160 মেগাপিক্সেল ক্যামেরার সঙ্গে মন মাতাতে আসছে Honor 80 সিরিজ, লঞ্চ কবে

Avatar

Published on:

Honor 80 Series confirmed feature 160MP Camera

অনর আগামী ২৩ নভেম্বর চীনের বাজারে নতুন Honor 80 সিরিজট লঞ্চ করতে একেবারে প্রস্তুত। তাই আসন্ন লঞ্চের আগে এই লাইনআপের ডিভাইসগুলি সম্পর্কেও একাধিক তথ্য প্রকাশ্যে আসতে শুরু করেছে। এমনকি সম্প্রতি কোম্পানির তরফে Honor 80 এবং Honor 80 Pro মডেলগুলিতে ব্যবহৃত চিপসেটের নাম নিশ্চিত করা হয়েছে। আর আজ, সংস্থা Honor 80 সিরিজের ক্যামেরার ক্ষমতা নিশ্চিত করতে একটি নতুন পোস্টার প্রকাশ করেছে, যা সম্ভবত সিরিজের প্রো মডেলটির প্রাইমারি সেন্সর বলে মনে করা হচ্ছে। চলুন এসম্পর্কে সবিস্তারে জেনে নেওয়া যাক।

প্রকাশ্যে এল Honor 80 সিরিজের ক্যামেরা স্পেসিফিকেশন

অনর সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় একটি পোস্টার প্রকাশ করেছে, যা নিশ্চিত করে যে অনর ৮০ সিরিজে ১৬০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা দেখা যাবে। এর আগে টিপস্টার ডিজিট্যাল চ্যাট স্টেশন তার একটি পোস্টে দাবি করেছিলেন যে, সেন্সরটি ২০০ মেগাপিক্সেল ক্যামেরা সেন্সরের একটি কাস্টমাইজড সংস্করণ হবে। সম্ভবত এটি স্যামসাং আইএসওসেল এইচপিএক্স ২০০ মেগাপিক্সেলের ক্যামেরার একটি কাস্টম ভার্সন।

এছাড়াও পোস্টারটি প্রকাশ করেছে যে, অনর ৮০ সিরিজের ডিসপ্লেতে একটি পিল-আকৃতির ক্যামেরা কাটআউট দেখা যাবে। আর ফোনের সামনে এক জোড়া ৫০ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা থাকবে বলে আশা করা হচ্ছে। যদিও, এখনও আনুষ্ঠানিকভাবে কিছু নিশ্চিত করা হয়নি, তবে মনে করা হচ্ছে যে, অনর ৮০ প্রো-তে ৫০ মেগাপিক্সেলের ডুয়েল সেলফি ক্যামেরা সেটআপ এবং একটি ১৬০ মেগাপিক্সেলের প্রাইমারি রিয়ার ক্যামেরা থাকবে।

প্রসঙ্গত, অনর ৮০ সিরিজে তিনটি মডেল অন্তর্ভুক্ত থাকবে বলে আশা করা হচ্ছে। এগুলি হল- অনর ৮০এসই, অনর ৮০ এবং অনর ৮০ প্রো। অনরের পক্ষ থেকে সম্প্রতি নিশ্চিত করে হয়েছে যে, অনর ৮০ এবং এর প্রো ভ্যারিয়েন্টটি যথাক্রমে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৮২ (অঘোষিত) এবং স্ন্যাপড্রাগন ৮ প্লাস জেন ১ চিপসেট দ্বারা চালিত হবে। আর এসই মডেলটি ডাইমেনসিটি ১০৮০ প্রসেসর দ্বারা চালিত হতে পারে।

উল্লেখ্য, Honor 80 SE এবং Honor 80 মডেল দুটি ৬৬ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে বলে আশা করা হচ্ছে। প্রো মডেলটি সম্ভবত ১০০ ওয়াট চার্জিং অফার করবে। পুরো সিরিজটি সম্ভবত অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক লেটেস্ট ম্যাজিক ইউআই ৭.০ (Magic UI 7.0) কাস্টম স্কিনে রান করবে। আগামী ২৩ নভেম্বর আয়োজিত লঞ্চ ইভেন্টে Honor 80 সিরিজের স্মার্টফোনগুলির পাশাপাশি কোম্পানির দ্বিতীয় ফোল্ডেবল হ্যান্ডসেট Honor Magic Vs-এর ওপর থেকেও পর্দা সরানো হবে বলে আশা করা হচ্ছে।

সঙ্গে থাকুন ➥