Honor X9b 5G vs Poco X6 Pro 5G: দামের তফাত মাত্র হাজার টাকা, কোন ফোনটি সেরা

Avatar

Published on:

Best Smartphone under 10000

Honor X9b 5G vs Poco X6 Pro 5G : গত ১৫ই ফেব্রুয়ারি ভারতের বাজারে পা রেখেছিলো Honor X9b 5G। এটি হল একটি হাই-মিড রেঞ্জের হ্যান্ডসেট, যার দাম এদেশে ২৫,৯৯৯ টাকা ধার্য করা হয়েছে। বিশেষত্বের কথা বললে এতে – ১২০ হার্টজ রিফ্রেশ রেটের ডিসপ্লে প্যানেল, কোয়ালকমের প্রসেসর, ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ, ১৬ মেগাপিক্সেলের সেলফি সেন্সর, ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ইত্যাদি ফিচার বিদ্যমান। দেখতে গেলে প্রায় অনুরূপ দাম ও বেশ কয়েকটি সদৃশ্য ফিচারের সাথে গত ১১ই জানুয়ারি আরেকটি স্মার্টফোনও এদেশে আত্মপ্রকাশ করেছিল। আমরা কথা বলছি Poco X6 Pro 5G -এর প্রসঙ্গে। ফলে লেটেস্ট Honor হ্যান্ডসেটের অন্যতম প্রধান প্রতিদ্বন্দ্বী হিসাবে এখন এই Poco মডেলটিকে দেখা হচ্ছে। এমত অবস্থায় Honor X9b 5G নাকি তুলনায় সামান্য সস্তা Poco X6 Pro 5G স্মার্টফোন – কোনটি সেরার হবে এই প্রশ্ন ওঠা স্বাভাবিক। তাই আজ আমরা এর উত্তর পেতে উক্ত ডিভাইস দুটির দাম ও ফিচারের মধ্যে পার্থক্য আলোচনা করার সিদ্ধান্ত নিয়েছি।

Honor X9b 5G vs Poco X6 Pro 5G : দাম

এদেশের বাজারে অনর এক্স৯বি স্মার্টফোনের ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ যুক্ত একক ভ্যারিয়েন্টের দাম থাকছে ২৫,৯৯৯ টাকা। এটি দুটি কালার অপশনে এসেছে, যথা – সানরাইজ অরেঞ্জ এবং মিডনাইট ব্ল্যাক। যার মধ্যে প্রথম বিকল্পটি ভেগান লেদার ফিনিশিং অফার করে।

ভারতে পোকো এক্স৬ প্রো স্মার্টফোনের দাম শুরু হয়েছে ২৬,৯৯৯ টাকা থেকে। এই বিক্রয় মূল্য এর ৮ জিবি র‌্যাম + ২৫৬ জিবি স্টোরেজ যুক্ত বেস মডেলের। আর উচ্চতর ১২ জিবি র‌্যাম + ৫১২ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম রাখা হয়েছে ২৮,৯৯৯ টাকা। এটি – স্পেকট্রি ব্ল্যাক, রেসিং গ্রে ও পোকো ইয়েলো কালারে এসেছে।

Honor X9b 5G vs Poco X6 Pro 5G : ডিসপ্লে, সেন্সর

অনর এক্স৯বি ৫জি স্মার্টফোনে ৬.৭৮-ইঞ্চির ১.৫কে (২৬৫২×১২২০ পিক্সেল) কার্ভড AMOLED টাচস্ক্রিন আছে, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং ১২০০ নিট পিক ব্রাইটনেস অফার করে। সংস্থার তরফ থেকে দাবি করা হয়েছে যে, এই ডিসপ্লে ক্র্যাক-প্রতিরোধী হওয়ায় খুবই টেকসই। এমনকি যেকোনো দুর্ঘটনাজনিত ড্রপ থেকেও নিরাপদ। নিরাপত্তার জন্য এতে আন্ডার-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার বর্তমান।

পোকো এক্স৬ প্রো ৫জি স্মার্টফোনে রয়েছে গরিলা গ্লাস ৫ প্রোটেকশন সহ ৬.৬৭-ইঞ্চির ১.৫কে ফ্লাট OLED ডিসপ্লে প্যানেল। এই টাচ-স্ক্রিনের ডিজাইন পাঞ্চ-হোল স্টাইলের এবং এটি – ১২০ হার্টজ রিফ্রেশ রেট, ১৮০০ নিট পিক ব্রাইটনেস ও ডলবি ভিশন প্রযুক্তি সাপোর্ট করে। সিকিউরিটি ফিচার হিসাবে ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর বিদ্যমান থাকছে।

Honor X9b 5G vs Poco X6 Pro 5G : প্রসেসর, অপারেটিং সিস্টেম, র‍্যাম, স্টোরেজ

ভালো পারফরম্যান্স প্রদানের জন্য Honor X9b 5G ফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬ জেন ১ চিপসেট এবং অ্যান্ড্রয়েড ৭১০ জিপিইউ ব্যবহার করা হয়েছে। স্টোরেজ হিসাবে ৮ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি মেমরি পাওয়া যাবে। অপারেটিং সিস্টেম হিসাবে অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক ম্যাজিকওএস ৭.২ কাস্টম স্কিন প্রি-লোডেড থাকছে। এই সফ্টওয়্যার একাধিক এআই-চালিত বৈশিষ্ট্যের সুবিধা অফার করে।

Poco X6 Pro 5G স্মার্টফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭এস জেন ২ প্রসেসর সমন্বিত। হ্যান্ডসেটটির সাথে ১২ জিবি পর্যন্ত র‌্যাম ও সর্বোচ্চ ৫১২ জিবি স্টোরেজ মিলবে। সর্বোপরি উক্ত মডেল অ্যান্ড্রয়েড ১৪ ভিত্তিক লেটেস্ট হাইপারওএস কাস্টম ইউজার ইন্টারফেস দ্বারা চালিত।

Honor X9b 5G vs Poco X6 Pro 5G : ক্যামেরা সেটআপ

ফটো ও ভিডিওগ্রাফির জন্য অনর এক্স৯বি ৫জি ফোনে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ দেওয়া হয়েছে। এই ক্যামেরাগুলি হল – এফ/১.৮ অ্যাপারচার সহ ১০৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর + ৫ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড সেকেন্ডারি লেন্স + ২ মেগাপিক্সেল ম্যাক্রো শ্যুটার। এদিকে ডিসপ্লের উপরিভাগে থাকা পাঞ্চ-হোল কাটআউটের মধ্যে ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা (অ্যাপারচার: এফ/২.৫) দেখা যাবে।

পোকো এক্স৬ প্রো ৫জি ফোনের ব্যাক প্যানেলে ট্রিপল ক্যামেরা সেটআপ লক্ষ্যণীয়। এই ক্যামেরাগুলি হল – OIS সমর্থিত ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর + ৮ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স + ২ মেগাপিক্সেল ম্যাক্রো শুটার। আবার সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং সেলফি ক্যামেরা দেওয়া হয়েছে।

Honor X9b 5G vs Poco X6 Pro 5G : ব্যাটারি

অনর এক্স৯বি ৫জি স্মার্টফোনে আছে ৫,৮০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি, যা ইউএসবি টাইপ-সি পোর্টের মাধ্যমে ৩৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে।

পোকো এক্স৬ প্রো ৫জি স্মার্টফোন এসেছে ৫,৫০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারির সাথে, যা ৯০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে।

Honor X9b 5G vs Poco X6 Pro 5G : পরিমাপ

Honor X9b 5G ফোনের পরিমাপ ১৬৩.৬x৭৫.৫x৮ মিমি এবং ওজন ১৮৫ গ্রাম।

Poco X6 Pro 5G ফোন ১৬০.৫x৭৪.৩x৮.৩ মিমি পুরু এবং ওজনে ১৮৬ / ১৯০ গ্রাম।

সঙ্গে থাকুন ➥