২০০ মেগাপিক্সেল ক্যামেরার Honor 90 5G নাকি ৫০ মেগাপিক্সেল ক্যামেরার OnePlus Nord 3 5G কেনা লাভজনক

Avatar

Published on:

Honor 90 5G vs OnePlus Nord 3 5G price specifications features comparisons

গতপরশু অর্থাৎ ১৪ই সেপ্টেম্বর ভারতের বাজারে আত্মপ্রকাশ করেছে Honor 90 5G। এটি হাই-মিড রেঞ্জের অধীনে লঞ্চ হয়েছে এবং যথেষ্ট ‘ভ্যালু ফর মানি’ ফিচার অফার করে। এক্ষেত্রে আলোচ্য ডিভাইসটিকে – ১.৫কে OLED ডিসপ্লে প্যানেল, ৫১২ জিবি UFS 3.1 স্টোরেজ, কোয়ালকম স্ন্যাপড্রাগন অক্টা-কোর প্রসেসর, এবং ৬৬ ওয়াট সুপার ফাস্ট চার্জিং প্রযুক্তির সাপোর্ট সহ পাওয়া যাবে। সর্বোপরি এই ফোন ২০০ মেগাপিক্সেলের ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ সহ এসেছে। দাম ও ফিচারের নিরিখে মনে করা হচ্ছে, সদ্য আগত এই হ্যান্ডসেট গত ৫ই জুলাই ভারতের বাজারে পা রাখা OnePlus Nord 3 5G -এর সাথে প্রতিদ্বন্দ্বিতা করবে। তাই উল্লেখিত মডেল দুটির মধ্যে কোনটি সেরা নির্ধারণ করতে আজ আমরা Honor 90 5G এবং OnePlus Nord 3 5G স্মার্টফোনের মধ্যে তুলনামূলক আলোচনা করার সিদ্ধান্ত নিয়েছি…

Honor 90 5G vs OnePlus Nord 3 5G : দাম

এদেশের বাজারে অনর ৯০ ৫জি ফোনকে দুটি স্টোরেজ ভ্যারিয়েন্টের সাথে লঞ্চ করা হয়েছে। যার মধ্যে ৮ জিবি র‌্যাম + ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম থাকছে ৩৭,৯৯৯ টাকা। আর এর ১২ জিবি র‌্যাম + ৫১২ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ৩৯,৯৯৯ টাকা ধার্য করা হয়েছে। এটি – ডায়মন্ড সিলভার, এমারেল্ড গ্রীন এবং মিডনাইট ব্ল্যাক কালারে এসেছে।

ভারতে ওয়ানপ্লাস নর্ড ৩ ৫জি স্মার্টফোনকে মোট দুটি স্টোরেজ কনফিগারেশনের সাথে নিয়ে আসা হয়েছে। যার মধ্যে ৮ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ যুক্ত বেস ভ্যারিয়েন্টের দাম থাকছে ৩৩,৯৯৯ টাকা এবং উচ্চতর ১৬ জিবি র‌্যাম + ২৫৬ জিবি স্টোরেজ অপশনকে কেনা যাবে ৩৭,৯৯৯ টাকার বিনিময়ে। এটিকে – টেম্পেস্ট গ্রে এবং মিস্টি গ্রিন কালার বিকল্পে পাওয়া যাবে।

Honor 90 5G vs OnePlus Nord 3 5G : ডিসপ্লে, সেন্সর

অনর ৯০ ৫জি স্মার্টফোনে ৬.৭-ইঞ্চি ১.৫কে (২,৬৬৪×১,২০০ পিক্সেল) OLED ডিসপ্লে দেওয়া হয়েছে, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট, ১৬০০ নিটস ব্রাইটনেস, ১৯.৯৮:৯ এসপেক্ট রেশিও, ১.০৭ বিলিয়ন কালার এবং ডিসিআই-পি৩ ওয়াইড কালার গ্যামেট সাপোর্ট করে। সিকিউরিটি ফিচার হিসাবে এতে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর উপলব্ধ।

ওয়ানপ্লাস নর্ড ৩ ৫জি স্মার্টফোনে ৬.৭৩-ইঞ্চির ১.৫কে AMOLED ডিসপ্লে প্যানেল আছে, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট ও ১,৪৫০ নিট পিক ব্রাইটনেস সাপোর্ট করে। আবার নিরাপত্তার জন্য এতে সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর দেওয়া হয়েছে।

Honor 90 5G vs OnePlus Nord 3 5G : প্রসেসর, অপারেটিং সিস্টেম, র‍্যাম, স্টোরেজ

উন্নত পারফরম্যান্স সরবরাহের জন্য Honor 90 5G স্মার্টফোনে অ্যাড্রেনো ৬৪৪ জিপিইউ এবং কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭ জেন ১ অক্টা-কোর প্রসেসর ব্যবহার করা হয়েছে। এটি অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক ম্যাজিকওএস ৭.১ (MagicOS 7.1) ইউজার ইন্টারফেসে রান করে। আর স্টোরেজ হিসাবে উক্ত ডিভাইসে ১২ জিবি পর্যন্ত LPDDR5 র‌্যাম এবং সর্বোচ্চ ৫১২ জিবি UFS 3.1 রম পাওয়া যাবে।

OnePlus Nord 3 5G স্মার্টফোনে মিডিয়াটেক ডাইমেনসিটি ৯০০০ প্রসেসর আছে। এটি অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক অক্সিজেনওএস ১৩.১ (OxygenOS 13.1) কাস্টম স্কিনে রান করে। আবার স্টোরেজ হিসাবে আলোচ্য ডিভাইসে ১৬ জিবি পর্যন্ত LPDDR5 র‌্যাম এবং সর্বোচ্চ ২৫৬ জিবি রম মিলবে। এই ফোনে ভার্চুয়াল র‌্যাম ফিচার সাপোর্ট করে।

Honor 90 5G vs OnePlus Nord 3 5G : ক্যামেরা সেটআপ

ক্যামেরা বিভাগের কথা বললে, অনর ৯০ ৫জি ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ সহ এসেছে। এই ক্যামেরাগুলি হল – ২০০ মেগাপিক্সেল আল্ট্রা-ক্লিয়ার আউটসোল সেন্সর (অ্যাপারচার : এফ/১.৯), ১২ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড-অ্যাঙ্গেল ম্যাক্রো লেন্স (অ্যাপারচার : এফ/২.২) এবং ২ মেগাপিক্সেল ডেপথ-অফ-ফিল্ড লেন্স (অ্যাপারচার এফ/২.৪)। এদিকে সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য এফ/২.৪ অ্যাপারচার সহ ৫০ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং পোর্ট্রেট লেন্স দেওয়া হয়েছে।

ফটো ও ভিডিওগ্রাফির জন্য ওয়ানপ্লাস নর্ড ৩ ৫জি ফোনে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ বর্তমান। এই ক্যামেরাগুলি হল – OIS সহ ৫০ মেগাপিক্সেল Sony IMX890 প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর। এই রিয়ার ক্যামেরা-ত্রয়ী ৪কে ভিডিও রেকর্ড করতে সমর্থ। আর ডিভাইসের সামনে ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা দেখা যাবে।

Honor 90 5G vs OnePlus Nord 3 5G : ব্যাটারি, চার্জিং টেকনোলজি, কানেক্টিভিটি অপশন

অনর ৯০ ৫জি স্মার্টফোনে পাওয়ার ব্যাকআপের জন্য ৫,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে। যদিও এই ব্যাটারিটির রেটেড ভ্যালু ৪,৯০০ এমএএইচ, যা ৬৬ ওয়াট সুপার ফাস্ট চার্জিং সাপোর্ট করে। আর কানেক্টিভিটি অপশন হিসেবে এতে – ৫জি, ৪জি এলটিই, ডুয়েল ব্যান্ড ওয়াই-ফাই, ব্লুটুথ, জিপিএস এবং ইউএসবি টাইপ-সি পোর্ট অন্তর্ভুক্ত।

ওয়ানপ্লাস নর্ড ৩ ৫জি স্মার্টফোনে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি দেওয়া হয়েছে, যা ৮০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। এছাড়া কানেক্টিভিটির জন্য – ওয়াই-ফাই ৮০২.১১ এ/বি/জি/এন/এসি/৬, ব্লুটুথ ৫.২, জিপিএস, গ্লোনাস, গ্যালিলিও, বিডিএস এবং ইউএসবি টাইপ-সি ২.০ পোর্ট পাওয়া যাবে।

Honor 90 5G vs OnePlus Nord 3 5G : পরিমাপ

অনর ৯০ ৫জি স্মার্টফোনের পরিমাপ ১৬১.৯x৭৪.১x৭.৮ মিমি এবং ওজন ১৮৩ গ্রাম।

ওয়ানপ্লাস নর্ড ৩ ৫জি স্মার্টফোনের পরিমাপ ১৬২x৭৫.১x৮.২ মিমি এবং ওজনে এটি প্রায় ১৯৩.৫ গ্রাম।

সঙ্গে থাকুন ➥