স্পোর্টস কারের অনুকরণে দুর্ধর্ষ ফোন নিয়ে এল Honor, রয়েছে 180MP ট্রিপল ক্যামেরা

Avatar

Published on:

Honor Magic 6 RSR Porsche Design Launch Date

অনর প্রত্যাশা মতোই গতকাল (18 মার্চ) চীনে একটি নতুন প্রোডাক্ট লঞ্চ ইভেন্টের আয়োজন করেছিল, যেখানে তারা লেটেস্ট ফ্ল্যাগশিপ স্মার্টফোন, Honor Magic 6 RSR Porsche Design-এর সাথে Honor Magic 6 Ultimate, Honor MagicBook Pro 16 সিরিজ এবং Honor Band 9 উন্মোচন করেছে। এর মধ্যে বহুল প্রত্যাশিত Honor Magic 6 RSR Porsche Design ফোনটি বিখ্যাত লাক্সারি কার ব্র্যান্ড, পোর্শের সাথে জুটি বেঁধে বিলাসবহুল ডিজাইনের সাথে এসেছে। ডিজাইন ভিন্ন হলেও, বেশিরভাগ স্পেসিফিকেশন Honor Magic 6 Ultimate-এর মতোই। Magic 6 RSR Porsche Design-এ রয়েছে ফুলএইচডি+ ওলেড স্ক্রিন, Qualcomm Snapdragon 8 Gen 3 প্রসেসর, বিশাল 5,600 এমএএইচ ব্যাটারি, 5,000 নিট ব্রাইটনেস, 180 মেগাপিক্সেলের পেরিস্কোপ টেলিফটো ক্যামেরা যুক্ত ট্রিপল ক্যামেরা সেটআপ। চলুন অনর এর নতুন ফোনটির ডিজাইন, স্পেসিফিকেশন, ফিচার এবং দাম সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

Honor Magic 6 RSR Porsche Design-এর ডিজাইন, স্পেসিফিকেশন এবং ফিচার

প্রথমেই আসা যাক ডিজাইনের প্রসঙ্গে। অনর ম্যাজিক 6 আরএসআর পোর্শে ডিজাইন-এ পোর্শে টাইকান (Porsche Taycan) গাড়ি দ্বারা অনুপ্রাণিত ডিজাইন এলিমেন্ট দেখা যায়৷ ফোনটির পিছনের কভার এবং ধাতব ফ্রেমটি গাড়ির “ফ্রন্ট ভার্টিক্যাল স্টাইলিং অ্যাস্থেটিকস” তুলে ধরেছে।

ম্যাজিক 6 আরএসআর পোর্শে ডিজাইন-এর সামনে 6.80 ইঞ্চির ওলেড (OLED) স্ক্রিন রয়েছে, যা ১৯.৬৯:৯ অ্যাসপেক্ট রেশিও এবং ফুলএইচডি+ (1280×2800 পিক্সেল) রেজোলিউশন অফার করে। এটি ডিসিআই-পি3 ওয়াইড কালার গ্যামটের সাপোর্ট সহ ট্রু 1.07 বিলিয়ন কালার এবং অনর ওয়েসিস আই প্রোটেকশন স্ক্রিন প্রযুক্তির সাথে সজ্জিত, যার মধ্যে 4320 হার্টজ পিডাব্লিউএম ডিমিং, আই প্রোটেকশন মোড, ন্যাচারাল লাইট-লাইক আই প্রোটেকশন এবং স্লিপ এইড ডিসপ্লে-এর মতো একাধিক আই প্রোটেকশন ফিচার রয়েছে।

Honor Magic 6 RSR Porsche Design-এর ডিসপ্লেটি এইচডিআর কনটেন্টের জন্য 5,000 নিট এবং গ্লোবাল 1,800 নিটের সর্বোচ্চ উজ্জ্বলতা সহ ছবি এবং ভিডিও উভয়ের জন্য এইচডিআর সাপোর্ট করে। এছাড়াও, এতে এলটিপিও (LTPO) 1-120 হার্টজ অ্যাডাপ্টিভ রিফ্রেশ রেট প্রযুক্তি অন্তর্ভুক্ত রয়েছে, যা ব্যাটারি লাইফ সংরক্ষণ করার পাশাপাশি মসৃণ পারফরম্যান্স প্রদান করে। ডিভাইসটি কোয়াড-কার্ভড ডিসপ্লে সহ এসেছে এবং এটি অনর ডায়মন্ড রাইনো গ্লাস (Honor Diamond Giant Rhino Glass) দ্বারা সুরক্ষিত।

পারফরম্যান্সের জন্য, Honor Magic 6 RSR Porsche Design কোয়ালকম (Qualcomm)-এর লেটেস্ট Snapdragon 8 Gen 3 প্রসেসর এবং Adreno 750 জিপিইউ দ্বারা চালিত। ডিভাইসটি 24 জিবি র‍্যাম এবং 1 টিবি ইন-বিল্ট স্টোরেজ অফার করে৷ সফ্টওয়্যারের ক্ষেত্রে, Magic 6 RSR Porsche Design অ্যান্ড্রয়েড 14-এর ওপর ভিত্তি করে ম্যাজিকওএস 8.0 কাস্টম স্কিনে চলে৷

ফটোগ্রাফির জন্য, Honor Magic 6 RSR Porsche Design-এর ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপের মধ্যে রয়েছে অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সহ 50 মেগাপিক্সেলের ওয়াইড-অ্যাঙ্গেল প্রাইমারি ক্যামেরা, ওআইএস সহ 180 মেগাপিক্সেলের পেরিস্কোপ টেলিফটো সেন্সর এবং 50 মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড-অ্যাঙ্গেল লেন্স। এর মধ্যে, প্রধান ক্যামেরাটিতে আল্ট্রা ডাইনামিক ভেরিয়েবল ঈগল আই এইচ9800 সেন্সর রয়েছে, যা ইন্ডাস্ট্রির প্রথম এলওএফএইসি (LOFIC) প্রযুক্তি এবং বড় 1/1.3 ইঞ্চির ফটোসেন্সটিভ উপাদান সহ এসেছে। ক্যামেরাটি এফ/1.4 থেকে এফ/2.0 পর্যন্ত পরিবর্তনশীল অ্যাপারচার অফার করে এবং উন্নত গুণমানের ছবি এবং স্থিতিশীলতার জন্য অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন অন্তর্ভুক্ত করে। ক্যামেরাটি 60 ফ্রেম প্রতি সেকেন্ড (FPS) হারে 4K ভিডিও রেকর্ডিং এবং 120/240 এফপিএস-এর ফ্রেম রেট সহ 1,080 পিক্সেলের স্লো-মোশন ভিডিও সাপোর্ট করে।

এছাড়া, হ্যান্ডসেটটির রিয়ার ক্যামেরা সিস্টেম 100x পর্যন্ত ডিজিটাল জুম, বিভিন্ন লেন্সে ভিডিও স্টেবিলিটি, ভিডিও বিউটিফিকেশন এবং স্টেরিও রেকর্ডিং সাপোর্ট করে। এমনকি, এটি এইচডিআর এবং ম্যাজিক-লগ ফিচার সহ মুভি মোড, 4K রেজোলিউশন পর্যন্ত টাইম-ল্যাপস ফটোগ্রাফি এবং 16,384×12,288 পিক্সেল পর্যন্ত উচ্চ-রেজোলিউশনের ফটো ক্যাপচার সাপোর্ট অফার করে। সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য, Magic 6 RSR Porsche Design-এর সামনে একটি 50 মেগাপিক্সেলের ওয়াইড-অ্যাঙ্গেল ক্যামেরা রয়েছে, যা একটি 3ডি ডেপ্থ ক্যামেরার সাথে যুক্ত। এটি ইআইএস (EIS) ভিডিও স্ট্যাবিলাইজেশন, ভিডিও বিউটিফিকেশন এবং মাল্টি-ক্যামেরা রেকর্ডিংয়ের মতো বিভিন্ন ফিচার সহ 4K রেজোলিউশন পর্যন্ত ভিডিও রেকর্ড করতে সক্ষম।

পাওয়ার ব্যাকআপের ক্ষেত্রে, Honor Magic 6 RSR Porsche Design-এ 5,600 এমএএইচ ব্যাটারি রয়েছে, যা 80 ওয়াট অনর সুপারচার্জ (Honor SuperCharge) ফাস্ট চার্জিং প্রযুক্তি সাপোর্ট করে। এটি 66 ওয়াট অনর ওয়্যারলেস সুপারচার্জ ক্ষমতা এবং রিভার্স ওয়্যারলেস চার্জিং সহ ওয়্যারলেস চার্জিংও সমর্থন করে। অপ্টিমাইজ করা ব্যাটারি পরিচালনার জন্য ডিভাইসটিতে একটি স্মার্ট চার্জিং মোড রয়েছে। এটি ডিটিএস:এক্স আল্ট্রা সাউন্ড এফেক্ট এবং স্টেরিও স্পিকার সহ উন্নত সাউন্ড এফেক্ট অফার করে। ফোনটিতে ধুলো এবং জল প্রতিরোধের জন্য IP68 রেটিং রয়েছে এবং এতে একটি ইউএসবি টাইপ-সি ইন্টারফেস বিদ্যমান।

Honor Magic 6 RSR Porsche Design-এর মূল্য এবং লভ্যতা

Honor Magic 6 RSR Porsche Design-কে অ্যাগেট গ্রে এবং ফ্রোজেন বেরি পিঙ্ক কালার অপশনে বেছে নেওয়া যাবে একমাত্র 24 জিবি র‍্যাম + 1 টিবি স্টোরেজ মডেলের দাম রাখা হয়েছে 9,999 ইউয়ান (প্রায় 1,17,730 টাকা)। অনর ফোনটি ইতিমধ্যেই প্রি-সেলের জন্য উপলব্ধ রয়েছে এবং আগামী ২২ মার্চ অফিসিয়াল সেল শুরু হবে। Magic 6 RSR Porsche Design ভারতের বাজারে পাওয়া যাবে কিনা, সেসম্পর্কে এখনও নিশ্চিতভাবে কিছু জানা যায়নি।

সঙ্গে থাকুন ➥