লঞ্চের আগেই প্রকাশ্যে Google Pixel 8a-এর ফার্স্ট লুক, একঝলক দেখলেই মনে ধরবে

Published on:

Google Pixel 8a Render Leaked

গুগল (Google) গত ৪ অক্টোবর Pixel 8 এবং Pixel 8 Pro সমন্বিত ফ্ল্যাগশিপ Google Pixel 8 স্মার্টফোন সিরিজ লঞ্চ করেছে। যা সংস্থার নিজস্ব Tensor G3 চিপসেটের সঙ্গে এসেছে। উভয় স্মার্টফোনেই ১২০ হার্টজ রিফ্রেশ রেট সমৃদ্ধ ডিসপ্লে এবং নিরাপত্তার জন্য ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর রয়েছে। Pixel 8 সিরিজ লঞ্চের পরই গুগল তাদের প্রিমিয়াম ফোনের ডাউনগ্রেড ভার্সন তথা সাশ্রয়ী মূল্যের পিক্সেল ফোন, Google Pixel 8a-এর ওপর কাজ শুরু করে দিয়েছে। লঞ্চের টাইমলাইন অজানাই হলেও এখন এক জনপ্রিয় টিপস্টারের সৌজন্যে ফোনটির রেন্ডার সামনে এসেছে। এই ছবিগুলি থেকে Google Pixel 8a সম্পর্কে কি কি তথ্য উঠে এল, চলুন জেনে নেওয়া যাক।

Google Pixel 8a-এর ডিজাইন রেন্ডার ফাঁস

সুপরিচিত টিপস্টার অনলিক্স গুগল পিক্সেল ৮এ-র কিছু রেন্ডার শেয়ার করেছেন, যা ফোনটিকে বিভিন্ন কোণ থেকে প্রদর্শন করেছে। রেন্ডার অনুযায়ী, পিক্সেল ৮এ-তে পূর্বসূরি পিক্সেল ৭এ-এর তুলনায় কিছু ছোটখাটো পরিবর্তন দেখা যাবে। কোণগুলি গোলাকার হবে। ডিসপ্লের ওপরের মধ্যবর্তী স্থানে পাঞ্চ-হোল কাটআউট থাকবে, যার ভিতরে সেলফি ক্যামেরা অবস্থান করবে। গুগল পিক্সেল ৮এ-র পরিমাপ হবে ১৫২.১ x ৭২.৬ x ৮.৯ মিমি। ডিভাইসটির নীচের প্রান্তে ইউএসবি টাইপ-সি পোর্ট এবং স্টেরিও স্পিকার আর ওপরের দিকে ইয়ারপিস এবং অ্যান্টেনা দেখা যাবে। পাওয়ার এবং ভলিউম বাটনগুলি পিক্সেল ৮এ-র ডান প্রান্তে অবস্থিত হবে, যেখানে বাম দিকে সিম কার্ড স্লট দেখতে পাওয়া যাবে।

এছাড়া, গুগল পিক্সেল ৮এ ৬.১ ইঞ্চির ফ্ল্যাট-স্ক্রিন ডিসপ্লের সাথে আসবে বলে জানা গেছে। ডিভাইসটির পিছনে ডুয়েল-ক্যামেরা সেটআপ থাকবে। আবার, গিকবেঞ্চ লিস্টিং থেকে ইঙ্গিত পাওয়া গেছে যে, ফোনটি টেনসর জি৩ চিপসেটের এক আন্ডারক্লকড ভ্যারিয়েন্ট দ্বারা চালিত হবে। সর্বাধিক ৮ জিবি র‍্যাম পাওয়া যেতে পারে। যদিও ক্যামেরা বা ব্যাটারির বিশদ তথ্য বর্তমানে অজানা। তবে আশা করা যায়, খুব শীঘ্রই পিক্সেল ৮এ সম্পর্কে আরও তথ্য অনলাইনে প্রকাশিত হবে।

উল্লেখ্য, Google Pixel 8a ফোনটি Pixel 7a-এর উত্তরসূরি হিসেবে আসবে, যা গত বছর মে মাসে আত্মপ্রকাশ করেছিল। জানিয়ে রাখি, বর্তমান প্রজন্মের Pixel 7a-তেও ৬.১ ইঞ্চির ওলেড (OLED) ডিসপ্লে রয়েছে, যা ফুল-এইচডি+ রেজোলিউশন, ৯০ হার্টজ রিফ্রেশ রেট, কর্নিং গরিলা গ্লাস ৩-এর সুরক্ষা এবং ৪২৯ পিপিআই পিক্সেল ডেনসিটি অফার করে। পারফরম্যান্সের ক্ষেত্রে, Google Pixel 7a ইন-হাউস Tensor G2 চিপসেটের সাথে এসেছে, যা ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি ইন-বিল্ট স্টোরেজের সাথে যুক্ত। ডিভাইসটির অন্যান্য বৈশিষ্ট্যগুলির মধ্যে উল্লেখযোগ্য হল, ৬৪ মেগাপিক্সেলের ডুয়েল-ক্যামেরা সেটআপ, ১৩ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা, ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, ৪,৩৮৫ এমএএইচ ব্যাটারি, ১৮ ওয়াট ওয়্যার্ড ফাস্ট চার্জিং এবং ৭.৫ ওয়াট ওয়্যারলেস চার্জিং সাপোর্ট৷

সঙ্গে থাকুন ➥