বিনামূল্যে iPhone 15 Pro, শুধু মানতে হবে এই শর্ত, আপনি কিনতে পারবেন কি?

Avatar

Published on:

Get-iphone-15-pro-for-free-with-verizon-deal

মাস দুই আগেই লঞ্চ হয়েছে বহুল প্রতীক্ষিত Apple iPhone 15 সিরিজ। এই লাইনআপের বেস মডেলগুলির দাম পূর্বসূরির অনুরূপ থাকলেও, ‘Pro’ ভ্যারিয়েন্টের দাম বেশ কিছুটা বৃদ্ধি করা হয়েছে। আর এই বর্ধিত দামের কারণেই অনেক ক্রেতা তাদের পছন্দের iPhone 15 Pro মডেলটি কিনতে পারেননি। তবে হালফিলে আমেরিকার ওয়্যারলেস নেটওয়ার্ক অপারেটর সংস্থা Verizon এমন একটি অবিশ্বাস্য ট্রেড-ইন ডিলের ঘোষণা করেছে, যার লাভ ওঠাতে পারলে ৯৯৯ ডলার (১,৩৪,৯০০ টাকা) মূল্যের iPhone 15 Pro একদম নিখরচায় পাওয়া যাবে। তবে আগেই বলে দিই, এই অফারটি বর্তমানে শুধুমাত্র মার্কিন বাসিন্দাদের জন্য প্রযোজ্য।

Verizon ঘোষিত ডিলের দৌলতে বিনামূল্যে পাওয়া যাচ্ছে Apple iPhone 15 Pro

ভেরিজন সংস্থাটি আসলে একটি ট্রেড-ইন অফারের ঘোষণা করেছে। এই নয়া ডিলের অধীনে ক্রেতারা তাদের পুরানো আইফোন এক্সচেঞ্জ করে লেটেস্ট আইফোন ১৫ প্রো মডেলের ১২৮ জিবি স্টোরেজ অপশনকে সম্পূর্ণ বিনামূল্যে পকেটস্থ করতে পারবেন। তবে ৯৯৯ ডলার মূল্যের এই অ্যাপল ডিভাইসটি নিখরচায় পাওয়ার জন্য, ক্রেতাদের ভেরিজন দ্বারা লঞ্চ করা মাসিক ২৭.৭৭ ডলার (প্রায় ২,৩০০ টাকা) প্রারম্ভিক মূল্যের আনলিমিটেড প্ল্যানগুলির একটি খরিদ করতে হবে। এরপরই সংস্থার পক্ষ থেকে ট্রেড-ইন বোনাস হিসাবে ১,০০০ ডলার পর্যন্ত ছাড় দেওয়া হবে। যারপর যেকোনো পুরোনো আইফোন আপগ্রেড করে ক্রেতারা নয়া আইফোন ১৫ প্রো নিজের নামে করে নিতে পারবেন।

জানিয়ে রাখি, সাধারণত ট্রেড-ইন ভ্যালু নির্ভর করে পুরানো ডিভাইসের মডেল নম্বর এবং বাহ্যিক ও অভ্যন্তরীণ অবস্থার উপর। কিন্তু ভেরিজন যেকোনো আইফোন মডেলের সাথে ১,০০০ ডলার ট্রেড-ইন বোনাস অফার করছে। এক্ষেত্রে বিদ্যমান ডিভাইসের অবস্থা খতিয়ে দেখা হবে না। ফলে আগ্রহীরা পুরোনো প্রজন্মের iPhone 8 বা iPhone X -ও ট্রেড করাতে পারবেন। ডিলটি সত্যি এককথায় অনবদ্য!

তবে আগেই একটা বিষয় বলে দেওয়া ভালো, ক্রেতারা যদি ভেরিজনের প্ল্যানগুলি ৩৬ মাস পূর্ণ হওয়ার আগেই রিচার্জ করা বন্ধ করে দেন, তবে তাদের আইফোন ১৫ প্রো -এর সম্পূর্ণ বিক্রয় মূল্য বহন করতে হবে। এছাড়াও ৩৫ ডলারের (প্রায় ২,৯০০ টাকা) অ্যাক্টিভেশন ফি -ও চাওয়া হবে ক্রেতাদের থেকে৷

প্রসঙ্গত, Apple iPhone 15 Pro মডেলের অন্যান্য স্টোরেজ ভ্যারিয়েন্টগুলিও এই একই অফারের অধীনে কেনা যাবে। যদিও এর জন্য অধিক টাকা খরচ করতে হবে। অর্থাৎ ২৫৬ জিবি ভ্যারিয়েন্ট কিনলে ৯৯.৯৯ ডলার (প্রায় ৮,৩০০ টাকা), ৫১২ জিবি বিকল্প চয়ন করলে ২৯৯.৯৯ ডলার (প্রায় ২৪,৯০০ টাকা) এবং ১ টেরাবাইট স্টোরেজ অপশনের জন্য ৪৯৯.৯৯ ডলার (প্রায় ৪১,৫০০ টাকা) প্রদান করতে হবে।

Apple iPhone 15 Pro এর স্পেসিফিকেশন

টাইটেনিয়াম অ্যালয় বডির সাথে আসা অ্যাপল Apple iPhone 15 Pro মডেলে ৬.১-ইঞ্চির (২৫৫৬ x ১১৭৯ পিক্সেল) সুপার রেটিনা XDR OLED ডিসপ্লে দেওয়া হয়েছে। এই ডিসপ্লে ২০০০ নিট পিক ব্রাইটনেস প্রদানের পাশাপাশি এলটিপিও প্রযুক্তির সাপোর্টও অফার করে। একই সাথে, টাচস্ক্রিনটি – অ্যাডাপ্টিভ রিফ্রেশ রেট (প্রো-মোশন) ও অলওয়েজ অন‌ ডিসপ্লে ফিচারের সাথে এসেছে। উন্নত পারফরম্যান্সের জন্য এতে সংস্থার নতুন তথা বিশ্বের প্রথম ৩এনএম প্রসেসিং নোড ভিত্তিক এ১৭ বায়োনিক চিপসেট আছে। এই হ্যান্ডসেট লেটেস্ট আইওএস ১৭ (iOS 17) অপারেটিং সিস্টেম দ্বারা চালিত। ছবি তোলার জন্য Apple iPhone 15 Pro মডেলে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ বিদ্যমান। এগুলি হল – এফ/১.৭৮ অ্যাপারচার ও OIS সমর্থিত ৪৮ মেগাপিক্সেল সনি আইএমএক্স৮০৩ প্রাইমারি সেন্সর, ৩এক্স জুম সহ ১২ মেগাপিক্সেল টেলিফটো লেন্স এবং এফ/২.২ অ্যাপারচার সহ ১২ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড লেন্স। এদিকে ডিভাইসের সামনে ১২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা রয়েছে। এর পরিমাপ ১৪৬.৬x৭০.৬x৮.৩ মিমি এবং ওজন ১৮৭ গ্রাম।

সঙ্গে থাকুন ➥