HomeMobilesHMD Atlas: মিড-রেঞ্জে দুর্দান্ত ফোন আনছে এইচএমডি, ডিজাইন সহ ফাঁস সমস্ত ফিচার্স

HMD Atlas: মিড-রেঞ্জে দুর্দান্ত ফোন আনছে এইচএমডি, ডিজাইন সহ ফাঁস সমস্ত ফিচার্স

HMD Global বর্তমানে বেশ কিছু নতুন স্মার্টফোন বাজারে আনার প্রস্তুতি নিচ্ছে, তার মধ্যে অন্যতম হল HMD Atlas। এখন এই ফোনটির রেন্ডার প্রকাশ্যে এসেছে, যা এর ডিজাইনটি প্রদর্শন করেছে।

চলতি বছরের শুরুতে HMD Vibe লঞ্চ করার পর এইচএমডি গ্লোবাল মার্কিন বাজারে আরেকটি বাজেট ফোন লঞ্চ করার প্রস্তুত নিচ্ছে বলে মনে করা হচ্ছে, যার নাম HMD Atlas। আর এখন এক টিপস্টার এই ফোনটির রেন্ডার প্রকাশ করেছেন, যা এর ডিজাইনটি তুলে ধরেছে। HMD Atlas ফোনটিকে ২০২২ সালে লঞ্চ হওয়া Nokia G400 হ্যান্ডসেটের উত্তরসূরি বলে দাবি করা হচ্ছে। আসুন রেন্ডার থেকে কি কি তথ্য উঠে এসেছে, জেনে নেওয়া যাক।

সামনে এল HMD Atlas ফোনের রেন্ডার

এইচএমডি মিমস নামের এক্স (আগে টুইটার নামে পরিচিত) অ্যাকাউন্ট থেকে এইচএমডি অ্যাটলাস ফোনের একটি স্কেচ এবং একটি রেন্ডার ইমেজ শেয়ার করা হয়েছে, যার মাধ্যমে ফোনের ডিজাইনের আভাস পাওয়া যাচ্ছে। এইচএমডি অ্যাটলাস ফোনের পিছনে একটি আয়তক্ষেত্রাকার ক্যামেরা মডিউল সহ ফ্ল্যাট বডি রয়েছে। আর ফোনের সামনের অংশে সেলফি ক্যামেরার জন্য পাঞ্চ-হোল কাটআউট সহ স্লিম বেজেল রয়েছে। রেন্ডারে ফোনটিকে অলিভ গ্রীন শেডে দেখা গেছে, তবে আশা করা যায় এর অন্যান্য কালার অপশনও থাকবে।

এইচএমডি অ্যাটলাসের সামনে ৬.৬৪ ইঞ্চির আইপিএস এলসিডি ডিসপ্লে থাকবে, যা ফুলএইচডি+ রেজোলিউশন এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেট অফার করবে৷ ডিভাইসটিতে সম্ভবত কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪ জেন ২ প্রসেসর থাকবে, যা ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজের সাথে যুক্ত। ক্যামেরা সেটআপের মধ্যে এফ/১.৮ অ্যাপারচার সহ ৪৮ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, একটি ৫ মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড লেন্স এবং একটি ডেপ্থ সেন্সর উপস্থিত রয়েছে। ফোনের সামনে পাঞ্চ-হোল কাটআউটের মধ্যে সেলফির জন্য একটি ১৬ মেগাপিক্সেলের ক্যামেরা দেখা যাবে।

পাওয়ার ব্যাকআপের জন্য, HMD Atlas ফোনে শক্তিশালী ৫,৫০০ এমএএইচ ব্যাটারি থাকবে, যা কুইক চার্জ ৪.০ প্রযুক্তি সাপোর্ট করে। ফোনটির কানেক্টিভিটি অপশনগুলির মধ্যে রয়েছে ৫জি, ওয়াই-ফাই ৫, ব্লুটুথ ৫.১, এবং নিয়ার ফিল্ড কমিউনিকেশন (NFC)। এছাড়াও ডিভাইসটি একটি মাইক্রোএসডি কার্ড স্লট, একটি সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার এবং অডিওর জন্য একটি ৩.৫ মিলিমিটার হেডফোন জ্যাক অফার করবে।

টুইটে দাবি করা হয়েছে যে, HMD Atlas ফোনটির পরিমাপ ১৬৩ x ৭৫ x ৮.৭৫ মিলিলিটার এবং ওজন ২১০ গ্রাম হবে। হ্যান্ডসেটটির ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ২৩৯.৯৯ ডলার (প্রায় ২০,০৫০ টাকা) হবে বলে আশা করা হচ্ছে, তবে এখনও পর্যন্ত এর লঞ্চের তারিখ সম্পর্কে নিশ্চিতভাবে কিছু জানা যায়নি।

RELATED ARTICLES

Most Popular