পিক্সেল) Samsung AMOLED ডিসপ্লে দেওয়া হয়েছে। এটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪ জেন ১ প্রসেসর সহ এসেছে। এই হ্যান্ডসেটে অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক এমআইইউআই ১৩ (MIUI 13) কাস্টম স্কিনে রান করে। ক্যামেরা বিভাগের কথা বললে, উক্ত ৫জি স্মার্টফোনে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ উপস্থিত। এগুলি হল – ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং ২ মেগাপিক্সেল ম্যাক্রো শ্যুটার। এদিকে ডিভাইসের সামনে ৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা দেখা যাবে। রেডমি নোট ১২ ৫জি ফোনে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে, যা ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। এতে সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার উপলব্ধ।

Realme 11 5G : রিয়েলমি ১১ ৫জি স্মার্টফোনের দাম ১৮,৫৯৯ টাকা।

ফিচার – ডুয়াল সিমের রিয়েলমি ১১ ৫জি স্মার্টফোনে ৬.৭২-ইঞ্চির ফুল এইচডি প্লাস (১,০৮০x২,৪০০ পিক্সেল) Samsung AMOLED ডিসপ্লে আছে, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং ২৪০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট সাপোর্ট করে। এতে ৬এনএম প্রসেসিং নোডের মিডিয়াটেক ডাইমেনসিটি ৬১০০+ প্রসেসর ব্যবহার করা হয়েছে। অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক রিয়েলমি ইউআই ৪.০ কাস্টম স্কিন চালিত এই হ্যান্ডসেট ৮ জিবি পর্যন্ত ডায়নামিক র‌্যাম এক্সপেনশন ফিচার সাপোর্ট করে। তদুপরি ডিভাইসটির ব্যাক প্যানেলে ডুয়াল ক্যামেরা সেটআপ বিদ্যমান থাকছে। এগুলি হল – ১০৮ মেগাপিক্সেল Samsung ISOCELL HM6 প্রাইমারি সেন্সর এবং ২ মেগাপিক্সেল সেকেন্ডারি লেন্স। এই ফোন ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরার সাথে এসেছে। রিয়েলমি ১১ ৫জি ফোনে ৬৭ ওয়াট সুপারভুক চার্জিং সমর্থিত ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে। এছাড়া সিকিউরিটি ফিচার হিসাবে সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর মিলবে।

OnePlus Nord CE 3 Lite 5G : ওয়ানপ্লাস নর্ড সিই ৩ লাইট ৫জি স্মার্টফোনটি এখন মাত্র ১৯,৯৯৯ টাকায় কেনা যাবে।

ফিচার – ওয়ানপ্লাস নর্ড সিই লাইট ৫জি ফোনে কর্নিং গরিলা গ্লাস প্রোটেকশন সহ ৬.৭১-ইঞ্চির ফুল এইচডি প্লাস (১০৮০ x ২৪০০ পিক্সেল) IPS LCD ডিসপ্লে দেখা যাবে, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট, ৬৮০ নিটস পিক ব্রাইটনেস, ৯১.৪০% স্ক্রিন-টু-বডি রেশিও সাপোর্ট করে। এটি অ্যাড্রেনো ৬১৯ জিপিইউ এবং কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৯৫ ৫জি প্রসেসর সহ এসেছে। আবার অপারেটিং সিস্টেম হিসাবে অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক অক্সিজেনওএস ১৩.১ কাস্টম স্কিন পাওয়া যাবে। উক্ত ডিভাইসের পিছনে ট্রিপল ক্যামেরা সেটআপ বর্তমান। এগুলি হল – ৩এক্স লসলেস জুম সহ ১০৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ২ মেগাপিক্সেল ডেপ্থ লেন্স ও ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর। এদিকে ফোনের সামনে ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা বিদ্যমান রয়েছে। ওয়ানপ্লাস নর্ড সিই ৩ লাইট ফোনে ৫,০০০ এমএএইচ ব্যাটারি‌ দেওয়া হয়েছে, যা ৬৭ ওয়াট সুপারভুক ফাস্ট চার্জিং সাপোর্ট করে। আর সিকিউরিটির জন্য সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর মিলবে।

Oppo A79 5G : ওপ্পো এ৭৯ ৫জি স্মার্টফোন কিনতে গেলেও খসাতে হবে ১৯,৯৯৯ টাকা।

ফিচার – ওপ্পো এ৭৯ ৫জি ফোনে ৬.৭২-ইঞ্চির ফুল এইচডি প্লাস ডিসপ্লে রয়েছে, যা ৯০ হার্টজ রিফ্রেশ রেট এবং নিরাপদ ভিউয়িং এক্সপেরিয়েন্সের জন্য ওপ্পোর অল দে এআই (All Day AI) আই প্রোটেকশন অফার করে। এটি ওয়াইডভাইন এন১ (Widevine L1) সার্টিফিকেশনের সাথে এসেছে। আবার পারফরম্যান্সের জন্য মিডিয়াটেক ডাইমেনসিটি ৬০২০ প্রসেসর দেওয়া হয়েছে। ফোনটি অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক কালারওএস ১৩ কাস্টম স্কিনে রান করে। ফটো ও ভিডিওগ্রাফির জন্য ওপ্পোর এই হ্যান্ডসেটে ডুয়েল রিয়ার ক্যামেরা ইউনিট বিদ্যমান। এগুলি হল – ৫০ মেগাপিক্সেল Samsung ISOCELL JN1 প্রাইমারি সেন্সর এবং ২ মেগাপিক্সেল Omnivision OV02B1B পোর্ট্রেট লেন্স। সেলফি এবং ভিডিও কলের জন্য ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ফেসিং ক্যামেরা পাওয়া যাবে। এতে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে, যা ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে৷ ওপ্পো এ৭৯ ৫জি ৮ জিবি পর্যন্ত ভার্চুয়াল র‍্যাম ফিচার সাপোর্ট করে।

Lava Agni 2 5G : অ্যামাজন লিস্টিং অনুসারে লাভা অগ্নি ২ ৫জি স্মার্টফোনের দাম ১৯,৯৯৯ টাকা।

ফিচার – লাভা অগ্নি ২ ৫জি স্মার্টফোনে ৬.৭৮-ইঞ্চির ফুল এইচডি প্লাস ৩ডি ডুয়াল কার্ভড AMOLED ডিসপ্লে রয়েছে, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট, ১.০৭ বিলিয়ন কালার ডেপ্থ, HDR, HDR 10, HDR 10+ এবং Widevine L1 প্রযুক্তি সাপোর্ট করে। এতে মিডিয়াটেক ডাইমেনসিটি ৭০৫০ প্রসেসর ব্যবহার করা হয়েছে এবং অ্যান্ড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেম ভিত্তিক অগ্নি শপথ (Agni Shapath) কাস্টম ইন্টারফেস পাওয়া যাবে৷ এই ফোন ধার্য র‌্যাম বাদেও ৮ জিবি পর্যন্ত ভার্চুয়াল র‌্যাম ফিচার সাপোর্ট করে। আবার ছবি তোলার জন্য এই ৫জি মডেলে কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ আছে। এগুলি হল – ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স, ২ মেগাপিক্সেল পোর্ট্রেট সেন্সর এবং ২ মেগাপিক্সেল ম্যাক্রো শুটার। এদিকে ডিভাইসের সামনে ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা লক্ষণীয়। লাভা অগ্নি ২ ৫জি স্মার্টফোনে ৪,৭০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে, যা ৬৬ ওয়াট ফাস্ট চার্জিং সমর্থন করে। এছাড়া এটি ১৩টি ৫জি ব্যান্ড, ফেস আনলক ফিচার এবং ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার সহ এসেছে।

সঙ্গে থাকুন ➥