ইউরোপ কাঁপিয়ে নতুন গন্তব্য এশিয়া, 100MP ক্যামেরা সহ Honor 90 Lite 5G-র লঞ্চ শীঘ্রই

Published on:

Honor 90 lite 5g appears on imda certification website Asia launch seems imminent

সম্প্রতি ইউরোপে Honor 90 Lite 5G লঞ্চ হয়েছে। এটি একটি লোয়ার-মিড-রেঞ্জ স্মার্টফোন, যা মাত্র ৩০০ ইউরো (প্রায় ২৬,৯০০ টাকা) মূল্যে মার্কেটে উপলব্ধ। ফোনটি ফুল-এইচডি প্লাস ডিসপ্লে, ১০০ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা, MediaTek Dimensity 6020 প্রসেসর এবং ৪,৫০০ এমএএইচ ব্যাটারি অফার করে। ডিভাইসটি এবার আইএমডিএ (IMDA) সার্টিফিকেশন সাইটে স্পট করা গেছে। যা এশিয়ায় খুব শীঘ্রই Honor 90 Lite 5G লঞ্চের ইঙ্গিত দিচ্ছে।

Honor 90 Lite 5G পেল IMDA-র ছাড়পত্র

CRT-NX1 মডেল নম্বর সহ অনর ৯০ লাইট ৫জি সিঙ্গাপুরের আইএমডিএ সার্টিফিকেশন সাইটে তালিকাভুক্ত হয়েছে। যা ইঙ্গিত করে হ্যান্ডসেটটি খুব শীঘ্রই সিঙ্গাপুর সহ এশিয়ার নানা দেশে লঞ্চ হতে পারে। ইতিমধ্যেইই ইউরোপে লঞ্চ হওয়ার কারণে এই ফোনের স্পেসিফিকেশনগুলি আর অজানা নেই। চলুন দেখে নেওয়া যাক সেগুলি।

Honor 90 Lite 5G: স্পেসিফিকেশন ও ফিচার্স

অনর ৯০ লাইট ৫জি-তে ৬.৭ ইঞ্চির ডিসপ্লে রয়েছে, যা ফুলএইচডি+ রেজোলিউশন এবং একটি ৯০ হার্টজ রিফ্রেশ রেট অফার করে। এটি শক্তিশালী মিডিয়াটেক ডাইমেনসিটি ৬০২০ প্রসেসর দ্বারা চালিত। ফোনটি ৮ জিবি র‍্যাম, ৫ জিবি ভার্চুয়াল র‍্যাম এবং ২৫৬ জিবি অনবোর্ড স্টোরেজ অফার করে। পাওয়ার ব্যাকআপের জন্য, এতে ৪,৫০০ এমএএইচ ব্যাটারি আছে, যা ৩৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে।

ফটোগ্রাফির জন্য, Honor 90 Lite-এর পিছনে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ আছে – এফ/১.৯ অ্যাপারচার সহ উচ্চ-রেজোলিউশনের ১০০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর + একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো সেন্সর + একটি ৫ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড-অ্যাঙ্গেল লেন্স৷ আর সেলফির জন্য, ফোনের সামনে একটি ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা উপস্থিত।

সঙ্গে থাকুন ➥