HTC U23 Pro স্মার্টফোনের লঞ্চের তারিখ প্রকাশ্যে, 108 মেগাপিক্সেল ক্যামেরা সহ থাকবে 12 জিবি র‌্যাম

Avatar

Published on:

HTC U23 Pro Launched

তাইওয়ান ভিত্তিক হাই-টেক ইলেক্ট্রনিক্স ব্র্যান্ড HTC বর্তমানে ‘VIVERSE’ প্ল্যাটফর্মের উপর ভিত্তি করে একটি নতুন স্মার্টফোন লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে। যদিও এতদিন পর্যন্ত ফোনটির সম্পর্কে কোনো বিশদ তথ্য আমাদের কাছে ছিল না। তবে আজ (১২ই মে) ব্র্যান্ডটি তাদের এই আসন্ন ফোনের লঞ্চের তারিখ ঘোষণা করল। আগামী ১৮ই মে ডিভাইসটিকে লঞ্চ করা হবে। যদিও HTC এখনও স্মার্টফোনের অফিসিয়াল নাম প্রকাশ করেনি। তবে আশা করা হচ্ছে একে HTC U23 Pro নামে বাজারে আনা হবে।

HTC U23 Pro স্মার্টফোনের লঞ্চের তারিখ ঘোষণা করা হয়েছে

এইচটিসি -এর শেয়ার করা টিজারে আসন্ন ইউ২৩ প্রো স্মার্টফোনের ফিচার সম্পর্কিত বিবরণ বিশেষ পাওয়া যায়নি। তবে ছবিতে ডিভাইসটির ডিসপ্লের উপরিভাগে মাঝবরাবর পাঞ্চ-হোল কাটআউট দেখা গেছে। সংস্থাটি তাদের এই লেটেস্ট মডেলকে ভিভার্স (Viverse) প্ল্যাটফর্মের উপর ভিত্তিক করে নিয়ে আসছে বলে নিশ্চিত করেছে। ভিভার্স হল একটি মেটাভার্স ওয়ার্ল্ড, যা অন্য ভার্চুয়াল ইউনিভার্স বা মহাবিশ্ব ভিত্তিক নিমগ্ন অভিজ্ঞতা এবং বিরামহীন সংযোগ প্রদান করে। ফলে আমরা আশা করতে পারি যে, আসন্ন ডিভাইসটি ‘ভার্চুয়াল রিয়ালিটি’ (VR) ফিচার সহ আসবে। HTC U23 Pro-এর সম্পূর্ণ স্পেসিফিকেশন হয়তো আগামী ১৮ই মে অর্থাৎ লঞ্চ ইভেন্টের দিন প্রকাশ্যে নিয়ে আসবে সংস্থাটি।

প্রসঙ্গত, এইচটিসি ইউ২৩ প্রো স্মার্টফোনকে সম্প্রতি বেঞ্চমার্কিং সাইট গিকবেঞ্চ (Geekbench) -এ উপস্থিত হতে দেখা গিয়েছে। উক্ত প্ল্যাটফর্মটির লিস্টিং অনুসারে, এইচটিসি ব্র্যান্ডিংয়ের এই আপকামিং হ্যান্ডসেটটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭ জেন ১ প্রসেসর সহ আসবে। এতে ৮ জিবি / ১২ জিবি র‌্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ মিলবে। ডিভাইসটি অ্যান্ড্রয়েড ১৩ ওএস দ্বারা চালিত হবে।

এছাড়া এই ফোনের কয়েকটি লাইভ ইমেজও ফাঁস করা হয়েছে অনলাইনে। যেখানে, এর পিছনের প্যানেলে আয়তক্ষেত্রাকার ক্যামেরা মডিউল থাকতে দেখা গেছে। এই মডিউলের ভিতরে চারটি ক্যামেরা লক্ষণীয়, যার প্রাইমারি সেন্সরটি ১০৮ মেগাপিক্সেলের এবং OIS প্রযুক্তি সমর্থন করে। আর সহায়ক ক্যামেরা হিসাবে – আল্ট্রা-ওয়াইড, ডেপথ এবং ম্যাক্রো লেন্স থাকতে পারে। আসন্ন HTC U23 Pro স্মার্টফোন ১২০ হার্টজ রিফ্রেশ রেটের AMOLED ডিসপ্লে এবং ওয়্যারলেস চার্জিং সমর্থিত ৪,৫০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি সহ আসবে বলে কয়েকটি রিপোর্টে দাবি করা হয়েছে।

সঙ্গে থাকুন ➥