700 কোটি বছর পুরনো উল্কা দিয়ে তৈরি এই কাস্টম iPhone দেখলে তাক লেগে যাবে, দাম কত জানেন

Avatar

Published on:

Cavier iPhone 15 Pro Max UFO Collection launched

বিলাসবহুল ও অভিনব কাস্টম স্মার্টফোন ডিজাইনের জন্য সুপরিচিত কোম্পানি, ক্যাভিয়ার (Caviar) বহির্বিশ্ব বা মহাকাশ থেকে অনুপ্রাণিত হয়ে Apple-এর iPhone 15 Pro এবং iPhone 15 Pro Max মডেলের একটি নতুন কালেকশন উন্মোচন করেছে, যার নাম দেওয়া হয়েছে ইউএফও (UFO) কালেকশন। এই নয়া সংগ্রহে তিনটি ডিজাইন রয়েছে – এলিয়েন, অ্যাস্ট্রাল এবং স্টারশিপ। যা প্রথম দর্শনেই নজর টেনে নেবে।

Caviar-এর কাস্টম iPhone 15 Pro এবং Pro Max মডেলের UFO কালেকশন লঞ্চ হল

ইউএফও কালেকশনের এলিয়েন এডিশনের ব্যাক প্যানেলে প্রেডিটরের স্টাইলাইজড ছবি সহ একটি টাইটানিয়াম কেস রয়েছে। পিছনের অংশটিতে মুর্চিসন (Murchison) উল্কাপিণ্ডের ছোট টুকরোও অন্তর্ভুক্ত রয়েছে। মুর্চিসন হল একটি ৭ বিলিয়ন বা ৭০০ কোটি বছর বয়সী উল্কাপিণ্ড, যাতে রয়েছে অ্যামিনো অ্যাসিড, যা জীবনের জন্য খুবই জরুরি একটি উপদান।

অন্যদিকে, অ্যাস্ট্রাল ডিজাইনে ২৪ ক্যারেট সোনা দিয়ে তৈরি মিল্কিওয়ে গ্যালাক্সির একটি স্টাইলাইজড ইমেজ সহ একটি টাইটানিয়াম কেস রয়েছে। পিছনের প্যানেলটি চাঁদ, মঙ্গল গ্রহ এবং মুওনিওনালুস্টা উল্কাপিণ্ডের টুকরোও অন্তর্ভুক্ত রয়েছে। জানিয়ে রাখি, মুওনিওনালুস্টা উল্কাপিণ্ডটি ১৯০৬ সালে সুইডেনে পাওয়া গিয়েছিল এবং এটি এখন পর্যন্ত পাওয়া প্রাচীনতম উল্কাপিণ্ডগুলির মধ্যে একটি।

পরিশেষে, iPhone 15 Pro সিরিজের জন্য তৈরি স্টারশিপ ডিজাইনটি একটি স্পেসশিপ দ্বারা অনুপ্রাণিত, যা এর নাম থেকেই স্পষ্ট। স্টারশিপ মডেলের টাইটানিয়াম রিয়ার প্যানেলটি স্টার ওয়ার্স ফ্র্যাঞ্চাইজির ‘স্টার ডেস্ট্রয়ার’ স্পেসশিপ দ্বারা সজ্জিত। তবে সম্ভবত রয়্যালটি এড়াতে, একে কেবল একটি ফিউচারিস্টিক স্পেসশিপ হিসাবে উল্লেখ করা হয়েছে। যথারীতি, ক্যাভিয়ার মডেলগুলি প্রযুক্তিগতভাবে রেগুলার iPhone 15 Pro-এর সাথে অভিন্ন, যদিও টাইটানিয়াম ব্যাক হওয়ার কারণে ওয়্যারলেস চার্জিং বা অ্যাপলের ম্যাগসেফ (Magsafe) – উভয়েরই কাজ করার সম্ভাবনা নেই।

জানিয়ে রাখি, ক্যাভিয়ারের ইউএফও সংগ্রহের তিনটি ডিজাইনই সীমিত সংস্করণের। এলিয়েন ডিজাইনটি ১৫ ইউনিটের মধ্যে সীমাবদ্ধ, অ্যাস্ট্রাল ডিজাইনের ২৪টি ইউনিট পাওয়া যাবে এবং স্টারশিপ ডিজাইন ৯৯ ইউনিটের মধ্যে সীমাবদ্ধ। ক্যাভিয়ারের ইউএফও সংগ্রহ iPhone 15 Pro বা iPhone 15 Pro Max-কে অনন্য এবং বিলাসবহুল লুক অফার করবে, ফলে যেসমস্ত ব্যবহারকারী তাদের লেটেস্ট iPhone Pro মডেলগুলিতে অসাধারণত্বের ছোঁয়া দিতে চান, এটি তাদের জন্য উপযুক্ত। তবে লক্ষণীয় যে, এগুলি খুবই ব্যয়বহুল। উদাহরণস্বরূপ, এলিয়েন ডিজাইনের দাম ৯,০০০ মার্কিন ডলার (প্রায় ৭,৪৯,১৬৫ টাকা), যা একটি সাধারণ iPhone 15 Pro Max-এর দামের তিনগুণ বেশি।

সঙ্গে থাকুন ➥