Smartphone: বিশ্বের সবচেয়ে হালকা ও পাতলা ফোল্ডিং ফোনের লঞ্চ আগামীকাল, ক্যামেরায় থাকবে চমক

Published on:

Honor Magic V2 Camera Samples

অনর তাদের আসন্ন ফ্ল্যাগশিপ Honor Magic V2 স্মার্টফোনটি আগামীকাল, অর্থাৎ ১২ জুলাই চীনে লঞ্চ করতে চলেছে। এটি এখনও পর্যন্ত বিশ্বের সবচেয়ে স্লিম ফোল্ডেবল স্মার্টফোন হিসাবে আত্মপ্রকাশ করবে বলে দাবি করা হয়েছে। Magic V2 বর্তমানের সবচেয়ে পাতলা ফোন – Huawei Mate X3-কে টেক্কা দিয়ে এনতুন নজির স্থাপন করতে পারে। যেহেতু একদিন পরেই লঞ্চ, তাই ক্রেতাদের কাছে আকর্ষণীয় করে তুলতে কোম্পানি Honor Magic V2 সম্পর্কে বিভিন্ন তথ্য প্রকাশ করতে শুরু করেছে। ক্যামেরা কোয়ালিটির ব্যাপারে আভাস দিতে এখন ফোল্ডেবল ফোনটিতে তোলা ছবির কিছু নমুনা প্রকাশ করা হয়েছে।

প্রকাশ্যে এল Honor Magic V2-এর ক্যামেরায় তোলা স্যাম্পেল ইমেজ

অনর-এর প্রোডাক্ট লাইনের প্রেসিডেন্ট আসন্ন ম্যাজিক ভি২-এর ক্যামেরায় ক্যাপচার করা বেইজিং-এর সুন্দর সূর্যাস্তের কিছু ছবি শেয়ার করেছেন। এই ছবিগুলি দৃশ্যের সূক্ষ্ম ডিটেইলগুলি প্রদর্শন করেছে। তবে, ফোনটি লঞ্চ না হওয়া পর্যন্ত এর ক্যামেরার গুণমানের বিচার করা ঠিক হবে না। কেননা কর্মকর্তাদের দ্বারা শেয়ার করা ছবিগুলি প্রায়শই ফোনের আসল ক্যামেরা ক্ষমতা তুলে না। অনর ম্যাজিক ভি২-কে বিশ্বের অন্যতম স্লিম ও হালকা ওজনের স্মার্টফোন হিসাবে বাজারজাত করা হবে। মনে করা হচ্ছে, স্মার্টফোনটি সত্যিই এই দাবিগুলি মেনে চলবে, কারণ কোম্পানি বর্তমানে এটিকে আইফোন ১৪ প্রো ম্যাক্সের সাথে তুলনা করছে, যার ওজন মাত্র ২৪০ গ্রাম।

এছাড়া, অনরের ফোল্ডেবলটি কাটিং-এজ হার্ডওয়্যার অফার করবে বলে আশা করা হচ্ছে। এতে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ প্লাস জেন ১ প্রসেসর ব্যবহার হতে পারে। তবে, কোম্পানি কোয়ালকমের লেটেস্ট স্ন্যাপড্রাগন ৮ জেন ২ প্রসেসরের সাথে ডিভাইসের একটি সর্বোচ্চ সংস্করণও লঞ্চ করতে পারে।

যদিও, এখনও Honor Magic V2-এর ডিসপ্লে সম্পর্কে বেশি কিছু জানা যায়নি, তবে এতে 2K রেজোলিউশন সহ ৭.৯ ইঞ্চির ফোল্ডেবল এলটিপিও ওলেড (LTPO OLED) প্যানেল থাকবে বলে শোনা যাচ্ছে। Magic V2-এর রিয়ার প্যানেলে ৫০ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৮০০ প্রাইমারি সেন্সর উপস্থিত থাকতে পারে এবং এটি ম্যাজিক ওএস ৭ সফ্টওয়্যার সংস্করণে রান করবে বলে জানা গেছে।

সঙ্গে থাকুন ➥