Honor X6a পকেটসই দামে মার্কেটে আসছে, লঞ্চের আগেই ডিজাইন-স্পেসিফিকেশন ফাঁস

Published on:

Honor X6a Price leaked

অনর ইউরোপে Honor X6a নামে একটি নতুন সস্তা এন্ট্রি-লেভেল স্মার্টফোন লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে। এটি খুব শীঘ্রই বাজারে পা রাখবে বলে খবর। লঞ্চের আগে সূত্রের মাধ্যমে ফোনটিরস্পেসিফিকেশন, ডিজাইন, ও দাম প্রকাশ্যে এসেছে। রিপোর্ট অনুযায়ী, Honor X6a-তে এলসিডি ডিসপ্লে, Snapdragon 480 Plus চিপসেট, ১৩ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা এবং বড় ৫,২০০ এমএএইচ ব্যাটারি থাকবে। আসুন তাহলে এই আপকামিং অনর ফোনটির ডিজাইন ও সম্ভাব্য বৈশিষ্ট্যগুলি সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

Honor X6a: ডিজাইন

অ্যাপুয়াললের দাবি, অনর এক্স৬এ-কে অনেকটা চলতি মাসের শুরুতে চীনে লঞ্চ হওয়া অনর প্লে ৪০-এর মতো দেখতে হবে। এটির সামনে পাঞ্চ-হোল ডিসপ্লে এবং পিছনের প্যানেলে ডুয়েল-ক্যামেরা সিস্টেম দেখা যাবে। নিরাপত্তার জন্য, এক্স৬এ-তে সাইড-ফেসিং ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার অন্তর্ভুক্ত থাকবে। ডিভাইসটি গ্রীন এবং ব্ল্যাক কালার অপশনে আসবে বলে আশা করা হচ্ছে।

Honor X6a: স্পেসিফিকেশন এবং দাম (সম্ভাব্য)

অনর এক্স৬এ-তে ৬.৫৬ ইঞ্চির আইপিএস এলসিডি ডিসপ্লে থাকবে, যা ৭২০ x ১,৬১২ পিক্সেলের এইচডি+ রেজোলিউশন এবং ৯০ হার্টজ রিফ্রেশ রেট অফার করবে। ডিভাইসটিতে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪৮০ প্লাস চিপসেট ব্যবহার করা হবে, যা ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজের সাথে যুক্ত থাকবে। ফোনটি অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক ম্যাজিক ইউআই কাস্টম স্কিনে রান করবে বলে আশা করা হচ্ছে।

ফটোগ্রাফির জন্য, Honor X6a-এর রিয়ার প্যানেলে ১৩ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর এবং একটি এলইডি ফ্ল্যাশ দ্বারা গঠিত ডুয়েল ক্যামেরা সেটআপ উপস্থিত থাকবে। আর ফোনের সামনে একটি ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা অবস্থান করবে। পাওয়ার ব্যাকআপের জন্য, Honor X6a বড় ৫,২০০ এমএএইচ ব্যাটারির সাথে আসবে, যা স্ট্যান্ডার্ড ১০ ওয়াট চার্জিং সাপোর্ট করবে। এছাড়াও রিপোর্টে উল্লেখ করা হয়েছে যে ডিভাইসটি শুধুমাত্র ৬ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ কনফিগারেশনে আসবে এবং ইউরোপে এর দাম রাখা হবে ১৬৯ ইউরো (প্রায় ১৫,৩৩০ টাকা)।

প্রসঙ্গত, চীনে অনরের পরবর্তী লঞ্চ ইভেন্টটি আগামীকাল অর্থাৎ ১২ জুলাই অনুষ্ঠিত হবে। এই ইভেন্টে ব্র্যান্ডটি Honor Magic V2 ফোল্ডেবল ফোন, Honor MagicPad 13 ট্যাবলেট, Honor Watch 4 স্মার্টওয়াচ এবং Honor Smart Screen 5 TV – এর মতো একাধিক প্রোডাক্ট লঞ্চ করবে।

সঙ্গে থাকুন ➥