30 শতাংশ ডিসকাউন্টে iPhone কেনার হাতছানি! লক্ষাধিক টাকা জলে গেল যুবকের

Avatar

Published on:

Delhi Man Meet Fake Instagram seller buy iphone

Instagram থেকে iPhone কিনে বিপদে পড়লেন দিল্লির এক ব্যক্তি। একজন ইনস্টাগ্রাম সেলারের কাছ থেকে তিনি আইফোন কিনেছিলেন। দিল্লির ঘিতোরনির বাসিন্দা বিকাশ কাটিয়ার জানিয়েছেন, কিছুদিন আগে যখন তিনি ইনস্টাগ্রাম ব্যবহার করেছিলেন, তখন তিনি একটি পেজের পোস্ট দেখেন, যেখানে বিশাল ছাড়ে একাধিক iPhone কেনার প্রস্তাব দেওয়া হয়েছিল।

গিজমোচায়নার প্রতিবেদনে বলা হয়েছে, বিকাশ ফোন কিনতে চাইলে তাকে ৩০ শতাংশ টাকা অগ্রিম দেওয়ার কথা জানানো হয়। এর পর সমস্ত মোবাইলের উপর অতিরিক্ত ডিসকাউন্টের পাওয়ার জন্য আরও ৩০ শতাংশ টাকা অগ্রিম চাওয়া হয়। শুধু তাই নয়, কাস্টমস হোল্ডিং সহ অন্যান্য পেমেন্ট অগ্রিম পরিশোধের জন্য অনুরোধ করা হয়।

এরপর বিকাশ অর্থ পরিশোধ করার পরও iPhone না পাওয়ায় সেলারের সাথে যোগাযোগ করেন। সেখান থেকে জানানো হয় যে, কাস্টমস ডিউটির কারণে ডেলিভারি বন্ধ হয়ে গেছে এবং এর জন্য অতিরিক্ত টাকা দরকার। সেলারের থেকে এই কথা শুনে বিকাশ আরও ২৮,৬৯,৮৫০ টাকা পাঠায়। কিন্তু এরপরেও তিনি আইফোন ডেলিভারি পাননি। ফলে বিকাশ বুঝতে পারেন যে তিনি বড়সড় জালিয়াতির শিকার হয়েছেন। এই কারণে সে দিল্লি পুলিশের সাইবার ক্রাইম ইউনিটে অভিযোগ দায়ের করেন।

এই ভুল করবেন না

• অনলাইন লেনদেনের সময় সতর্ক থাকুন। এছাড়াও, কোনও অর্থ প্রদানের আগে বিক্রেতা সম্পর্কে ভালোভাবে জেনে নিন।

• অফিসিয়াল সাইট থেকে অনলাইনে যে কোন প্রোডাক্ট কিনুন। সোশ্যাল নেটওয়ার্কিং সাইটগুলিতে অনেক ভুয়ো সেলার থাকে। তাই এইধরনের সাইটের সেলারের সম্পর্কে না জেনে অর্থ লেনদেন করবেন না।

সঙ্গে থাকুন ➥