মিড রেঞ্জ ফোনে ওয়্যারলেস চার্জিং, HTC U23 তুখোড় ফিচার ও ৩২ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা সহ লঞ্চ হল

Avatar

Published on:

htc-u23-launched-with-oled-display-8gb-ram-wireless-charging-support-price

আজ অর্থাৎ ২৬শে জুলাই HTC তাইওয়ানের বাজারে তাদের লেটেস্ট স্মার্টফোন মডেল HTC U23 লঞ্চ করলো। এটি FHD+ OLED ডিসপ্লে, কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭ জেন ১ চিপসেট, ৬৪ মেগাপিক্সেলের ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ এবং ৪,৬০০ এমএএইচ ক্যাপাসিটি ব্যাটারির মতো একাধিক আকর্ষণীয় ফিচারের সাথে এসেছে। চলুন নয়া HTC U23 স্মার্টফোনের দাম এবং সম্পূর্ণ স্পেসিফিকেশন জেনে নেওয়া যাক।

HTC U23 স্মার্টফোনের স্পেসিফিকেশন

এইচটিসি ইউ২৩ স্মার্টফোনে ৬.৭-ইঞ্চির ফুল এইচডি প্লাস OLED ডিসপ্লে প্যানেল আছে। এই ডিসপ্লে গরিলা গ্লাস ভিকটাস দ্বারা সুরক্ষিত এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেট সমর্থন করে। উন্নত পারফরম্যান্স সরবরাহের জন্য আলোচ্য মডেলে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭ জেন ১ প্রসেসর ব্যবহার করা হয়েছে। ফোনটি ৮ জিবি র‌্যাম এবং ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ সহ পাওয়া যাবে।

ক্যামেরা বিভাগের কথা বললে, HTC U23 স্মার্টফোনে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ বর্তমান। এই ক্যামেরাগুলি হল – ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেল সেকেন্ডারি লেন্স এবং ২ মেগাপিক্সেল শুটার। এই ক্যামেরায় বিভিন্ন শুটিং মোড সাপোর্ট করে, যেমন – প্রফেশনাল, নাইট সীন, পোর্ট্রেট, ওয়াইড-অ্যাঙ্গেল শট, বিউটি অ্যাডজাস্টমেন্ট, টাইম-ল্যাপস এবং স্লো-মোশন ফটোগ্রাফি। আবার মুখ্য ক্যামেরাটি ‘ইলেকট্রনিক ইমেজ স্ট্যাবিলাইজেশন’ (EIS) প্রযুক্তির সাথে ৪কে রেজোলিউশনে ভিডিও রেকর্ডিং করতে দেবে। এদিকে ডিভাইসের সামনে ৩২ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা রয়েছে, যা – বিউটি অ্যাডজাস্টমেন্ট, পোর্ট্রেট মোড, নাইট সিন মোড এবং টাইম-ল্যাপসের মতো ক্যামেরা মোডের অ্যাক্সেস প্রদান করে।

ডিভাইসটি ডুয়াল স্পিকার সিস্টেম সহ এসেছে। কানেক্টিভিটির জন্য আলোচ্য ফোনে একটি ৩.৫ মিমি অডিও জ্যাক এবং ওয়াই-ফাই ৬ বিকল্প অন্তর্ভুক্ত। পাওয়ার ব্যাকআপের ক্ষেত্রে HTC U23 স্মার্টফোনে ৩০ ওয়াট ফাস্ট চার্জিং, ১৫ ওয়াট ওয়্যারলেস চার্জিং এবং রিভার্স চার্জিং প্রযুক্তি সমর্থিত ৪,৬০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি দেওয়া হয়েছে। ডিভাইসটি IP67 রেটিং প্রাপ্ত হওয়ার ফলে জল এবং ধুলো প্রতিরোধে সক্ষম।

HTC U23 স্মার্টফোনের দাম

এইচটিসি ইউ২৩ স্মার্টফোনকে ৮ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ যুক্ত একক ভ্যারিয়েন্টে লঞ্চ করা হয়েছে। যার দাম থাকছে ১৪,৯৯০ তাইওয়ান ডলার (ভারতীয় মূল্যে প্রায় ৩৯,৪০০ টাকা)। এটি দুটি কালার অপশনে উপলব্ধ, যথা – রোল্যান্ড পার্পল এবং অ্যাকোয়া ব্লু।

সঙ্গে থাকুন ➥