আল হাবিবি! Apple নয়, ইউনিক ডিজাইনের iPhone বানিয়ে সবাইকে চমকে দিল এই সংস্থা, দাম কত?

Avatar

Published on:

Caviar launched iPhone 15 Pro Special Edition

ফোন বা প্রযুক্তি নিয়ে যারা সবসময় চর্চা করেন, তাদের কাছে Caviar নামটি অত্যন্ত পরিচিত। দুবাই ভিত্তিক এই ব্র্যান্ডটি এমনিতে দামী Apple iPhone-এর আরও বিলাসবহুল সংস্করণ তৈরির জন্য জনপ্রিয়। তবে শুধু আইফোনই বলছি কেন, Caviar, হালফিলে বিশ্বের শীর্ষস্থানীয় স্মার্টফোন ব্র্যান্ড Samsung-এর ফোনগুলিকেও সোনা এবং হীরা দিয়ে সাজিয়েছে৷ সেক্ষেত্রে এখন বাজারে লেটেস্ট আইফোন সিরিজের রমরমা দেখে এবং Apple Vision Pro থেকে অনুপ্রাণিত হয়ে কোম্পানিটি iPhone 15 Pro এবং iPhone 15 Pro Max-এর কাস্টমাইজ মডেল করেছে৷ এই নতুন, কাস্টমাইজড্ আইফোনের প্রো মডেলগুলিতে মিক্সড্ রিয়েলিটি হেডসেটের কিছু এলিমেন্ট সংযুক্ত রয়েছে – এগুলির দাম সাধারণ iPhone 15 Pro মডেল দুটির তুলনায় বেশ বেশি।

Apple নয়, তাদের বিশেষ ডিভাইসের কনসেপ্ট থেকে iPhone তৈরি করল এই সংস্থা

এতটুকু পড়ে বুঝতেই পেরেছেন যে, অ্যাপল বেকারই বহুমূল্য ফোন তৈরির জন্য জনপ্রিয় (পড়ুন বদনামও)। তাদেরই স্মার্টফোন অন্য কোম্পানি আরও বেশি দামে ‘বানিয়ে’ বেচছে। সেক্ষেত্রে লেটেস্ট আইফোন ১৫ প্রো লাইনআপের নতুন কাস্টমাইজড্ মডেল বানানোর পর ক্যাভিয়ার বলেছে যে, এই স্পেশাল সংস্করণগুলি এমন শৌখিন মানুষদের জন্য ডিজাইন করা হয়েছে যারা আইকনিক ডিভাইস এবং মেশিন থেকে অনুপ্রাণিত হন। এক্ষেত্রে অ্যাপল ভিশন প্রো-থিমড্ আইফোন ১৫ প্রো ডিভাইসের টপে চলতে পারে এমন বৃত্তাকার হেডসেট ভেন্ট এবং কমলা রঙের অ্যাকসেন্ট দেওয়া হয়েছে। ডিজাইনের নীচের অংশটি ভিশন প্রো ডিভাইসের সামনের নকশাটি প্রতিফলিত করে, যা অনেকে প্রথম নজরে লক্ষ্য নাও করতে পারেন। এই একই ডিজাইন আইফোন ১৫ প্রো ম্যাক্স মডেলেও দেখা যাবে। এই দুটিই এখনও পর্যন্ত অ্যাপলের সবচেয়ে শক্তিশালী তথা দামী আইফোন।

কত দাম Caviar-এর iPhone 15 Pro ও Pro Max-এর?

অ্যাপল ভিশন প্রো দ্বারা অনুপ্রাণিত আইফোন ১৫ প্রো-এর প্রারম্ভিক মূল্য হল ৮,০৬০ ডলার (প্রায় ৬,৬৮,০০০ টাকা) – এটি ১২৮ জিবি বেস স্টোরেজ ভ্যারিয়েন্টটি কিনতে খরচ হবে। আবার এর ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্ট কিনতে ৮,৩৪০ ডলার (প্রায় টাকা ৬.৯০ লক্ষ), ৫১২ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের জন্য ৮,৭০০ ডলার (প্রায় ৭.২০ লক্ষ টাকা) এবং ১ টিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের পেছনে ৯,০৬০ ডলার (প্রায় ৭.৫০ লক্ষ টাকা) লাগবে।

একইভাবে আইফোন ১৫ প্রো ম্যাক্সের ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্ট, ৫১২ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্ট ও ১ টিবি স্টোরেজ ভ্যারিয়েন্ট কিনতে গেলে যথাক্রমে ৮,৮৪০ ডলার (প্রায় ৭.৩২ লক্ষ টাকা), ৯,২০০ ডলার (প্রায় ৭.৬২ লক্ষ টাকা) এবং ৯,৫৬০ ডলার (প্রায় ৭.৯২ লক্ষ টাকা) খরচ হবে।

Samsung-এর সবচেয়ে দামী মডেলও বানিয়েছে Caviar

প্রসঙ্গত উল্লেখ্য, শুধু আইফোন ১৫ প্রো লাইনআপ নয়, টেসলা সাইবারট্রাক দ্বারা অনুপ্রাণিত হয়ে ক্যাভিয়ার কোম্পানি Samsung S24 Ultra-র একটি স্পেশাল এডিশন লঞ্চ করেছে (যেমনটা শুরুতেই বলেছি)। এটি তাদের ‘ফিউচার কালেকশন’-এর একটি অংশ।

সঙ্গে থাকুন ➥