সামনে 50MP ও পিছনে 108MP ক্যামেরা সহ লঞ্চ হল Honor 200 Lite 5G, দাম জেনে নিন

Avatar

Published on:

Honor 200 Lite 5G launched

Honor 200 Lite 5G জল্পনার অবসান ঘটিয়ে বাজারে চলে এল। এটি সংস্থার 200 সিরিজের প্রথম মডেল। গত নভেম্বরে চীনে লঞ্চ হওয়া Honor X50i Plus-এর সাথে এই ফোনটির বেশ কিছু মিল রয়েছে। Honor 200 Lite 5G ভিন্ন ক্যামেরা ডিজাইন সহ এলেও, এতে X50i-এর মতো MediaTek Dimensity 6080 প্রসেসর রয়েছে। অ্যামোলেড ডিসপ্লে, ২৫৬ জিবি স্টোরেজে, ও ১০৮ মেগাপিক্সেল ক্যামেরা ফোনটির আকর্ষণ। চলুন Honor 200 Lite 5G-এর স্পেসিফিকেশন, দাম, এবং ফিচার্স সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

Honor 200 Lite 5G-এর স্পেসিফিকেশন

অনর ২০০ লাইট ৫জি-তে ২,৪১২ x ১,০৮০ পিক্সেলের রেজোলিউশন সহ ৬.৭ ইঞ্চির অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে রয়েছে। চোখের চাপ কমানোর জন্য এটি টিইউভি রাইনল্যান্ড (TUV Rheinland)-এর ফ্লিকার-ফ্রি সার্টিফিকেশনও পেয়েছে। তবে ব্র্যান্ড ডিসপ্লের রিফ্রেশ রেট প্রকাশ করেনি। মিডিয়াটেক ডাইমেনসিটি ৬০৮০ চিপসেট দ্বারা চালিত এই ফোনটি অতিরিক্ত ৮ জিবি ভার্চুয়াল র‍্যাম সাপোর্ট সহ ৮ জিবি ফিজিক্যাল র‍্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ ফার করে। এটি অ্যান্ড্রয়েড ১৪-এর ওপর ভিত্তি করে ম্যাজিকওএস ৮.০ (MagicOS 8.0) কাস্টম স্কিনে চলে, যা ফোনে অনরের আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স (AI)-এনহ্যান্সড অ্যাপ্লিকেশন, ম্যাজিক পোর্টাল এবং ম্যাজিক ক্যাপসুল অন্তর্ভুক্ত করেছে।

ক্যামেরার ক্ষেত্রে, অনর ২০০ লাইট ৫জি-এর রিয়ার প্যানেলে ১০৮ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, একটি ৫ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল সেন্সর এবং একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো লেন্স দ্বারা গঠিত ট্রিপল ক্যামেরা সেটআপ উপস্থিত রয়েছে৷ এই ক্যামেরা সিস্টেমটি ১,০৮০ পিক্সেলে ভিডিও রেকর্ডিং করতে সক্ষম। এটি পোর্ট্রেট, নাইট, স্লো মোশন, প্যানোরামা, এইচডিআর, টাইম-ল্যাপস, সুপার ম্যাক্রো সহ বেশ কিছু ক্যাপচার মোডও সাপোর্ট করে। এছাড়া, অনর ফোনটির একটি উল্লেখযোগ্য আপগ্রেড হল এর টু-ডি (2D) ফেসিয়াল রিকগনিশন সহ ৫০ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা, যা আরও ভালো সেলফি অফার করে।

পাওয়ার ব্যাকআপের জন্য, Honor 200 Lite 5G ফোনটি ৩৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৪,৫০০ এমএএইচ ব্যাটারির সাথে এসেছে। ফোনটি 5G, ওয়াই-ফাই এবং ব্লুটুথ ৫.১ সহ একাধিক কানেক্টিভিটি অপশন অফার করে৷ ফোনটি লাইটওয়েট ডিজাইনের সাথে এসেছে, যা ৬.৭৮ মিলিমিটার স্লিম এবং এর ওজন 166 গ্রাম।

Honor 200 Lite 5G-এর মূল্য এবং লভ্যতা

ফ্রান্সের বাজারে Honor 200 Lite 5G-এর দাম রাখা হয়েছে ৩২৯.৯০ ইউরো (প্রায় ২৯,৫০০ টাকা)। এটি তিনটি আকর্ষণীয় কালার অপশনে পাওয়া যাবে – স্টারি ব্লু, সায়ান লেক এবং মিডনাইট ব্ল্যাক। উল্লেখ্য, ফোনটি ভারত সহ বিশ্বের অন্যান্য দেশে কবে লঞ্চ হবে, সে সম্পর্কে এখনও কোম্পানির তরফে কিছু জানানো হয়নি।

সঙ্গে থাকুন ➥