Honor Play 40 Plus: ৫০ মেগাপিক্সেল ক্যামেরা সহ ৬,০০০mAh ব্যাটারি, অনর আনল নতুন ফোন

Published on:

Honor Play 40 Plus Launched

Honor গত ১৩ই অক্টোবর তাদের হোম মার্কেটে স্ন্যাপড্রাগন ৮৮৮ চিপসেটের Honor X40 GT স্মার্টফোন উন্মোচন করেছিল। আর ঠিক ১ সপ্তাহের মাথায় অর্থাৎ আজ সংস্থাটি একপ্রকার চুপিসারে Honor Play 40 Plus নামের আরেকটি মডেল চিনে অফিসিয়াল করলো। নবাগতটি হল একটি বাজেট রেঞ্জের 5G-এনাবল হ্যান্ডসেট, যা দামের তুলনায় একাধিক উল্লেখযোগ্য ফিচারের সাথে সজ্জিত হয়ে এসেছে৷ এক্ষেত্রে ডিভাইসটির ফিচার তালিকায় সামিল রয়েছে – ৯০ হার্টজ রিফ্রেশ রেটের HD+ ডিসপ্লে প্যানেল, মিডিয়াটেক ডাইমেনসিটি ৭০০ চিপসেট, ৮ জিবি পর্যন্ত র‍্যাম, ৫০ মেগাপিক্সেল মুখ্য সেন্সর যুক্ত ডুয়েল রিয়ার ক্যামেরা ইউনিট, এবং ফাস্ট চার্জিং সমর্থিত ৬,০০০ এমএএইচের ব্যাটারি। আবার সিকিউরিটি ফিচার হিসাবে এতে সাইড-ফেসিং ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার মিলবে। চলুন সদ্য লঞ্চের মুখ দেখা Honor Play 40 Plus -এর দাম ও কনফিগারেশন সম্পর্কে বিশদে জেনে নেওয়া যাক।

অনর প্লে ৪০ প্লাস -এর স্পেসিফিকেশন ও ফিচার (Honor Play 40 Plus specifications and features)

অনর প্লে ৪০ প্লাস স্মার্টফোনে রয়েছে একটি ৬.৭৪-ইঞ্চির এইচডি প্লাস (৭২০x১৬০০ পিক্সেল) IPS LCD টিয়ার-ড্রপ নচ ডিসপ্লে, যা ২০:৯ এসপেক্ট রেশিও এবং ৯০ হার্টজ রিফ্রেশ রেট অফার করে। পারফরম্যান্সের জন্য এতে মিডিয়াটেক ডাইমেনসিটি ৭০০ প্রসেসর ব্যবহার করা হয়েছে। ফোনটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক ম্যাজিক ইউআই ৬.১ কাস্টম ওএস সহ প্রি-লোড হয়ে এসেছে। আবার স্টোরেজ হিসাবে উক্ত ডিভাইসে ৮ জিবি পর্যন্ত র‍্যাম এবং সর্বোচ্চ ২৫৬ জিবি রম পাওয়া যাবে।

ফটোগ্রাফির জন্য, Honor Play 40 Plus ফোনের ব্যাক প্যানেলে রয়েছে ডুয়েল ক্যামেরা সেটআপ। সেই ক্যামেরাগুলি হল – ৫০ মেগাপিক্সেল প্রাইমারি স্ন্যাপার এবং একটি ২ মেগাপিক্সেল সহায়ক (auxiliary) সেন্সর। আর সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য হ্যান্ডসেটে একটি ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা বর্তমান।

কানেক্টিভিটির জন্য আলোচ্য মডেলে – ৫জি সমর্থন, ব্লুটুথ ৫.১ ভার্সন, একটি ইউএসবি টাইপ-সি পোর্ট এবং একটি ৩.৫ মিমি হেডফোন জ্যাক অন্তর্ভুক্ত৷ আবার পাওয়ার ব্যাকআপের জন্য অনর আনীত এই ফোনে ৬,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি রয়েছে, যা ২২.৫ ওয়াট ফাস্ট চার্জিং সমর্থন করে। অনরের দাবি অনুসারে, একক চার্জে ডিভাইসটি একটানা ২৩ ঘন্টা পর্যন্ত ভিডিও প্লেব্যাক টাইম অফারে সক্ষম। তদুপরি নিরাপত্তার প্রদানের খাতিরে এতে একটি সাইড-ফেসিং ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার বিদ্যমান। পরিশেষে, Honor Play 40 Plus এর পুরুত্ব ৮.২৭ মিমি এবং ওজন প্রায় ১৯৬ গ্রাম।

অনর প্লে ৪০ প্লাস -এর দাম (Honor Play 40 Plus price)

অনর প্লে ৪০ প্লাস ফোনকে মোট ৩টি স্টোরেজ ভ্যারিয়েন্টে লঞ্চ করা হয়েছে। যার মধ্যে ৬ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ যুক্ত বেস মডেলের দাম ১,১৯৯ ইউয়ান (ভারতীয় মূল্যে ১৩,৭০০ টাকা)। আবার, ৮ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ এবং ৮ জিবি র‌্যাম + ২৫৬ জিবি স্টোরেজ সংস্করণের দাম যথাক্রমে ১,৩৯৯ ইউয়ান (প্রায় ১৬,০০০ টাকা) এবং ১,৫৯৯ ইউয়ান (প্রায় ১৮,৩০০ টাকা) নির্ধারণ করা হয়েছে। ডিভাইসটি ৪টি কালার বিকল্পে এসেছে, যথা – ব্ল্যাক, সিলভার, ব্লু এবং পার্পল।

প্রসঙ্গত, চীনে উক্ত হ্যান্ডসেটটি এখন প্রি-অর্ডারের জন্য উপলব্ধ এবং এর ফার্স্ট সেল শুরু হবে আগামী ২৮শে অক্টোবর থাকে। তবে ভারত সহ বিশ্ববাজারে আলোচ্য অনর প্লে ৪০ প্লাস মডেলের লভ্যতা সম্পর্কিত তথ্য এখনো অজানা।

সঙ্গে থাকুন ➥