১০০০০ টাকার কমে Redmi, Samsung, Lava, itel-র এই ফোনগুলি হবে আপনার জন্য সেরা

Avatar

Published on:

best-smartphones-under-10000-rupees-itel-s23-redmi-a2-lava-blaze-2-samsung-galaxy-m04

বর্তমানে ক্রেতাদের কাছে Samsung, Redmi, Lava-র মতো একাধিক ব্র্যান্ড অপশন হিসেবে থাকায়, তারা স্মার্টফোন কেনার সময় কোনটি বেছে নেবেন তা বুঝে উঠতে পারেন না। এমনকি কিছুদিন অন্তর অন্তর ব্র্যান্ডগুলি বিভিন্ন দামে নতুন ফোন লঞ্চ করে চলেছে। যেগুলিতে থাকছে শক্তিশালী ব্যাটারি, বড় ডিসপ্লে, ফিঙ্গারপ্রিন্ট সেন্সরের মতো ফিচার। তাই এগুলির মধ্যে সেরা মডেল বেছে নেওয়া কঠিন। তবে চিন্তা করবেন, এই প্রতিবেদনে আমরা ১০,০০০ টাকার কমে Itel, Samsung, Redmi, Lava-র দুর্দান্ত কয়েকটি ফোনের বিষয়ে বলবো। এদের মধ্যে থেকে যেকোনো একটি মডেল বেছে নিতে পারেন।

Samsung Galaxy M04

দাম ৯,৯৯৯ টাকা।

স্যামসাং গ্যালাক্সি এম০৪ স্মার্টফোনে আছে শক্তিশালী মিডিয়াটেক পি৩৫ অক্টা কোর প্রসেসর। এটি অ্যান্ড্রয়েড ভিত্তিক ওয়ান ইউআই কোর ৪.১‌ কাস্টম স্কিনে চলবে। ফটোগ্রাফির জন্য হ্যান্ডসেটটিতে ১৩ মেগাপিক্সেল প্রাইমারি এবং ২ মেগাপিক্সেল সেন্সর সহ ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপ বর্তমান। আর সেলফি এবং ভিডিও কলিংয়ের জন্য এতে দেওয়া হয়েছে ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। আবার এর সামনে দেখা যাবে ৬.৫ ইঞ্চি এলসিডি স্ক্রিন যা এইচডি রেজোলিউশন ও ২৬৯ পিপিআই পিক্সেল ডেনসিটি অফার করে। এছাড়াও, পাওয়ার ব্যাকআপের জন্য এতে ৫০০০ এমএএইচ ব্যাটারি উপস্থিত।

Itel S23

দাম ৮,৯৯৯ টাকা।

আইটেল এস২৩ স্মার্টফোনে আছে ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি ইনবিল্ট স্টোরেজ, যা ১৬ জিবি পর্যন্ত বাড়ানো যাবে। এতে ৫০ মেগাপিক্সেলের ডুয়াল রিয়ার ক্যামেরা ও ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা উপস্থিত। আবার এই স্মার্টফোনে পাওয়া যাবে ৬.৬ ইঞ্চি এইচডি প্লাস আইপিএস ডিসপ্লে, যা ৯০ হার্টজ রিফ্রেশ রেট সমর্থন করে। এছাড়াও ডিভাইসটিতে নিরাপত্তার জন্য আছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। আর পাওয়ার ব্যাকআপের জন্য দেওয়া হয়েছে ৫০০০ এমএএইচ ব্যাটারি, যা ইউএসবি টাইপসি চার্জিং সমর্থন করে। উল্লেখ্য, আইটেল তাদের এই ফোনের সাথে ১০০ দিনের মধ্যে বিনামূল্যে স্ক্রিন রিপ্লেসমেন্টের অফারও দিচ্ছে।

Redmi A2

দাম ৬,৪৯৯ টাকা

রেডমি এ২ স্মার্টফোনে ৬.৫ ইঞ্চি এইচডি প্লাস ডিসপ্লে রয়েছে, যা ১২০ হার্টজ টাচ স্যাম্পলিং ও ৪০০ নিট পিক ব্রাইটনেস অফার করে। আর পারফরম্যান্সের জন্য এই হ্যান্ডসেটে ব্যবহার করা হয়েছে মিডিয়াটেক হেলিও জি৩৬ ২.২ জিগা হার্টজ প্রসেসর। আবার ডিভাইসটি ৫০০০ এমএএইচ ব্যাটারি ও ৪ জিবি পর্যন্ত র‍্যাম ও মাইক্রোএসডি কার্ড স্লট সহ এসেছে।

Lava Blaze 2

দাম ৮,৯৯৯ টাকা

লাভা ব্লেজ ২ স্মার্টফোনে ৬ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ এবং জিবি পর্যন্ত ভার্চুয়াল র‌্যাম উপস্থিত। আর এতে ৯০ হার্টজ পাঞ্চ-হোল ডিসপ্লে দেওয়া হয়েছে। পাশাপাশি ফোনটি ইউনিসক টি ৬১৬ প্রসেসর ও অ্যান্ড্রয়েড ১২ ওএস সহ এসেছে। এছাড়াও এই হ্যান্ডসেটে আছে ১৩ মেগাপিক্সেল এআই রিয়ার ক্যামেরা। আর পাওয়ার ব্যাকআপের জন্য রয়েছে ৫০০০ এমএএইচ ব্যাটারি যা ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সমর্থন করে। এই ফোনটি গ্লাস ব্লু, গ্লাস ব্ল্যাক এবং গ্লাস অরেঞ্জ কালার অপশনে কেনা যাবে।

সঙ্গে থাকুন ➥