Foldable Phone: ফোল্ডিং ফোন ব্যবহারের স্বপ্নপূরণ, সবচেয়ে সস্তা ফোল্ডেবল স্মার্টফোন হাজির

Avatar

Published on:

BlackView Hero 10 Foldable Smartphone launched

‘মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস’ (MWC 2024) কনফারেন্স চলাকালীন Avenir Telcom তাদের একটি আপকামিং ফোল্ডেবল স্মার্টফোন Energizer Ultimate U660S প্রদর্শন করেছিল। তখন ডিভাইসটি বাজারে বিদ্যমান অন্যান্য ফোল্ডেবল হ্যান্ডসেটের তুলনায় অনেকটাই সাশ্রয়ী মূল্যে অফার করা হবে বলে দাবি করে সংস্থাটি। কিন্তু আজ জানা গেছে এই মডেলটিকে দামের নিরিখে পেছনে ফেলে দিয়েছে BlackView এর একটি স্মার্টফোন।

আজ এই রাগড স্টাইলের ফোন নির্মাতা ব্র্যান্ডটির প্রথম ফোল্ডেবল স্মার্টফোনের হ্যান্ডস-অন ভিডিও অনলাইনে ভাইরাল হয়েছে। যেখানে ডিভাইসটির নাম BlackView Hero 10 বলে নিশ্চিত করা হয়েছে। একই সাথে ভিডিও -তে দেখা গেছে, বিদ্যমান অন্যান্য বাজেটের ফোল্ডেবল ফোনের মতো এটিও ক্ল্যামশেল ভার্টিকাল ফোল্ডিং ডিজাইন অফার করবে। সবথেকে উল্লেখযোগ্য বিষয় হল, এই ফোনের দাম মাত্র ৩৯৯ ইউরো (ভারতীয় মূল্যে প্রায় ৩৫,৮০০ টাকা) রাখা হবে বলে জানা গেছে। যেখানে কিনা Avenir Energizer Ultimate U660S মডেলটি আসবে ৪৯৯ ইউরো (প্রায় ৪৪,৮০০ টাকা) মূল্যে। যার দরুন BlackView ব্র্যান্ডের ডিভাইসটি সর্বাধিক সস্তার ফোল্ডেবল ফোন হওয়ার তকমা পেয়েছে।

BlackView Hero 10 স্মার্টফোনের ডিজাইন

সদ্য প্রকাশ্যে আসা হ্যান্ডস-অন ভিডিও -তে দেখা গেছে ডিভাইসটি হালকা তুঁতে রঙ এবং রুপালি বেজেল দ্বারা পরিবেষ্টিত হবে। এক্ষেত্রে জানা গেছে ব্ল্যাকভিউ হিরো ১০ ফোনটি ভেগান লেদার ফিনিশিং সহ তিন অথবা চারটি আকর্ষণীয় কালার বিকল্পের সাথে পাওয়া যাবে।

ডিভাইসের ডান প্রান্তে (সামনে থেকে) ভলিউম রকার এবং নিচে চার্জিং পোর্ট অবস্থিত থাকবে। আবার পেছনে ইউ-আকৃতির একটি মডিউলের মধ্যে দুটি ক্যামেরা কাটআউট এবং গোলাকৃতির সেকেন্ডারি ডিসপ্লে লক্ষ্যণীয়। এক্ষেত্রে ডিসপ্লে ও ক্যামেরা কাটআউটের ঠিক মধ্যিখানে একটি এলইডি ফ্ল্যাশ রয়েছে। আবার ব্যাক প্যানেলের একদম নিচে ব্র্যান্ড লোগো নজরে পড়বে।

BlackView Hero 10 স্মার্টফোনের স্পেসিফিকেশন

ব্ল্যাকভিউ হিরো ১০ স্মার্টফোনে ১২০ হার্টজ রিফ্রেশ রেটের ৬.৯-ইঞ্চি (২৭৯০x১১৮৮ পিক্সেল) পাঞ্চ-হোল (কেন্দ্রীভূত) প্রাইমারি ডিসপ্লে দেওয়া হবে। আবার এর ব্যাক প্যানেলে থাকবে ৬০ হার্টজ রিফ্রেশ রেটের একটি বৃত্তাকার কভার টাচস্ক্রিন। এটি ডুয়েল রিয়ার ক্যামেরা ইউনিটের সাথে আসবে, যার প্রাইমারি সেন্সরের রেজোলিউশন ১০৮ মেগাপিক্সেল হবে। সেকেন্ডারি সেন্সরের রেজোলিউশন এখনো অজানা। সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য এতে ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং স্ন্যাপার মিলবে।

ভালো পারফরম্যান্স প্রদানের জন্য BlackView Hero 10 ফোনে মিডিয়াটেক হেলিও জি৯৯ চিপসেট ব্যবহার করা হবে পারে, যা কিনা আসন্ন Avenir Energizer Ultimate U660S মডেলেও উপস্থিত। এই বৈশিষ্ট্যটি নিশ্চিত করছে যে, উভয় হ্যান্ডসে ৪জি কানেক্টিভিটি অফার করবে। আর ফোন ১২ জিবি র‍্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের সাথে লঞ্চ হতে পারে। অপারেটিং সিস্টেম হিসাবে এতে অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক ডাকওএস ৩.১ (DokeOS 3.1) কাস্টম স্কিন পাওয়া যাবে। এছাড়া পাওয়ার ব্যাকআপের জন্য BlackView Hero 10 ফোনে ২,৬৩০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি থাকবে।

সঙ্গে থাকুন ➥