Nokia 3210 (2024): লেজেন্ডের পুনর্জন্ম! 25 বছর পর নতুন রূপে ফিরছে নোকিয়ার আইকনিক ফোন

Avatar

Published on:

Nokia 3210 (2024)

জনপ্রিয় স্মার্টফোন নির্মাতা এইচএমডি গ্লোবাল (HMD Global) সম্প্রতি আফ্রিকার কেনিয়াতে একটি লঞ্চ ইভেন্টের আয়োজন করেছিল, যেখানে তারা তাদের বহু প্রতীক্ষিত HMD Pulse স্মার্টফোন সিরিজটির ওপর থেকে পর্দা সরিয়েছে। মনে করা হচ্ছে যে, ফিনল্যান্ড ভিত্তিক কোম্পানিটি এখন একটি নোকিয়া ফোন লঞ্চ করার জন্য প্রস্তুতি নিচ্ছে, যা Nokia 3210 (2024) নামে বাজারে আসবে। হ্যাঁ ঠিকই ধরেছেন, এটি সেই ‘৯০-এর দশকের Nokia 3210-এরই নতুন এডিশন। ফোনটির জন্য এখন একটি লঞ্চ পোস্টার প্রকাশ্যে এসেছে, যা এর আগমনের ইঙ্গিত দেওয়ার পাশাপাশি এর রিফ্রেশ করা ডিজাইনটিও তুলে ধরেছে।

Nokia 3210 ফোনটি 25 বছর পর নতুন আঙ্গিকে বাজারে প্রত্যাবর্তন করতে চলেছে

নোকিয়া ৩২১০ প্রথম লঞ্চ হয় ১৯৯৯ সালে। আর এখন ২৫ বছর পর এই আইকনিক নোকিয়া হ্যান্ডসেটটিকে আধুনিক আপগ্রেডের সাথে ফিরিয়ে আনার পরিকল্পনা করছে ব্র্যান্ড। ফাঁস হওয়া পোস্টারে ফোনটিকে কুল ব্লু কালারে দেখা যাচ্ছে। বাহ্যিক গঠন নোকিয়া ৬৩১০-এর সাথে সাদৃশ্যপূর্ণ।

প্রসঙ্গত, এইচএমডি ক্লাসিক ডিজাইন এলিমেন্টের প্রতি সত্যনিষ্ঠ থাকার জন্য কৃতিত্বের দাবি রাখে। পরিমার্জিত নোকিয়া ৩২১০ (২০২৪)-এ তার মূল মডেলের নির্যাস বজায় থাকবে, যা পরিচিত বাটন লেআউটের মতো ডিটেইলগুলি তুলে ধরবে। কিন্তু ফোনের পেছনের অংশে থাকবে আধুনিক লুক। আইকনিক নোকিয়া লোগোটি আগের মডেলে যে জায়গায় দেখা গিয়েছিল, সেই জায়গাতেই থাকবে। নোকিয়া ৩২১০ (২০২৪)-এ একটি রিয়ার ক্যামেরা উপস্থিত থাকবে, যা আসল মডেলে ছিল না। তবে মূল ৩২১০-এর নান্দনিকতার সাথে সামান্য সংঘর্ষ হলেও এটি ২০২৪-এর ফোনের জন্য একটি প্রয়োজনীয় সংযোজন হবে।

পোস্টার অনুযায়ী, নতুন Nokia 3210 (2024)-এর ব্যাক প্যানেলের নীচের অংশে এইচএমডি লোগোও দেখতে পাওয়া যাবে। যদিও কিছু নোকিয়া ফ্যান এটিকে পছন্দ নাও করতে পারেন। কিন্তু কোম্পানির দিক থেকে এটি ন্যায়সঙ্গত, কারণ এইচএমডি বর্তমানে ব্র্যান্ড পরিচিতি গড়ে তোলার প্রচেষ্টা করছে।

উল্লেখ্য, প্রোমোশনাল ইমেজটি Nokia 3210 (2024)-এর জন্য দীর্ঘ ব্যাটারি লাইফ, ব্লুটুথ এবং 4G সংযোগের মতো বৈশিষ্ট্যগুলির দিকেও ইঙ্গিত দিচ্ছে। তবে, অন্যান্য বিবরণ এখনও অজানাই অধীনে আছে। Nokia 3210 (2024) আসন্ন মে মাসের মধ্যে লঞ্চ হবে বলে আশা করা হচ্ছে।

সঙ্গে থাকুন ➥