Honda SC e: দুর্দান্ত ইলেকট্রিক স্কুটার এনে বিরাট চমক হোন্ডার, অ্যাক্টিভার বিদায় কি নিশ্চিত

Avatar

Published on:

Honda SC e Concept EV Launch Date

ভবিষ্যত ইলেকট্রিক। তাই ব্যাটারিচালিত দু’চাকা গাড়ি আনার দৌড়ে সামিল বিভিন্ন নামিদামি সংস্থা। ইঞ্জিনের ভরসায় বিগত ক’দশক ধরে ক্রেতাদের সন্তুষ্টি প্রদান করে আসছে হোন্ডা (Honda)। কিন্তু এবার তারাও বদলের পথে অগ্রসর। শোনা যাচ্ছে, তারা আগামী বছর ভারতে Activa-র Electric ভার্সন লঞ্চ করতে পারে। এর আগেই এক দুর্দান্ত ইলেকট্রিক স্কুটার কনসেপ্টের উপর থেকে পর্দা সরিয়েছে ব্র্যান্ড। যার সাঙ্কেতিক নাম Honda SC e Concept।

Honda SC e Concept ইলেকট্রিক স্কুটার

এই নতুন ইলেকট্রিক স্কুটার কনসেপ্ট মডেলটি আগামী ২৫ অক্টোবর থেকে শুরু হওয়া ‘জাপান মোবিলিটি শো’-তে আত্মপ্রকাশ করবে। এই প্রদর্শনীতে আরও অন্যান্য চমক দিতে পারে হোন্ডা। যদিও এখনও পর্যন্ত এই কনসেপ্ট মডেলটির খুঁটিনাটি তথ্য জানা যায়নি। শুধু স্কুটারটিতে সোয়াপেবল ব্যাটারি অর্থাৎ বদলযোগ্য ব্যাটারি প্রযুক্তি ব্যবহার করা হয়েছে বলে জানিয়েছে সংস্থা। ফলে স্কুটার থেকে ব্যাটারি খুলে চার্জ দেওয়ার সুবিধা মিলবে।

স্টাইলিংয়ের দিক থেকে SC e Concept যে কারোর নজর কাড়বে। বডির শুরু থেকে শেষ পর্যন্ত একাধিক শার্প লাইন ডিজাইনে নতুন মাত্রা যোগ করেছে। সম্মুখে রয়েছে একটি বড় হেড ল্যাম্প এবং তার সাথে সংযুক্ত টার্ন ইন্ডিকেটর। ছবিতে বড় মাপের চাকা দেখে অনুমান করা হচ্ছে সেটি ১৪ ইঞ্চির। এককথায়, মাথা থেকে পা পর্যন্ত সুন্দর প্রিমিয়াম ডিজাইনের ছোঁয়া দেখতে পাওয়া গেছে।

Honda SC e Concept-এ বড ফ্লোরবোর্ড ও খুব সুন্দর ডিজাইনের সাইড স্ট্যান্ডের দেখা মিলেছে। প্রসঙ্গত, হোন্ডার ভারতীয় শাখা জানিয়েছে, বর্তমানে Activa Electric ডেভেলপমেন্টের কাজ চালাচ্ছে তারা। এতে SC e Concept মডেলের প্ল্যাটফর্ম ব্যবহার করলে অবাক হওয়ার কিছু থাকবে না। তবে এটি অ্যাক্টিভার স্টাইলের সঙ্গে মানানসই নয়।

সঙ্গে থাকুন ➥