বিশ্বের প্রথম সুপার ডাইনামিক ঈগল আই ক্যামেরার সঙ্গে লঞ্চ হল Honor Magic 6 আল্টিমেট এডিশন

Avatar

Published on:

honor-magic-6-ultimate-edition-launched-specs-price-features

প্রতিশ্রুতি মতো আজ অর্থাৎ 18ই মার্চ Honor চীনে একটি লঞ্চ ইভেন্টের আয়োজন করে বহুল প্রতীক্ষিত Magic 6 Ultimate Edition স্মার্টফোনের উপর থেকে পর্দা সরালো। এটি একাধিক অ্যাডভান্স প্রযুক্তি ও ফিচার্স সহ এসেছে। যেমন এতে 120 হার্টজ রিফ্রেশ রেট যুক্ত LTPO OLED ডিসপ্লে, 1 টেরাবাইট স্টোরেজ, এবং 5600 এমএএইচের বড় ব্যাটারি পাওয়া যাবে। এই ফোনের ক্যামেরা যথেষ্টই আকর্ষণীয়। এক্ষেত্রে ইউজাররা 50 মেগাপিক্সেল H9800 (Howell OV50K) প্রাইমারি রিয়ার ক্যামেরা যুক্ত ট্রিপল ক্যামেরা ইউনিট ব্যবহার করতে পারবেন। সর্বোপরি হ্যান্ডসেটটি ডুয়েল-ডিরেকশনাল স্যাটেলাইট কমিউনিকেশন ফিচার সাপোর্ট করে। চলুন Honor Magic 6 Ultimate এডিশনের দাম সহ খুঁটিনাটি জেনে নেওয়া যাক।

Honor Magic 6 Ultimate Edition: স্পেসিফিকেশন

স্লিক ডিজাইনের সাথে আসা অনার ম্যাজিক 6 আল্টিমেট এডিশন স্মার্টফোনে 6.8-ইঞ্চির LTPO OLED ডিসপ্লে প্যানেল রয়েছে, যা 2800×1280 পিক্সেল রেজোলিউশন, 5000 নিট পিক ব্রাইটনেস এবং 120 হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করে। আবার ভালো পারফরম্যান্স ও মাল্টিটাস্কিংয়ের জন্য এতে কোয়ালকমের স্ন্যাপড্রাগন 8 জেন 3 প্রসেসর ব্যবহার করা হয়েছে। স্টোরেজ হিসাবে 16 জিবি র‍্যাম এবং 512 জিবি/1 টেরাবাইট রম পাওয়া যাবে।

এবার আসা যাক হ্যান্ডসেটটির বিশেষত্বের প্রসঙ্গে। ম্যাজিক 6 সিরিজের অধীনে আসা এই ‘আলটিমেট এডিশন’ মডেলটি “সুপার ডাইনামিক ঈগল আই ক্যামেরা” সহ লঞ্চ হয়েছে, যা সিঙ্গেল-লেন্স রিফ্লেক্স (SLR) ক্যামেরা কোয়ালিটির অনুরূপ পারফর্ম করে। ফোনের ক্যামেরা সিস্টেমে ইন্ডাস্ট্রি-ফার্স্ট সুপার ডাইনামিক ঈগল আই 50 মেগাপিক্সেল H9800 (Howell OV50K) মেইন সেন্সর সমন্বিত। এই প্রাইমারি ক্যামেরার সেন্সর সাইজ 1/1.3-ইঞ্চি, যা ওয়াইড 15EV ডায়নামিক রেঞ্জ, বহুমুখী এফ/1.4-2.0 ভ্যারিয়েবল অ্যাপারচার এবং অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) প্রযুক্তি সাপোর্ট করে। সহায়ক ক্যামেরা হিসাবে – 50 মেগাপিক্সেল UW সেকেন্ডারি লেন্স এবং 2.5এক্স জুম সহ 180 মেগাপিক্সেল টেলিফোটো ক্যামেরা পাওয়া যাবে। আবার সামনে থাকছে 50 মেগাপিক্সেল 3D ToF সেলফি ক্যামেরা।

জানিয়ে রাখি নয়া Honor Magic 6 Ultimate Edition ফোনে 1200-পয়েন্ট লেজার রাডার অ্যারে ফোকাসিং সিস্টেম সহ উন্নত মোবাইল ফোন ইমেজিং সিস্টেম রয়েছে। এই ফিচার দুটির সংমিশ্রণ – SLR-গ্রেড ফুল-ডিরেকশনাল মোশন ক্যাপচারের অনুমতি দেয়, যার দরুন ইউজাররা অনায়াসে উচ্চ-গতির অ্যাকশন ইমেজ ক্যাপচার করতে পারবেন। উপরন্তু, ডিভাইসে সমন্বিত LOFIC ইমেজ সেন্সর সহজাত ভাবে হাই-ডাইনামিক রেঞ্জের ফটো এবং ভিডিও ক্যাপচারিং সুনিশ্চিত করে। এমনকি কনট্রাস্ট আলোর পরিস্থিতিতে দুর্দান্ত ফটোগ্রাফি করা যাবে অনারের এই লেটেস্ট হ্যান্ডসেটের মাধ্যমে।

পাওয়ার ব্যাকআপের জন্য এই মডেলে 80 ওয়াট ওয়্যার্ড এবং 66 ওয়াট ওয়্যারলেস চার্জিং প্রযুক্তি সমর্থিত 5600 এমএএইচ ক্যাপাসিটির শক্তিশালী ব্যাটারি দেওয়া হয়েছে। এটি ডুয়েল-ডিরেকশনাল স্যাটেলাইট কমিউনিকেশন ফিচারের সাথে এসেছে। Honor Magic 6 Ultimate Edition ফোন 8.9 মিমি পুরু এবং ওজনে 227 গ্রাম। এটি জল ও ধুলো প্রতিরোধের জন্য IP68 রেটিং প্রাপ্ত।

Honor Magic 6 Ultimate Edition স্মার্টফোনের দাম

চীনের বাজারে Honor Magic 6 Ultimate Edition স্মার্টফোন মোট দুটি স্টোরেজ কনফিগারেশনের সাথে এসেছে। যার মধ্যে 16 জিবি র‍্যাম + 512 জিবি স্টোরেজ যুক্ত বেস ভ্যারিয়েন্টের দাম থাকছে 6,999 ইউয়ান (প্রায় 80,000 টাকা)। আর উচ্চতর 16 জিবি র‍্যাম + 1 টেরাবাইট স্টোরেজ বিকল্পের দাম 7,699 ইউয়ান (প্রায় 88,000 টাকা) রাখা হয়েছে। এটি দুটি আকর্ষণীয় কালার অপশনে লঞ্চ হয়েছে, যথা – ব্ল্যাক এবং পার্পেল। ভারতে এই ফোন কবে লঞ্চ হবে, তা এখনো জানা সম্ভব হয়নি।

সঙ্গে থাকুন ➥